এবার মানুষের ক্ষুরধার বুদ্ধির সঙ্গে পাল্লা দেবে ভিডিও গেমস

0
399

এবার মানুষের ক্ষুরধার বুদ্ধির সঙ্গে পাল্লা দেবে ভিডিও গেমস। গেমের প্রতিটা লেভেলে গেমার যত আক্রমণাত্মক হয়ে উঠবেন, গেমস হয়ে উঠবে তত কঠিন। এতে আরও জমে উঠবে খেলা।

gam.thumbnail এবার মানুষের ক্ষুরধার বুদ্ধির সঙ্গে পাল্লা দেবে ভিডিও গেমস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্ট্যানফোর্ডের বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এমনই এক প্রযুক্তি এনে ফেললেন বাজারে। খেলার সময় প্লেয়ার বা গেমারের শারীরবৃত্তীয় সংকেত (সাইকোলজিক্যাল সিগন্যাল) দেখে নিজেকে আপডেট করবে ভিডিও গেমস।

গেমারের শরীরে লাগানো ছোট ছোট ধাতব প্যাড মাপবে তাঁর শরীরের রক্তচাপ, হার্ট বিট, এমনকি কত দ্রুত শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন ওই গেমার তা মেপে ফেলবে ভিডিও গেমস-এর কন্ট্রোল প্যানেল। ওই গেমার কত দ্রুত খেলছেন বা নিখুঁতভাবে লেভেল শেষ করছেন তা মাপবে অপর একটি সেন্সর। মূলত রেসিং গেমসের ক্ষেত্রেই এই প্রযুক্তি ব্যবহার করা হবে।

গেমার নিজের মতামত গেমিং কনসোলকে জানাতে পারবেন। ‘জম্বি কিলিং’-এর মত গেম খেলতে খেলতে যদি গেমারের একঘেয়ে লাগে তাহলে ওই লেভেলকে আরও আকর্ষণীয় করে তুলতে স্ক্রিনে আরও জম্বি এনে ফেলবে কনসোল। ছোটরা অনেকক্ষণ ধরে ভিডিও গেমস খেললে কনসোল নিজে থেকেই সতর্কবার্তা দেবে।

আপাতত লাস ভেগাসের ইন্টারন্যাশনাল কনজিউমার ইলেক্ট্রনিক্স শো-তে এই ভিডিও গেমসের উপর থেকে পর্দা সরেছে। দ্রুতই বাজারে আসবে এমন গেমিং কনসোল।

নির্বাচন পূর্ব জরিপে রাজ্যটিতে বিজেপি’র নাজুক ফলাফলের আভাস পাওয়া গেছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen − nine =