এবার গুগল নিয়ে আসছে অ্যান্ড্রয়েড টিভি

0
218

নিজস্ব টিভি বক্স আনতে কাজ করছে শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিন গুগল। প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান অ্যাপল ও অ্যামাজনের টিভি বক্সের সঙ্গে বাজারে টেক্কা দিতেই গুগল অ্যান্ড্রয়েড টিভি প্লাটফর্ম নিয়ে কাজ করছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে এ তথ্য জানায়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

গুগল ২০১৩ সালের অক্টোবরেও অ্যান্ড্রয়েড টিভি আনার পরিকল্পনা করেছিল। তবে পরে তা আর বাস্তবায়ন হয়নি। সংবাদমাধ্যম ভার্জের প্রতিবেদন অনুযায়ী, প্রতিষ্ঠানটির এ নতুন টেলিভিশনটি কম্পিউটিং প্লাটফর্মের পরিবর্তে বিনোদনের সাধারণ ক্ষেত্র হিসেবে কাজ করবে। এছাড়া প্রতিষ্ঠানটির এ সেবা চালুর পরে অ্যান্ড্রয়েড টিভি বক্সের ব্যবহারকারীরাও বড় পরিসরে সুবিধা পাবেন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Andro এবার গুগল নিয়ে আসছে অ্যান্ড্রয়েড টিভি

সংবাদমাধ্যম ভার্জের প্রতিবেদন অনুযায়ী, এরই মধ্যে টিভি বক্সের জন্য সংশ্লিষ্ট বিভিন্ন অ্যাপ নির্মাণে ডেভেলপারদের সঙ্গে কথা বলেছে প্রতিষ্ঠানটি। আর এ অ্যাপগুলোর মধ্যে রয়েছে টিভি বক্সের টেলিফোনভিত্তিক ফিচার ব্যবহারের মাধ্যমে বার্তা আদান-প্রদান, ক্যামেরা, টাচস্ক্রিন সাপোর্ট এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন সফটওয়্যারের উন্নয়ন। এছাড়া বিভিন্ন শো, গেম, ছবি, গান ও মুভিসহ বিভিন্ন ফিচারের সমন্বয় সাধনের জন্যও গুগল কাজ করে যাচ্ছে।

রিমোট কন্ট্রোল ব্যবহার করে চতুর্মাত্রিক নির্দেশনামূলক প্যাডের মাধ্যমে গুগলের অ্যান্ড্রয়েড টিভির সব ফিচার নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়া নিয়ন্ত্রণকারী ইন্টার, হোম ও ব্যাক বোতাম ব্যবহারের সুবিধাও থাকবে এ টিভিতে। অ্যান্ডয়েড টিভির এ সুবিধা অনেকটা অ্যামাজনের ফায়ার টিভির মতোই। তবে নতুন নতুন সেবা যুক্ত করে গুগল তাদের টেলিভিশনকে অন্য প্রতিষ্ঠানগুলোর চেয়ে উন্নত করার চেষ্টা করবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। উল্লেখ্য, গুগলের এ টিভি ব্যবহারকারীদের ভয়েজ ইনপুট ও নোটিফিকেশন সেবা দেবে। তবে কবে নাগাদ এ টিভি বাজারে আসবে, সে ব্যাপারে কোনো সুনির্দিষ্ট তথ্য জানায়নি গুগল।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + thirteen =