এই সপ্তাহের ক্যুইজ- ১৮ এবং গত পর্বের বিজয়ী

31
1000
এই সপ্তাহের ক্যুইজ- ১৮ এবং গত পর্বের বিজয়ী

টিউনারপেজ কুইজ

প্রতি সপ্তাহে ক্যুইজের সঠিক উত্তর দিয়ে একজন ভাগ্যবান বিজয়ী জিতে নিন ১টি ৪জিবি পেন ড্রাইভ । সঠিক উত্তর দাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে। <a href="http://www.tunerpage.com/quizbox">প্রতি সপ্তাহের কুইজ পাবেন এখানে।</a>
এই সপ্তাহের ক্যুইজ- ১৮ এবং গত পর্বের বিজয়ী

টিপি’স ক্যুইজ – ১৭ এর উত্তর

টিপি’স ক্যুইজ – ১৭ এর বিজয়ী

প্রশ্ন :প্রশ্নঃসর্ব প্রথম ইন্টারনেট আবিস্কার হয় ১৯৬০ সালে, আমেরিকান গভারমেন্ট প্রথম ইন্টারনেট ব্যবহার করত তাদের সেনাবাহিনীর জন্য, পরে তারা আস্তে আস্তে অনন্য বিভাগে ইন্তের্নেতের ব্যবহার শুরু করে। ইন্টারনেট চালু করা ক্ষমা রয়েছে আমেরিকার সরকারের কাছে। ICANN’s security scheme নামের একটি সরকারী সংস্থা হচ্ছে এটার প্রধান authority.  ওরা পৃথিবীর সাত জন বিস্সস্ত ইন্টারনেট ববসায়ী -কে DNSSEC Root Key বহন করার দায়িত্ব দিয়েছেন , যারা ইচ্ছা করলে সর্বনিম্ন ৫ জন একসাথে হয়ে আমেরিকার ১ টি গোপন স্থানে DNSSEC Root Key দিয়ে পুরো ইন্টারনেট বন্ধ করে দিতে পারবে।এখন প্রশ্ন হল, এই সাত জনের বাড়ি কোন কোন দেশে ও ৭ নং লোকটির নাম কি ও বাড়ি কোথায়?

সঠিক উত্তরঃ পুরো ইন্টারনেট বন্ধ করে দেয়া অথবা আবার চালু করার ক্ষমতা আমেরিকান সরকারের হাতে, ICANN’s security scheme নামের একটি সরকারী সংস্থা হচ্ছে এটার প্রধান authority . ওরা পৃথিবীর সাত জন বিস্সস্ত ইন্টারনেট ববসায়ী -কে DNSSEC Root Key বহন করার দায়িত্ব দিয়েছেন , যারা ইচ্ছা করলে সর্বনিম্ন ৫ জন একসাথে হয়ে আমেরিকার ১ টি গোপন স্থানে DNSSEC Root Key দিয়ে পুরো ইন্টারনেট বন্ধ করে দিতে পারবে এই সাত জন মানুষের অবস্থান : ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, বুর্কিনা ফাসো,ত্রিনিদাদ ও টোবাগো, কানাডা, চীন, চেক প্রজাতন্ত্র ইংল্যান্ড এর Paul Kane হচ্ছেন সর্বশেষ বাক্তি যাকে এই ক্ষমতা দেয়া হয়েছে

নাম : টিজে ঐশী

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মুঠোফোন নং :

 

 

অভিনন্দন টিজে , ক্যুইজ ১৭- এর বিজয়ী হয়ে আপনি পেয়েছেন ৫০ টাকার মোবাইল টক টাইম। অতি শীঘ্রই আপনার মোবাইল আপনার প্রাপ্ত উপহার পৌঁছে যাবে। সাপ্তাহিক এই আয়োজনে যে কেউ হয়ে যেতে পারেন বিজয়ী।

এছাড়াও গত পর্বের ক্যুইজের যারা সঠিক উত্তর দিয়েছেন তাঁরা হলেন-

  • টিজে MD.JOYNAL ABDIN
  • টিজে ক্র্যাকার_সৌরভ
  • টিজে nazmul
  • টিজে Tecstudent
  • টিজে Dipta Das
  • টিজে walid bin aziz
  • টিজে আই, এইচ, কমল
  • টিজে Md. Masud Alam
  • টিজে wahid hafiz
  • টিজে blackdawn
  • টিজে টেক Lover Boy
  • টিজে দিপ্ত
  • টিজে Jabedbd
  • টিজে স্বপ্নবাজ রাহাত
  • টিজে megher_chador
  • টিজে এসডি স্টার
  • টিজে Takai Taka
  • টিজে Sazzad
  • টিজে চিন্তিত পথিক
  • টিজে Md. Razib Uddin

 

এ সপ্তাহের টিউনারপেজ’স ক্যুইজ – ১৮

প্রশ্নঃ প্রথম কম্পিউটার ভাইরাসের নাম হল ‘(c) Brain’ ভাইরাস। যা ১৯৮৬ সালে পাকিস্তানের দুই প্রোগ্রামার আমজাদ ও বাসিত তৈরি করছিলেন। এটি তেমন কার্যকারি ছিল না। এরপর অনেক ভাইরাস তৈরি হল, যেগুলো ছিল মারাত্মক ভয়াবহ। আর এই ভাইরাসগুলো প্রতিহত করার জন্য তৈরি করা হয় এন্টিভাইরাস। প্রশ্ন হলঃ

প্রথম এন্টিভাইরাসের নাম কি ? কে তৈরি করেন?

উত্তরঃ ?

( বি.দ্র. এ কুইজের উত্তর অবশ্যই এ কুইজের পোষ্টে মন্তব্য করে দিতে হবে। উত্তর দেওয়ার শেষ সময় আগামী ০৪/১১/২০১১ইং তারিখ শুক্রবার রাত ১২:০০টা পর্যন্ত।)

অংশগ্রহণের নিয়মাবলী :

১. টিউনারপেজের সদস্য ছাড়া অন্য কেউ এ ক্যুইজে অংশগ্রহণ করতে পারবেন না। টিউনারপেজের সদস্যপদ লাভ করতে টিউনারপেজে নিবন্ধন করাতে হবে।

২. ক্যুইজের উত্তর দেওয়ার জন্য লগইন করুন। তারপর নিচে এ ক্যুইজের মন্তব্যের ঘরে শুধু উত্তর এবং আপনার মোবাইল নং উল্ল্যেখ করে দিতে হবে। আপনার মোবাইল নং দিতে কোন প্রকার সমস্যা হলে আপনার পূর্ণ নাম এবং মোবাইল নং আমাদের মেইল করে দিন এই ঠিকানায় : tunerpage@tunerpage.com

৩. সঠিক উত্তরদাতাদের মধ্যে লটারির মাধ্যমে একজন বিজয়ীকে নির্ধারণ করা হবে।

৪. একজন যদি অনেকগুলো Fake ID খুলেন সেই ক্ষেত্রে আমরা Trace করতে পারলে আপনাকে ক্যুইজ থেকে সেই সপ্তাহের জন্য বাতিল করতে বাধ্য হব উত্তর সঠিক থাকলেও। কিন্তু পরের সপ্তাহে আবার অংশগ্রহণ করতে পারবেন।

৫.একটি আইডি একাধিক উত্তর করলে সেক্ষেত্রে প্রথমে দেওয়া উত্তরটি গ্রহন করা হবে ।

[এটি টিউনারপেজের নিয়মিত একটি সাপ্তাহিক ক্যুইজ আয়োজন, প্রতি সপ্তাহে একজন বিজয়ী হতে পারেন ক্যুইজের সঠিক উত্তর দিয়ে]

 

পুরস্কার :

১. পুরস্কার হিসেবে বিজয়ীর জন্য রয়েছে ৫০ টাকার ফ্লেক্সিলোড।

২. ফ্লেক্সিলোড দেওয়ার আগে আপনাকে ফোন করে সঠিক নং টি যাচাই করে নেয়া হবে। আপনার মোবাইল বন্ধ থাকলে টাকা পাঠিয়ে দেওয়া হবে। সেই ক্ষেত্রে টাকা না পেয়ে থাকলে ক্যুইজে মন্তব্যের মাধ্যমে দু’দিনের মধ্যে আমাদের জানাতে হবে। অন্যথায়, এর দায়ভার কতৃপক্ষ বহন করবে না।

ফলাফল :

প্রতি পরবর্তী ক্যুইজে আগের ক্যুইজের সঠিক উত্তরদাতার নাম ঘোষণা করা হবে এবং ফ্লেক্সিলোড পাঠানো হবে। চোখ রাখুন টিউনারপেজে।

 

আপনাদের জন্য মাসিক টিউনারপেজ ম্যাগাজিনেও রয়েছে ক্যুইজে প্রতিযোগিতা। আপনিও অংশগ্রহণ করে জিতে নিতে পারেন আপনার পুরষ্কারটি।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

31 মন্তব্য

  1. টিউনারপেজ’স ক্যুইজ – ১৮ এর উত্তর :
    প্রথম এন্টিভাইরাসের নাম: MKS vir এবং এটি তৈরী করেনঃ Bernt Fix

    মোবাইল নং : ০১৯১৬৩৭২৪১৩

  2. এন্টি ভাইরাস ন – MKS vir.
    তৈরী করেন – Bernt Fix
    মোবাইল – ০১৬৭৩৫৩৮৬৭৩

  3. আয় হায় এঐ পর্বে বিজয়ীরে অভিনন্দন জানাইতে ভুলে গেসি…অভিনন্দন ঐশী ভাই

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 − 9 =