ডাউনলোড না করে দেখুন কি আছে রার বা জিপ ফাইলে !!!!!

36
967

আমরা সবাই নিয়মিত ডাউনলোড করে থাকি, কিন্তু প্রায় সময়ই ডাউনলোড হওয়ার পরে আফসোস করেতে হয়। বিশেষ করে যারা লিমিটেড নেট ইউজ করেন। যদি দেখেন আপনার অনেকগুলো মেগাবাইট খরচ হয়ে গিয়েছে যেই ফাইল টার জন্য সেইটা পাসওয়ার্ড দেওয়া, কিংবা হয়ত আপনার দরকার শুধুমাত্র একটি ক্রাক বা কিজেন কিন্তু তার জন্য আপনাকে পুরো ফাইল টাই ডাউনলোড করতে হয়েছে। কিন্তু তারপর ষোলোআনা পুরন হয় যদি সেই কিজেন টাই কোরাপ্টেড থাকে। কেমন লাগে, বলুন তো?

আজকে আমি এমনই একটি সফটওয়্যার শেয়ার করব আপনাদের সাথে যা আপনাকে এই ঝামেলা থেকে মুক্তি দিবে। সফটওয়্যার টির নাম হল Loadscout – ছোট্ট একটা ১ মেগাবাইট সাইজের ফ্রি সফটওয়্যার। এই সফটওয়্যার টির সাহায্যে আপনি দেখতে পারবেন আপনি যেই ফাইল টি ডাউনলোড করতে চাচ্ছেন সেই জিপ বা রার ফাইল টির ভিতরে কি কি ফাইল বা ফোল্ডার আছে এবং যদি আপনি চান সেই ফাইল বা ফোল্ডার এর ভিতর যে কোন এক বা একাধিক ফাইল আলাদা ভাবে ডাউনলোড করতে পারবেন। তবে এইটার সীমাবদ্ধতা হল এইটি টেম্পোরারি লিঙ্ক যেমন রেপিডশেয়ার বা এই টাইপ এর ফাইল হোস্টিং কোম্পানি গুলো দিয়ে থাকে, সেই ধরনের লিঙ্ক সাপোর্ট করে না। এইটি সেই সব সার্ভার এ কাজ করে যারা ডাইরেক্ট লিঙ্ক দেয়। তবে আশার কথা হল মিডিয়া আগুন এইটি সাপোর্ট করে এবং আমি আরও কয়েকটি ফাইল শেয়ারিং সাইট যেগুলো রিজিউম সাপোর্ট দিয়ে থাকে সেই সব সার্ভার এ কাজ করে (তবে এই ক্ষেত্রে সেই সাইট টির অস্থায়ি ডাউনলোড লিঙ্ক টি Loadscout এ কপি করতে হবে)। এখন এইটির ব্যাবহার বিধি জানব। প্রথমে Loadscout সফটওয়্যার টি ওপেন করুন । তারপর ফাইল এর স্থায়ি বা অস্থায়ি লিঙ্ক টি কপি করে open url এ পেস্ট করুন ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তারপর কিছুক্ষণ processing দেখাবে

এরপর যখন processing টা finished হয়ে যাবে, তখন ডান দিকের প্যানেল এ দেখা যাবে আপনার কাঙ্খিত রার বা জিপ ফোল্ডার টির ফাইল গুলো এরপরের কাজ তো খুবই সহজ।

আপনি শুধু আপনার কাঙ্খিত ফাইল টির উপর রাইট ক্লিক করবেন এবং extract করবেন।

তারপর আপনার যেইখানে খুশি আপনি সেইভ করুন। কি টিউনার খুশি তো?

আপনাদের কিন্তু এইবার সত্যি বলছি এখন যদি আলসেমি করে কমেন্ট না করেন, তাহলে আমি তো আর টিউন করবই না, এমন কি অন্যরাও যারা আপনাকে সুন্দর সুন্দর টিউন উপহার দিয়ে থাকে তারাও আলসেমি করে টিউন করা বন্ধ করে দিবে। আর ২ মিনিট খরচ করে আলেক্সা তে আপনাদের টিউনার পেজ সম্পরকে একটি রিভিউ দিয়ে আসবেন দয়া করে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

36 মন্তব্য

  1. পুরুনো পোস্ট তা আজ অনেক দিন পর কাজে দিবে মনে হই thanks ভাই

    • ভাই আপনি দ্বিতীয়বার কমেন্ট করলেন, দেখে ভাল লাগল, ধন্যবাদ আপনাকে, আপনাদের কাজে লাগলেই আমার পরিশ্রম সার্থক। আবার ও ধন্যবাদ

    • শুধু মজার না অনেক মজার। তবে রাসেল ভাইয়ের কমেন্ট অনেক কমে গিয়েছে, বিজি বোঝা যাচ্ছে। ধন্যবাদ কমেন্টের জন্য ।

    • প্লাবন ভাইয়ের কমেন্ট আমার পোস্টে, বুঝা যাচ্ছে আমি ভাগ্যবান। ধন্যবাদ কমেন্টের জন্য।

  2. শেয়ার করার জন্য ধন্যবাদ,দারুন
    পরবর্তীর আসাই
    থাকলাম

    • পরবর্তীতে ভাল কিছু পেলে অবশ্যই শেয়ার করব। ধন্যবাদ কমেন্টের জন্য।

  3. ভাই রাগ্করে পোস্ট করা বন্ধ করে দিলে তো আর সমসার সমাধান হবে না.আমাদের কে সচেতন হতে হবে……..;-)
    কি সন্দর উপদেস দিলাম হাহাহাহাহা.

    • আপনাদের কে সচেতন করার জন্যই এই ধরনের কথা বলা হয়েছে। আসলে আমাদের কমেন্ট করার অভ্যাস টা বেশি জরুরি, কেন না টিউনার রা আপনাদের দুই তিনটা কমেন্টের আশায় ই তো লিখে থাকে, উনারা তো অন্য কিছু চায় না, কিন্তু তারপরেও যদি কমেন্ট না পাওয়া যায় তাহলে কেমন লাগে!

    • ভাই দারুন মানে কি? যদি বীভৎস =সুন্দর হয়, তাহলে দারুন=?? ,
      ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ার জন্য, এবং কমেন্ট করার জন্য।

      • দারুন = কুৎসিত
        হে হে হে…
        আমার কমেন্টটা পড়ার জন্য আপনাকে একটা কুৎসিত ধন্যবাদ…:D
        হো হো হো…

    • ধন্যবাদ, আপনাকে কিন্তু আপনার পোষ্টগুলো অসাধারন হয়।

    • অনি ভাইয়া, আমাকে একটু সাহায্য করেন, এক্সপি অপারেটিং থেকে Windows 7 এর bootable DVD পেনড্রাইভে বুট করব কিভাবে? আমি এখন এক্সপি ব্যবহার করছি, আমি পেনড্রাইভ থেকে Win 7 সেটআপ করতে চাই।
      এটা আমি কি ভাবে করব, Please আমাকে সাহায্য করেন।

    • ভাইয়া আমি চালানোর চেষ্টা করব, যদি আপনারা আমাকে এইভাবেই উৎসাহ দিতে থাকেন। ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five − one =