একই সাথে চার্জ হবে ৪০ টি মোবাইল তাও আবার তারহীন উপায়ে!

0
658

দক্ষিণ কোরিয়ার এক দল উদ্ভাবক এমন একটি যন্ত্র উদ্ভাবিত করেছে যার মাধ্যমে একই সঙ্গে ৪০টি মোবাইল ফোন চার্জ দেয়া যাবে তাও আবার তারহীন উপায়ে। এই যন্ত্রটি স্বয়ংক্রিয় ভাবে ৪০টি মোবাইল ফোন চার্জ করতে পারে কোন প্রকার তার ছাড়া।

একই সাথে চার্জ হবে ৪০ টি মোবাইল তাও আবার তারহীন উপায়ে!

তবে কি তারযুক্ত চার্জার এর চার্জিং এর দিন কি শেষ? তারহীন চার্জিং ব্যবস্থা কতটুকু নিরাপদ? এমন প্রশ্ন সকলেরই মনে উকি দিচ্ছে কিন্তু তারহীন চার্জিং পদ্ধতি সম্পুর্নই নিরাপদ এমনই দাবী করছে দক্ষিণ কোরিয়ার গবেষকরা। তবে দক্ষিণ কোরিয়ার গবেষকেদের এই চার্জিং ব্যবস্থার উদ্ভাবন যে খুব দ্রুতই ইলেকট্রনিক সামগ্রী চার্জ দেয়ার ক্ষেত্রে তারযুক্ত চার্জার ব্যবহারের দিন শেষ করে দিবে বলে মনে হচ্ছে না। এ ক্ষেত্রে আমার মতে আরও অনেক সময় লাগবে। গবেষকদের বরাতে বুধবার ডেইলি মেইলে প্রকাশিত প্রতিবেদনে আরও জানান হয়েছে তারা পরীক্ষামূলকভাবে তারহীন চার্জিং ব্যবস্থা উদ্ভাবন করার দাবি করেছেন এবং তারা এর সফল পরীক্ষামূলক ব্যবাহারও করেছে!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

http://media.gadgetsin.com/2013/01/qimini_ultra_portable_wireless_charger_3.jpg একই সাথে চার্জ হবে ৪০ টি মোবাইল তাও আবার তারহীন উপায়ে!

তারহীন এই চার্জিং ব্যবস্থার নাম দেয়া হয়েছে ‘ডিপোল কয়েল রিজোনেন্ট সিস্টেম’-ডিসিআরএস। ডিসিআরএস প্রযুক্তি পাঁচ মিটার দূরত্বের মধ্যে মুঠোফোনসহ যেকোনো ইলেকট্রনিক যন্ত্র তারের সংযোগ ছাড়াই চার্জ দিতে পারে। এটি এতই শক্তিশালী যে, তা টেলিভিশনের কিংবা কম্পিউটারের শক্তির উৎস হিসেবেও কাজ করতে পারে। কেএআইএসটি এর গবেষকেরা বলছেন, ক্যাফে, অফিস বা বাসায় ডিসিআরএস প্রযুক্তি ব্যবহার করা যাবে। প্রযুক্তিটি বাণিজ্যিকভাবে উৎপাদনের প্রাথমিক পর্যায়ে রয়েছে।

একই সাথে চার্জ হবে ৪০ টি মোবাইল তাও আবার তারহীন উপায়ে!

‘ডিপোল কয়েল রিজোনেন্ট সিস্টেম’-ডিসিআরএস এর ভাল খারাপ কয়েকটি দিকঃ

  • ভাল দিকঃ বিদ্যুত খরচ কম হবে!
  • খারাপ দিকঃ অনেক ব্যয়বহুল!
  • ভাল দিকঃ ক্যাফে, অফিস বা বাসায় ব্যবহার উপযোগী!
  • খারাপ দিকঃ কিন্তু বিদ্যুৎ চুরি হওয়ার যথেষ্ট সম্ভবনা রয়েছে!
  • ভাল দিকঃ প্রচন্ড শক্তিশালী! তা টেলিভিশনের শক্তির উৎস হিসাবেও ব্যবহার করা সম্ভব!
  • খারাপ দিকঃ নিরাপত্তার ব্যাপারটা নিয়ে এখনও রয়েছে কিছু প্রস্ন!
  • ভাল দিকঃ রেঞ্জ অনেক বেশী!
  • খারাপ দিকঃ আঁকারে বড়!

The experimental Dipole Coil Resonant System can charge 40 smart phones simultaneously, even if the power source is 5 meters away.</p> <p> IMAGE: A prototype of the Dipole Coil Resonant System, developed by a KAIST research team, turns a LED television on at a 5-meter distance.<br /> Click here for more information.</p> <p>Daejeon, Republic of Korea, April 17, 2014 – The way electronic devices receive their power has changed tremendously over the past few decades, from wired to non-wired. Users today enjoy all kinds of wireless electronic gadgets including cell phones, mobile displays, tablet PCs, and even batteries. The Internet has also shifted from wired to wireless. Now, researchers and engineers are trying to remove the last remaining wires altogether by developing wireless power transfer technology.</p> <p>Chun T. Rim, a professor of Nuclear & Quantum Engineering at KAIST, and his team showcased, on একই সাথে চার্জ হবে ৪০ টি মোবাইল তাও আবার তারহীন উপায়ে!

তবে আমি যদি কখনও এই চার্জার কিনি তবে কিপটামি করমু না সবাইরে ফ্রি ফ্রি মোবাইল চার্জ করতে দিমু! সেই পর্যন্ত কস্ট করে বেঁচে থাকুন এবং নিজের মোবাইল নিজের বাসার বিদ্যুৎ খরচ করেই চার্জ করুন! ধন্যবাদ কস্ট করে পড়ার জন্য আশা করি আবার দেখা হবে খুব দ্রুত!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + twelve =