“কাস্টমাইজড” পণ্য ও “ক্যাড”

1
333

 

যারা Nikey‘র ভক্ত তারা উপরের ছবি দেখেই বুঝে যাবেন হয়তো কি নিয়ে আলোচনা হতে যাচ্ছে। কম্পিউটার এডেড ডিজাইন (ক্যাড) এর অনেক অবদান রয়েছে পণ্যকে 3D ফর্ম এ উপস্থাপন করার জন্য। ইতিমদ্ধেই পণ্য ডিজাইন তৈরি করার জন্য ক্যাড প্রকৌশলী, ডিজাইনার এবং ছাত্রদের মধ্যে জনপ্রিয়। কিন্তু এই সফটওয়্যার সাধারণ মানুষের ব্যাবহারের জন্য খুবই  উন্নত।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

তবে, ভবিষ্যতে CAD সাধারন ভোক্তাদের তাদের নিজস্ব পণ্য ডিজাইন করতে অনুমতি দেবে। যা কিনা সাশ্রয়ীমূল্যে বানানো যাবে।পূর্ব নির্ধারিত, কনফিগারড পণ্য বৈশিষ্ট্য একত্রিত করে ভোক্তাগণ সহজেই সফটওয়্যার ব্যবহার করতে পারবেন। তারা তাদের নিজস্ব রঙ, ছবি, আকার এবং এমনকি ব্যাক্তিগত সাইজযুক্ত  করতে পারবেন!

যেহেতু পণ্যগুলো ইন্টারনেটের মাধ্যমে অর্ডার করা হচ্ছে, এর সাথে সয়ংক্রিয় রোবট ব্যাবহারের চিন্তাভাবনাও চলছে। এই রোবটগুলোকেপ্রসেস সফটওয়্যার দ্বারা নিয়ন্ত্রণ করে ভবিষ্যতে CAD সফটওয়্যার এর সাথে সংযুক্ত করা হবে। ফলে খুলে যাবে কেনাকাটার ক্ষেত্রে এক নতুন সম্ভাবনার দুয়ার।

অনলাইন কাস্টমাইজড পণ্য ইতিমদ্ধেই ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করছে। আপনি নিজেই ঘুরে আসতে পারেন NIKEiD থেকে এবং আপনার নিজের কাস্টমাইজড নাইকি জুতা ডিজাইন করে আসতে পারেন! তবে এর সমস্যা হল এগুলো অনেক ব্যয়বহুল এবং আপনার কাছে পৌঁছাতে কয়েক সপ্তাহ সময় লেগে যাবে।  অনেক DIYers এর জন্য Shapeways এবং Ponoko অনেক  দরকারী ওয়েবসাইট। দ্রুত বর্ধনশীল চাহিদা আছে এই কাস্টমাইজড পণ্যের বাজারে। তাই CAD এর সাহায্য নিয়ে একে আরো দ্রুত, নমনীয়এবংসস্তাকরতে হবে। সেই দিন আসতে দেরি নেই যখন কারো পরিহিত পণ্য আর মিলবেনা অন্য কারো সাথে! :D

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × 4 =