ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ছুঁয়েছে

0
227
ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ছুঁয়েছে

ব্লগার ভাই

সুপ্রিয় পাঠক, আমি "ব্লগার ভাই "। আমি কয়েক বছর ধরে টিউনারপেজ এ টিউন করি। আমার নিজস্ব ব্লগে আরো টিপস পাবেন।www.ideabuzz.net
ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ছুঁয়েছে

image_72183 ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ছুঁয়েছে
ভারতে ১০০ মিলিয়ন বা ১০ কোটি মানুষ এখন ফেসবুক ব্যবহার করছেন। আমেরিকার পরই ভারত ফেসবুক ব্যবহারের এই মাইলস্টোন স্থাপন করলো। গত বুধবার এ তথ্য প্রকাশ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।
ভারতে ফেসবুকের প্রধান কেভিন ডি সুজা বলেন, খুব দ্রুত বর্ধনশীল মোবাইলের বাজার হিসেবে পরিচয় পাচ্ছে ভারত। ফলে এ দেশের ইন্টারনেট সংযোগ দ্রুত ছড়াচ্ছে। সেই সঙ্গে ছড়িয়ে পড়ছে ফেসবুকের ব্যবহার।
সংবাদ সংস্থা এএফপিকে এক ইমেইলে ডি সুজা জানান, ভারতে ১০০ মিলিয়নেরও বেশি মানুষ এখন ফেসবুক ব্যবহার করছেন। প্রতি মাসে এখানে ব্যাপক হারে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা বাড়ছে।
চার বছর আগে ফেসবুক হায়দারাবাদে একটি অফিস খোলে। তার পর থেকেই এ দেশে ফেসবুকের ব্যবহার বাড়তে থাকে। তখন ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ছিলো মাত্র আট মিলিয়ন বা আশি লাখের মতো। আগামী কয়েক বছরের মধ্যে নতুন ব্যবসায়ীক চুক্তি ও অংশীদারত্বের মাধ্যমে ব্যবহারকারীর এই সংখ্যা আরো কয়েক মিলিয়ন বাড়ানোর আশা করছেন ডি সুজা।
বর্তমানে গোটা বিশ্বে ফেসবুকের ১.২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছেন। ফেসবুক এশিয়াতে তাদের ব্যবহারকারী বাড়ানোর তোড়জোড় চালাচ্ছে। তবে রাশিয়া নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করতেই বেশি পছন্দ করেন। তা ছাড়া চীনে ২০০৯ সাল থেকেই ফেসবুক ব্যবহার নিষিদ্ধ করা হয়।
তাই বর্তমানে ভারতই ফেসবুকের ভবিষ্যতের বড় একটি ক্ষেত্র বলে মনে করছে কর্তৃপক্ষ।
সূত্র : আইডিয়া বাজ
সবার জন্য উন্মুক্ত ব্লগিং প্লাটফর্ম www.ideabuzz.net

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eleven − 3 =