বিশ্বের সবচেয়ে পাতলা এবং হালকা ট্যাবলেট

0
295

sony-xperia-tablet-z2 বিশ্বের সবচেয়ে পাতলা এবং হালকা ট্যাবলেটসনি কোম্পানি এক্সপেরিয়া ট্যাবলেট জেড টু নামে ট্যাবলেটের নতুন মডেল নিয়ে এসেছে। কোম্পানিটি দাবি করেছে, এটি বিশ্বের সবচেয়ে পাতলা এবং হালকা ট্যাবলেট। স্পেনের বার্সেলোনায় চলমান মোবাইল ও তথ্য প্রযুক্তির বৃহত্তম মেলা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সোমবার নতুন এ মডেলের ঘোষণা দেওয়া হয়। তবে ট্যাবলেটটির যাত্রা শুরু হলেও এখনই এটি কিনতে পাওয়া যাবে না। আগামি মাসে বিশ্বব্যাপী এর বাজারজাত শুরু হবে।

ট্যাবলেটটির উচ্চতা মাত্র ৬ দশমিক ৪ মিলিমিটার। আর এর ওজন ৪২৬ গ্রাম। ট্যাবলেটটি অ্যাপলের আইপড এয়ারের মতই পাতলা এবং  হালকা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

হালকা এ ট্যাবলেটের স্ক্রিনের আকার ১০ দশমিক ১ ইঞ্চি।  এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পরিচালিত এ ট্যাবলেটে রয়েছে ২ দশমিক ৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। এতে আছে ৩ গিগাবাইটের র‌্যাম। ট্যাবলেটটির তথ্য ধারণ ক্ষমতা ১৬ গিগাবাইট। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্য তা ৬৪ গিগাবাইট পর্যন্ত উন্নীত করা যাবে। এছাড়াও এটি একটি পানি রোধী ট্যাবলেট। ১.৫ মিটার গভীর কোনো পানিতে ৩০ মিনিট ডুবে থাকলেও এটি নষ্ট হবে না।

গত বছরের এক্সপেরিয়া ট্যাবলেট জেডের মত নতুন ট্যাবলেটটিতে ১২ শত এক্সেল, ৯ শত ২০ পূর্ণ এইচডি পর্দা এবং নতুন লিভ কালার এলইডি যন্ত্রপাতি ব্যাবহার করা হয়েছে। এছাড়াও ৪.৪ এনড্রয়েডের ট্যাবলেটটিতে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৬ হাজার এমএএইচ ব্যাটারী আছে। একবার চার্জ দিলে এটিতে টানা ১০ ঘন্টা ভিডিও চালানো যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen + eight =