ইন্টারনেটের দাম কমালো বিটিসিএল

0
316

ইন্টারনেট প্যাকেজের দাম কমিয়েছে বিটিসিএল, ১ এপ্রিল থেকে ডায়াল-আপ, ব্রডব্যান্ড ইন্টারনেট (বিকিউব) সার্ভিস এবং ব্যান্ডউইডথের নতুন এ মূল্য হার কার্যকর হয়েছে। প্রতি মেগাবিট ইন্টারনেট ব্যান্ডউইডথ চার্জ মাসিক ৪ হাজার ৮০০ থেকে কমিয়ে ২ হাজার ৮০০ টাকা করা হয়েছে।

ভলিউম ভিত্তিক ক্যাটাগরির অ্যাসিমেট্রিক ডিজিটাল সাবস্ক্রাইবার লাইন (এডিএসএল) মডেমের মাধ্যমে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিসের আগের মূল্য হার ঠিক রেখে ডাউনলোড ভলিউম (ডাটা লিমিট) দ্বিগুণ করা হয়েছে। নতুন মূল্য হার অনুযায়ী বিকিউব ভলিউম প্যাকেজের ক্ষেত্রে সুপার সেভার ২৫৬ কেবিপিএস গতি ৪ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ৩০০ টাকায়। আগে এ টাকায় ২ জিবি ইন্টারনেট ব্যবহার করার সুযোগ ছিল। স্ট্যান্ডার্ড প্যাকেজের ৫১২ কেবিপিএস গতি ১০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ৫০০ টাকায়। সুপার প্রিমিয়াম প্যাকেজের আওতায় ১০২৪ কেবিপিএস গতির ২৫ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ১০০০ টাকায়। আগে এ টাকায় ১২ জিবি ইন্টারনেট ব্যবহার করার সুযোগ ছিল। ভলিউম লিমিটের অতিরিক্ত প্রতি মেগাবিটের জন্য ১০ পয়সা হারে খরচ করতে হবে গ্রাহককে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আনলিমিটেড ক্যাটাগরির ব্রডব্যান্ড (বিকিউব ইনফিনিটি) সার্ভিসের প্যাকেজগুলোরও নতুন হার নির্ধারণ করা হয়েছে।

এক্ষেত্রে বিকিউব ইনফিনিটি ২৫৬ প্যাকেজের সর্বোচ্চ গতি হবে ২৫৬ কেবিপিএস। এ সার্ভিসের মাসিক চার্জ হবে ৪৫০ টাকা।

বিকিউব ইনফিনিটি ৫১২ প্যাকেজের সর্বোচ্চ গতি হবে ৫১২ কেবিপিএস। এ সার্ভিসের মাসিক চার্জ হবে ৭৫০ টাকা। বিকিউব ইনফিনিটি ১০০০ প্যাকেজের সর্বোচ্চ গতি হবে ১০২৪ কেবিপিএস। এ সার্ভিসের মাসিক চার্জ হবে ১ হাজার ১৫০ টাকা।

বিকিউব ইনফিনিটি ১৫০০ প্যাকেজের সর্বোচ্চ গতি হবে ১৫০০ কেবিপিএস। এ সার্ভিসের মাসিক চার্জ ধরা হয়েছে ১ হাজার ৬০০ টাকা।

এক্ষেত্রে ‘বিকিউব ইনফিনিটি ১০০০’ প্যাকেজ ছাড়া অন্যান্য বর্তমান গ্রাহকের ইন্টারনেট স্পিড দ্বিগুণ করে দিয়েছে বিটিসিএল। এছাড়া বিকিউব ইনফিনিটি ১৫০০ প্যাকেজটি নতুন করা হয়েছে।

বিটিসিএল সূত্রে জানা গেছে, সব এডিএসএল (বিকিউব) সার্ভিসই শেয়ারড ভিত্তিক। ভলিউম বেসড ক্যাটাগরির আগের ‘বিকিউব এক্সপ্রেস’ প্যাকেজটিকে ‘বিকিউব ইনফিনিটি-১০০০’ প্যাকেজে অন্তর্ভুক্ত করা হয়েছে।

‘বিকিউব ইনফিনিটি ১২৮’ প্যাকেজটি এবং নাইটটাইম ক্যাটাগরির প্যাকেজগুলো বাতিল করা হয়েছে। রেজিস্ট্রেশন চার্জ ধরা হয়েছে ১০০ টাকা, সেটআপ ও কনফিগারেশন চার্জ ৩০০ টাকা। আপগ্রেডেশন চার্জের জন্য গ্রাহককে কোনো টাকা দিতে হবে না। তবে ডাউনগ্রেডের ক্ষেত্রে ১৫০ টাকা চার্জ দিতে হবে। এ চার্জ আগে থেকেই প্রযোজ্য ছিল।

সব প্যাকেজ ও সংযোগের ক্ষেত্রে মাসিক চার্জের অতিরিক্ত ১৫ শতাংশ হারে ভ্যাট প্রযোজ্য হবে।

বিস্তারিত  বিটিসিএলের ওয়েবসাইট http://www.btcl.gov.bd

সময় হলে আমার ব্লগে ঘুরে আসতে পারেন:   আমার ব্লগ  অথবা আমার ব্লগ

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 + 20 =