নোকিয়া এখন মাইক্রোসফট মোবাইল

0
272

microsoftnokia নোকিয়া এখন মাইক্রোসফট মোবাইলশেষ পর্যন্ত গোপন পূর্বাভাসই সত্যি হল। নোকিয়াকে ৭৫০ কোটি ডলারে কিনে নিল মাইক্রোসফট। শুক্রবার নোকিয়া কেনার পরই এর নাম বদলে মাইক্রোসফট মোবাইল কর্পোরেশন করা হল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসির।

জানা গেছে, স্মার্টফোনের যুগে গ্যালাক্সি ট্যাব এবং আইফোনের আবির্ভাবের পর এক ধরনের কোণঠাসা হয়ে পড়ে ফিনল্যান্ড ভিত্তিক শীর্ষস্থানীয় মোবাইল কোম্পানি নোকিয়া। আর এরই প্রেক্ষিতে ২০১৩ সালে ৭২০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে নোকিয়া মোবাইলের স্বত্ব হস্তান্তরে মাইক্রোসফটের সাথে সমঝোতায় পৌঁছালেও চীন এবং ভারতে উদ্ভূত গোলমাল এই কার্যক্রম মাঝপথে আটকে দেয়। অবশেষে চলতি বছরের শুরুর দিকেই মালিকানা হস্তান্তরের কাজ ৭৫০ কোটি ডলারে সম্পন্ন হল নোকিয়ার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এ সম্পর্কে মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেন, আজ থেকে আমাদের পরিবারে নোকিয়াকে স্বাগতম। ফিনল্যান্ডের এ  কোম্পানিটি এখন নেটওয়ার্ক, ম্যাপিং সেবা, প্রযুক্তি উন্নয়ন ও লাইসেন্সের উপর ফোকাস করে এর কার্যক্রম চালাবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এ মোবাইলের সক্ষমতা ও সম্পদ আমাদের কোম্পানিকে আরও সামনের দিকে এগিয়ে নিতে সাহায্য করবে।

এদিকে মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, তবে ব্র্যান্ডের নাম নোকিয়াই থাকবে। পাশাপাশি আশা ও লুমিয়া সিরিজের মতো ব্যর্থ পণ্যের উৎপাদন অব্যাহত রাখবে মাইক্রোসফট।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 4 =