নতুন নকশা আর নতুন নতুন ফিচারে ফায়ারফক্স (এখুনি উপডেট দিন)

1
375

নতুন নকশা আর নতুন নতুন ফিচারে ফায়ারফক্স ব্রাউজারকে সাজালো মজিলা। ডেস্কটপ ওয়েব ব্রাউজারের ২৯তম সংস্করণটিকে প্রায় এক হাজার ৩০০ পরিবর্তন এনেছে প্রতিষ্ঠানটি। মজিলার দাবি, নতুন সংস্করটিতে কাস্টমাইজ করার নানা সুবিধা যুক্ত হয়েছে। এতে এসেছে নতুন মেনু ও ফায়ারফক্স অ্যাকাউন্টের মাধ্যমে নতুন সিনক্রোনাইজ সুবিধা।
image_38519_0 নতুন নকশা আর নতুন নতুন ফিচারে ফায়ারফক্স (এখুনি উপডেট দিন)

প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, গুগলের ক্রোম ব্রাউজারের অনুকরণে মোজিলার ফায়ারফক্স ব্রাউজারটিকে সাজানো হয়েছে। গুগলের ইন্টারফেসের মতো করা হয়েছে ফায়ারফক্সের ইন্টারফেসকে। এতে টাচসুবিধার পণ্যগুলোতেও ফায়ারফক্স ব্রাউজার ব্যবহারের সুবিধা হবে।মজিলা দাবি করেছে, ব্রাউজার অভিজ্ঞতাকে আরও উন্নত করতেই নতুন করে সাজানো হয়েছে ফায়ারফক্স ব্রাউজারের নতুন সংস্করণটিকে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফায়ারফক্সের নতুন মেনুতে ‘কাস্টমাইজ’ টুল থাকবে যাতে ব্যবহারকারীরা নতুন ফিচার যুক্ত করা বা অ্যাড অন যুক্ত করার সুবিধা পাবেন। ফায়ারফক্স সিনক্রোনাইজেশনের মাধ্যমে অ্যান্ড্রয়েডনির্ভর পণ্যেও ব্রাউজিং হিস্টোরিতে অ্যাকসেস সুবিধা, পাসওয়ার্ড সংরক্ষণ, বুকমার্ক করা বা নতুন ট্যাব খুলতে সুবিধা থাকবে।

মজিলা জানিয়েছে, ফায়ারফক্স ২৯ সংস্করণে আরও সহজ বুকমার্ক সুবিধা থাকবে। এই সংস্করণটিতে সর্বমোট এক হাজার ৩০০টি পরিবর্তন এসেছে। এই ব্রাউজারটি ওয়েবআরটিসি সমর্থন করে যাতে ব্রাউজারের মাধ্যমে ভিডিও কল বা অন্যান্য ফাইল শেয়ার করার সুবিধা থাকবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + six =