জেনে নিন আইফোন ৬ এর বিস্তারিত সবকিছু

0
399

আইফোন ৬ নিয়ে বিস্তর লেখালেখি, গবেষণা সবই হয়েছে এর মাঝে। এখন শুধু এর জন্য অপেক্ষার পালা বাজারে কবে আসবে। কিন্তু ফোন কেনার আগে এর বিস্তারিত সবকিছু জেনে নেয়াই ভালো। তাই আজকের এই আয়োজন। চলুন জেনে নেয়া যাক।

image_33238_0 জেনে নিন আইফোন ৬ এর বিস্তারিত সবকিছু

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অ্যাপলের আইফোন৬ এ বছরই ব্যাপক পরিবর্তন নিয়ে বাজারে আসবে জানিয়েছেন KGI সিকিউরিটিসের বিশেষজ্ঞ মিং চি কু। এর মাঝে মিং চি কু আইফোনের বাজারজাতকরণ এবং এর আকার কাঠামো নিয়ে কিছু সম্ভাবনার কথা জানান। বলেন, এ বছরের শেষের দিকেই অ্যাপল আকারের দিক দিয়ে বড় এমন ফোন আনবে গ্রাহকদের জন্য। প্রথম ধাপে আইফোন ৬ এর আকার বা স্ক্রীন ৪.৭ ইঞ্চি ধরা হলেও পরবর্তীতে এর স্ক্রীন ৫.৫ ইঞ্চি হবে বলেই তিনি মনে করছেন। যদিও শুধুমাত্র মিং চি কু’ই একমাত্র ব্যক্তি নং যে তিনি আইফোনের আকার কাঠামোর পরিবর্তন নিয়ে কথা বলছেন। ইতিমধ্যে আমরা বিভিন্ন সোর্স থেকেও এ ব্যাপারে শুনেছি। আমরা যতই শুনছি ততই ভাবছি এর পর আসলে কি হবে, যা যা শুনছি সেরকম ভাবেই কি সেটা বাজারে আসবে?

অ্যাপলও ভাবছে তাদের আইফোনের স্ক্রীন আরো বড় আকারে আসা উচিত। যদিও গত বছর তাদের বার্ষিক অনুষ্ঠানে তারা ঘোষণা দিয়েছিলেন বড় আকারের ফোনগুলোই গ্রাহকরা আনন্দের সাথে গ্রহণ করছে। যেখানে অ্যাপল আগে ৪ ইঞ্চির আইফোন এনেছিল সেখানে তারা এটাও ভাবছেন আসলে “ গ্রাহকরা এমন জিনিসই চান যা আমাদের নেই।” তাই আমাদের ঠিক ঐ ধরণের পণ্যই আনা প্রয়োজন।

কিন্তু গ্রাহকরা এতদিন ধরে বড় স্ক্রীনের কথা শুনে আসলেও শেষ পর্যন্ত তাদের প্রত্যাশা পূরণ হবে কিনা এমন ধরণের আশংকাও তারা করছেন। আর সত্যিই যদি নতুন আইফোন ৬ এর স্ক্রিনটি ৫.৫ ইঞ্চির হয় তাহলে এতো হবে অ্যাপলের সবেচে সফল উত্তরণ।

যদিও খুব নির্ভরতার সাথে মিং চি কু অ্যাপলের পণ্যটি নিয়ে বলছেন কথা এবং কাজের মিল অবশ্যই গ্রাহকরা পাবেন। আগের ৪.৭ ইঞ্চির আইফোনের চেয়ে ৫.৫ ইঞ্চির আইফোনের রেজুলেশন অনেক উচ্চমানের হবে। ইতিমধ্যে অ্যাপলের প্রতিনিধিরাও বলেছেন এই ৫.৫ ইঞ্চির আইফোনের রেজুলেশন উচ্চমানের হওয়ার সাথে এর পিক্সেলও হবে ১৯২০x১০৮০ যা প্রতি ইঞ্চিতে ৪০১ পিক্সেলের কাজ করবে যা আইফোন ৫ এর মডেলে ছিল ১৩৩৪x৭৫০ ফলে অন্যান্য যেসব অ্যাপস এতে ইন্সটল করা হতো সেগুলো একবারে দৃষ্টিগোচর হতো না।

মিং চি কু আরো বলেন এর ফ্রেমটা হবে পাতলা। ধরা যায় আগের মডেলের চেয়ে ১০-২০% সরু। এর ফলে ফোনের স্ক্রীনসহ এর প্রান্তভাগ আরো আকর্ষণীয় দেখাবে। মোট কথা আইফোন ৬ অন্যান্য মডেলের চেয়ে আরো পাতলা হবে। তিনি ধারণা করছেন এই মডেলটি ৬.৫-৭ মিলিমিটার পুরু হবে যেখানে চলতি আইফোনের পুরুত্ব ৭.৬ মিলিমিটার।

এছাড়াও এর পাওয়ার বাটনটি মোভেবল তাই এক হাতে এটি ব্যবহার করতেও হবে সহজ এবং সময়ও ব্যয় হবে কম। কেননা পাওয়ার বাটন ফোনের উপরিভাগে থাকায় এর ব্যবহার আগে এতো স্মুদ ছিল না। আর সবচেয়ে বড় চমক হচ্ছে আইফোন ৬ এ থাকবে A8 চিপ যা ধারণা করা হচ্ছে হঠাৎ করেই এর আগের জেনারেশনের প্রসেসরের চেয়ে এগিয়ে থাকবে।

সুতরাং সবচেয়ে আধুনিক, স্লিম স্মার্টফোন আইফোন ৬ কে হাতের মুঠোয় পেতে আপনাকে আর অল্প কিছুদিন অপেক্ষা করতে হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − sixteen =