আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া

0
673
আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া

প্রেমিক of প্রযুক্তি

একটা কথাই বলব, 'আমি বাস্তববাদী'। প্রযুক্তি ছাড়া ভালবাসি বই পড়তে, গান গাইতে, চিন্তা করতে।
আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া

টিউনারপেজে আমার প্রথম টিউনে সবাইকে স্বাগতম।
আমার প্রথম পোস্ট আমাদের সবার প্রিয় IDM (Internet Download Manager) নিয়ে করছি।
ডাউনলোডের কাজে IDM খুবি দরকারি একটি সফটওয়্যার। কিন্তু দুঃখের বিষয় হল এটি বিনা মূল্যে শুধুমাত্র ৩০ দিন ব্যাবহার করা যায়। তাই বেশি দিন ব্যাবহারের জন্য আমরা নানাবিধ ক্র্যাক বা প্যাচ ব্যাবহার করি। কিন্তু এগুলো অনেক সময় ভাইরাস যুক্ত থাকে। তাই আমার মতে এগুলো থেকে দূরে থাকা দরকার। এজন্যে আমি এখন আপনাদের শেখাবো কিভাবে কোন অতিরিক্ত সফটওয়্যার বা অন্যকিছু ছাড়া আপনার প্রিয় IDM সারাজীবন চালাবেন।

প্রথমে আপনাকে hosts file এডিট করতে হবে। এজন্যে আপনার My Computer থেকে Local Dick (C:) তে যান, তারপর Windows অপশনে System32 তে যান এবং তারপর Dribers অপশনে গিয়ে etc তে ঢুকুন। (মূল ফোল্ডার লোকেশন হলঃ C:\Windows\System32\Drivers\etc )

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

hosts file is in আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া

সেখানে দেখবেন hosts নামের একটি ফাইল আছে। নোটপ্যাড দিয়ে সেটি ওপেন করুন। তারপর নিচের লেখাগুলো copy করে নিয়ে সেই hosts ফাইলটার একদম নিচে paste করুন।
127.0.0.1 tonec.com
127.0.0.1 www.tonec.com
#27.0.0.1 registeridm.com
#27.0.0.1 www.registeridm.com
#27.0.0.1 secure.registeridm.com
127.0.0.1 internetdownloadmanager.com
#27.0.0.1 www.internetdownloadmanager.com
#27.0.0.1 secure.internetdownloadmanager.com
#27.0.0.1 mirror.internetdownloadmanager.com
#27.0.0.1 mirror2.internetdownloadmanager.com

নিচের ছবিটা দেখুন:
edited hosts file আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া

এবার ফাইলটি সেভ করে বন্ধ করে দিন। এখন আপনার IDM ওপেন করুন। বিখ্যাত সেই ফেক সিরিয়াল কি এর কথা বলে আপনার রেজিস্ট্রেশন ডিটেইলস চাইবে সেখানে যেকোনো নাম, যেকোনো ইমেইল আইডি দিন আর সিরিয়াল কী দিন IZO7M-360FW-QY1XP-AWLPN তারপর OK দিন। একটা ম্যাসেজ আসবে সেটা Cancel দিন। ট্যাবটি চলে যাবে অথবা connection error দেখালেও বন্ধ করে দিন। এরপর IDM ওপেন করুন আর চালান সারাজীবন। (তারপরও যদি কাজ না হয় তাহলে আপনার নেট কানেকশন বন্ধ করে আবার IDM-এ সিরিয়াল কী দিন, কাজ হবেই)। এরপর কখনো IDM আপডেট দিলেও কিংবা রিডাউনলোড দিলেও একই ভাবে কাজ করতে থাকুন(host ফাইল Windows দেয়ার আগে আর Edit করা লাগবেনা)
প্রতিবার আপনার পিসি স্টার্ট দিলে এই কাজ করতে হতে পারে। তাই Desktop-এ একটি Text File-এর মধ্যে সিরিয়াল কী টা রাখুন। IDM চলার সময় মাঝে মাঝে হিজিবিজি কিছু Notifiaction আসবে। সেগুল কোন সমস্যা করবেনা। আর সেগুলোও সহজে বন্ধ করতে পারেন। সেজন্যে প্রথমে Run-এ গিয়ে লিখুন regedit । run আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া
তারপর HKEY_CURRENT_USER এ ক্লিক করুন। সেখানে Softower অপশন থেকে DownloadManager এ ক্লিক দিন। ডান পাশে কিছু জিনিস আসবে। সেখানে CheckUpdtVM এর উপর ডাবল ক্লিক করুন। দেখবেন Value data তে 10 দেয়া আছে, আপনি সেটি ০ করে দিন। regedit আপনার IDM-কে সারাজীবন চালান কোন আলাদা সফটওয়্যার ছাড়া
এরপর OK দিয়ে Registry Editor-টা বন্ধ করে দিন। আর কোন দিন IDM আপনাকে কাজের ফাকে বিরক্ত করবেনা।

প্রথম পোস্ট তো, তাই কমেন্ট কিংবা কিছু উৎসাহ মুলক কথা আশা করছি। ভালো থাকুন, সুস্থ্য থাকুন, ডাউনলোড করুন প্রিয় IDM দিয়ে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

sixteen + 6 =