গেমস জোন :: ফুয়েল (২০০৯)

0
353
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 266 তম পর্ব
গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমওয়ালা

হ্যালো! আমি ফাহাদ! গেমওয়ালা হয়ে টিউনারপেজে রয়েছি অনেকদিন ধরেই। আমি একজন পুরোনো টিউনার এই টিউনারপেজের। গেমস নিয়ে রয়েছি আমি তোমাদেরই সাথে। আশা করি আরো বেশ কিছুদিন থাকতে পারবো।
গেমস জোন :: ফুয়েল (২০০৯)

মরুভূমি তে বেঁচে থাকার জন্য তেমন সোনা দানার চেয়ে পানির প্রয়োজন বেশি ঠিক তেমনটি গাড়িদের জন্য মরুভুমিতে ফুয়েলের দাম বেশি!!!

ফুয়েল! নাম শুনেই বুঝতে পারছো এটি একটি রেসিং ভিডিও গেম!! হুম! ফুয়েল একটি ওপেন ওয়ার্ল্ড ধাঁচের রেসিং ভিডিও গেম নির্মাণ করেছে এসোবো স্টুডিও এবং প্রকাশ করেছে কোডমাষ্টার। গেমটি জুন ২ , ২০০৯ সালে মুক্তি পায় বিভিন্ন প্লার্টফর্মে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

নির্মাতাঃ এসোবো স্টুডিও

প্রকাশ করেছেঃ কোডমাস্টার

ইঞ্জিণঃ A.C.E

খেলা যাবেঃ বিভিন্ন প্লার্টফর্মে

মুক্তি পেয়েছেঃ জুন ২, ২০০৯ সালে

ধরণঃ রেসিং, ওপেন ওয়ার্ল্ড

খেলার ধরণঃ সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ার

সিস্টেম রিকোয়ারমেন্টসঃ

  • ডুয়েল কোর প্রসেসর
  • ৪ গিগাবাইট র‌্যাম
  • ১ গিগাবাইট গ্রাফিক্স কার্ড
  • উইন্ডোজ সেভেন
  • ডাইরেক্স এক্স ৯.০

ফুয়েল একটি ওপেন ওয়ার্ল্ড ধাঁচের রেসিং গেম যা Mad Max গেমের আবহাওয়ার মতো জায়গায় হোষ্ট করা হয়েছে। যেখানে পৃথিবী গ্রীণ হাউস ইফেক্টের জন্য সমস্ত দুনিয়া মরুভূমিতে পরিণত হয়েছে। যেখানে আবহাওয়ার মজা নেওয়া যাবে। তবে সেগুলো হবে হয় মরুভুমির ঝড় কিংবা বিশাল বালু ঝড়! গেমটিতে রয়েছে ডাইনামিক আবহাওয়া সিস্টেম। দিন-রাত এর পার্থক্য সহ বিভিন্ন আবহওয়ার ইফেক্ট গেমটিতে দেখা যাবে। যেমনটি ফারক্রাই ২ গেমটিতে রয়েছে।

গেমটিতে রয়েছে ৫,৫৬০ স্কোর্য়ার মাইল (১৪ হাজার ৪০০ বর্গ কিলো) এর দুনিয়া। এর সর্ম্পূণটাই Free roam এ ঘুরতে পারবে তুমি।

গেমটিতে মোট ১৯টি ক্যাম্প রয়েছে। প্রত্যেকটি ক্যাম্পে অনেকগুলো রেস রয়েছে। গেমটির শুরুতে একটি ক্যাম্প দিয়ে ক্যারিয়ার মোড শুরু হবে। তাই গেমটির শুরুতে তেমন কোনো গাড়ি থাকছে না।

গেমটিতে ৭টি ভিন্ন ভিন্ন শ্রেণীর ৭০টি গাড়ির সমাহার রয়েছে। এদের মধ্যে রয়েছে বাইক, ATVs, মাসল গাড়ি, SUVs, Buggies, Truck & Hovercraft ইত্যাদি। গেমটিতে বিনিময় এর বস্তু হচ্ছে ফুয়েল যা দিয়ে নতুন নতুন গাড়ি এবং বর্তমান গাড়ির চালিকাশক্তি হিসেবে ব্যবহার করা যায়।

তবে ক্যারিয়ার মোডে খেলতে খেলতে এক সময় মরুভুমি হতে বরফের পাহাড়েও রেস করা যাবে। গেমটিতে গাড়ি এবং ড্রাইভারকে তোমার নিজের মতো কাস্টমাইজেশন করে নিতে পারো।

গেমটির পৃথিবীতে ফ্রি রোমে ঘুরে বেড়ালে তুমি নতুন নতুন চ্যালেঞ্জ ডিসকোভার করবে। এছাড়াও গাড়ির ভিসতা পয়েন্ট, লিভারিস এবং ফুয়েল ফ্ল্যাগ ইত্যাদি খুঁজে পাবে।

গেমটিতে তোমাকে টিকে থাকতে হলে অবশ্যই তারকা এবং ফুয়েল সংগ্রহ করতে হবে । প্রতিটি রেসের ডিফিকাল্টি ভেদে তুমি ১টি থেকে ৩টি তারকা এবং কিছু পরিমাণের ফুয়েল অর্জন করতে পারো। এবং উল্লেখ্য বিষয় যে, প্রতিটি রেস মাত্র একবারের জন্য খেলা যাবে, দ্বিতীয় বার খেললেও কোনো প্রকার পুরস্কার পাবে না তুমি। তাই সাবধান!

তারকা দিয়ে তুমি নতুন নতুন এরিয়া আনলাক করতে পারবে। গেমটিতে মোট ২১৬টি তারকা রয়েছে অর্জনের জন্য। আর প্রতিটি রেস নির্দিষ্ট একটি গাড়ি শ্রেণীর জন্য সীমাবদ্ধ রয়েছে।

গেমটিতে অর্থের বিপক্ষে তোমাকে ফুয়েল অর্জন করতে হবে বেঁচে থাকার তাগিদে। ফুয়েল তুমি তিন ভাবে সংগ্রহ করতে পারো,

  • রেস জিতে
  • চ্যালেঞ্জ জিতে এবং
  • সাদা রংয়ের ফুয়েল ব্যারেলস এ হিট করে। ফুয়েল ব্যারেলস গুলো বিভিন্ন এরিয়াতে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এদের কে ২টি এমাউন্টে পাওয়া যাবে। একটি ব্যারেল অথবা পিরামিড আকারের ৪টি ব্যারেলস। একটি ব্যারেল তোমাকে ১০০ ফুয়েল দিবে আর পিরামিড দিবে ৪০০ ফুয়েল।

গেমটিতে তুমি ড্রাইভার কে সাজাতে পারবে তার শরীলের রং, হেলমেট, শার্ট বা গেঙ্গি অথবা জ্যাকেট এবং প্যান্ট বা টাউজার কিংবা জিন্স এর প্যান্ট এর সাহায্যে।

তবে এগুলো আগে আনলক করে নিতে হবে এবং কেনার জন্য যথেষ্ট ফুয়েল তোমার সংগ্রহে থাকতে হবে।

গেমটিতে রয়েছে ছোটখাট মাল্টিপ্লেয়ার সিস্টেম। যেখানে অনলাইনে তুমি ২ থেকে ১৬ জন প্লেয়ার নিয়ে কম্পেটিভ মোডে অথবা ২ থেকে ৪ জন প্লেয়ার নিয়ে কো-অপ মোডে গেমটিতে খেলতে পারবে। উল্লেখ্য যে , গেমটি কোনো ল্যান ফিচার করবে না।

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

গেমস জোন :: ফুয়েল (২০০৯)

ডাউনলোডঃ

 http://kickass.to/fuel-razor1911-pc-iso-t2766764.html

জ্ঞাতব্য:

  • গেমস জোন শুধুমাত্র বিনোদনের জন্য তৈরি করা হয়েছে। এর উপাদান সমূহের দ্বারা কেউ মনে কষ্ট কিংবা আঘাত পেলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।
  • গেমস জোনে ব্যবহৃত বাংলা কভার, ওয়ালপেপারসমূহ সর্ম্পূণ ভাবে লেখকের নিজস্ব সৃস্টি। এর সাথে আসল গেমটির কোনো সর্ম্পক নেই
  • গেমস জোন এর সাথে উক্ত গেমসগুলোর কোনো সরাসরি সম্পৃত্ত নেই এবং থাকবে না।
  • গেমস জোন এর গেমসগুলোর রিলিজ তারিখ, নির্মাতা, প্রকাশক, মুক্তির তারিখ, সিস্টেম রিকোয়ারমেন্টস এবং চিটকোড  তথ্য গুলো বিভিন্ন ওয়েবসাইট হতে সংগৃহকৃত। লেখক এখানে শুধুমাত্র বাংলায় লিখেছেন।
  • ডাউনলোড লিংক এবং এর ফাইলসমূহ সর্ম্পূণ ভাবে অন্য সাইট হতে কপিকৃত। লেখকের সাথে ডাউনলোড লিংক এর কোনো সম্পৃত্ততা নেই।
  • সর্বপরি গেমস জোন লেখক গেমওয়ালার ব্যক্তিগত কর্ম মাত্র। এর সাথে এই ব্লগের কোনো সর্ম্পক নেই এবং গেমস জোনের সকল তথ্য (ডাউনলোড লিংক ব্যাতিত) এর জন্য শুধুমাত্র লেখক গেমওয়ালা দায়ী থাকবে।
  • গেমস জোন একটি সর্ম্পূণ ফ্রি গেমস রিভিউ এবং প্রিভিউ টিউন। তাই এর যেকোনো উপদান স্বাধীনভাবে “ব্যক্তিগত” উদ্দেশ্যে যে কেউ ব্যবহার করতে পারবে। তবে গেমস জোন কে “করপোরেট” ভাবে কখনোই ব্যবহার করা যাবে না।

বর্তমানে গেমস জোন  লেখক এর দ্বারা নিচের ব্লগ সমূহে টিউন করা হচ্ছে:

গেমস জোন সংক্রান্ত যেকোনো সমস্যা, পরামর্শ, অভিযোগ এবং অন্যান্য যে কোনো বিষয়ের জন্য গেমস জোন এর ফেসুবক পেইজ www.facebook.com/games.zone.bd তে যোগাযোগ করুন অথবা সরাসরি লেখক গেমওয়ালার সাথে যোগাযোগ করতে পারেন www.facebook.com/talented.fahad

Series Navigation << গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৫ম খন্ড) >>
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × two =