গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

1
314
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 265 তম পর্ব
গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

গেমওয়ালা

হ্যালো! আমি ফাহাদ! গেমওয়ালা হয়ে টিউনারপেজে রয়েছি অনেকদিন ধরেই। আমি একজন পুরোনো টিউনার এই টিউনারপেজের। গেমস নিয়ে রয়েছি আমি তোমাদেরই সাথে। আশা করি আরো বেশ কিছুদিন থাকতে পারবো।
গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

একে একে আমরা ফারক্রাই ৩ এর ১৯টি মিশন খেলে ফেললাম! এবার একটু কঠিন এবং বড় সড় মিশন খেলতে হবে। কারণ গেমের শেষের দিকে এসে পড়েছি। তো চলো শুরু করা যাক।

Unhappy Reunion

আনহেপি রিইউনিয়ন ফারক্রাই ৩ গেমটির ২০তম মিশন। আগের মিশনে তুমি সেই প্রাচীন ছুঁড়িটি উদ্ধার করতে পেরেছিলা। এখন তোমাকে ছুঁড়িটি বাক কে দিতে হবে এবং তোমার বন্ধু কে বাঁচাতে হবে বাকের হাত থেকে। তবে টম্বের বাহিরে বাককে খুঁজে পাওয়া যায় নি এবার, আগের মিশনগুলোতে বাক কে খুঁজে পেয়েছিলে।

Objectives:

  •  বাকের কুঁড়েঘরে যাও
  •  ছুঁড়িটি বাক কে দিয়ে দাও
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

যেমনটি বলছিলাম। বাককে এবার আর টম্বের বাহিরে পাওয়া যাবে না। সে তোমাকে ফোন দিবে এবং তার কুঁড়েঘরে ছুড়িটি নিয়ে আসতে বলবে। তার জায়গায় যাও।

বাকের ঘরে প্রবেশের মাত্রই একটি কাটসিন শুরু হবে। বাককে তুমি ছুড়িটি দিবে এবং বাক তোমাকে নিচতালার ঘরের চাবি দিবে। ঘরটি খুলে তুমি তোমার বন্ধুটিকে বন্দি অবস্থায় দেখবে। তখনই বাক ছুঁড়িটি নিয়ে তোমাকে এবং তোমার বন্ধুকে হত্যা করতে আসবে। আর তোমাকে তা রুখতে হবে একটি কুইট টাইম ইভেন্টের মাধ্যমে।

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

সঠিক বাটন প্রেস করে বাককে হত্যা করো। এবার কেইথকে সাথে নিয়ে জেসন ডাক্তারের ম্যানশনে যাবে।

ম্যানশনের নিচে গুহায় প্রবেশ করেই কেইথ জেসনকে বলবে যে রাইলি পালাতে গিয়ে মারা গেছে। মিশনটি শেষ হবে লিজা এবং জেসনের মাঝে আলোচনার পর। আর গুহায় থাকা অবস্থাতেই The Social Club নামের পরবর্তী ছোট মিশনটি শুরু হবে। এটি আসলে একটি হ্যালুসিনেশন।

This Knife’s For You

তোমার দুই দুইটা ভাই মারা গেছে। এর প্রতিশোধ নিবে না?? চলো বেরিয়ে পড়ি।

Objectives:

  •  গুহা থেকে বের হও
  •  ছুঁড়িটি চিত্রার কাছে আনো
  •  চিত্রার মন্দির ত্যাগ করো
  •  রাকায়াত লিডারের সাথে দেখা করো

গুহা হতে বের হয়ে ছুঁড়িটি নিয়ে চিত্রার মন্দিরে যাও। মন্দিরের প্রবেশ পথে তুমি ডেনিসকে দেখতে পাবে। এবং একটি কাটসিন শুরু হবে। যেখানে চিত্রাকে ছুঁড়িটি নিতে দেখা যাবে। এবং সেখানেই সিদ্ধান্ত হবে যে এবার তোমার মিশন হচ্ছে ভাস এবং হোয়েট কে হত্যা করা। এবার তোমায় মন্দিরটি ত্যাগ করে রাকায়াত লিডারের সাথে দেখা করতে হবে। কারণ এরই মধ্যে ডেনিস তোমাকে জানিয়েছে যে কিছু রাকায়ত লোককে বন্দি করে নিয়ে যাওয়া হয়েছে।

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

একটি পরিত্যাক্ত গির্জায় তোমাকে যেতে হবে লিডারের সাথে দেখা করার জন্য। আর সে তোমাকে একটি C4 এক্সপ্লোসিভ দিবে এবং এখানে মিশন শেষ।

Ambush

মিশনটির নাম দেখেই বলা যায় কি করা লাগবে। ভাসের দলের লোকেরা কিছু সাধারণ রাকায়াত লোকজনকে বন্দি করে নিয়ে যাচ্ছে । এখন তোমাকে সেই বন্দির গাড়িবহরকে থামাতে হবে এবং তাদেরকে উদ্ধার করতে হবে। রাকায়াত লিডার তোমাকে একটি দায়িত্ব দিয়েছেন। তা হলো, ফুয়েল ট্যাঙ্কে এক্সপ্লোসিভ বোম লাগানো এবং ব্রাষ্ট করা ।

Objectives:

  •  ফুয়েল ট্যাঙ্কে এক্সপ্লোসিভ লাগাও
  •  ওয়াটার টাওয়ারের উপরে উঠো গাড়িবহর আসার আগেই
  •  ওয়াটার টাওয়ারের উপর উঠে সঠিক সময়ের জন্য অপেক্ষা করো
  •  রাকায়াতের লোকজনকে রক্ষা করো
  •  কার্গো ট্রাকে যাও
  •  বেঁচে থাকা পাইরেটদের হত্যা করো
  •  বন্দিদের রক্ষা করো

গির্জা থেকে বেরিয়ে এসে ডান দিকে একটি ট্রাক পাবে । সেটায় বোমটা ফিট করে দৌড়ে পানির টাওয়ারের উপরে উঠতে থাকো। উঠে স্নাইপার নিয়ে সঠিক সময়ের জন্য অপেক্ষা করো । তোমাকে পানির টাওয়ারে উঠার জন্য ৪৫ সেকেন্ড দেওয়া হবে।

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

গাড়িবহর টি ট্রাকের সাথে আসলেই ব্রাষ্ট হবে এবং এখন তোমার দায়িত্ব হলো সেখান হতে রাকায়াতের লোকজনদের রক্ষা করা। আরো ২/৩ টি গাড়ি বহর আসবে এবং তোমাকে তোমার কাজ করে যেতে হবে।

তুমি সকল গাড়িবহর এর লোকজনদের রক্ষা করার পর তোমাকে ২ মিনিট ৩০ সেকেন্ড দেওয়া হবে কার্গো ট্রাকে যাবার জন্য। ট্রাকে উঠে অবজেক্টটিভ পয়েন্টে যাও। পথে মধ্যে রোডব্লক পাবে, ট্রাক যেহেতু অনেক ভারী তাই ওদেরকে স্ম্যাশ করে যাও! হাহাহা!

কনভয় এরিয়াতে আসার পর বেঁচে থাকা পাইরেটদের হত্যা যাত্রা শুরু করো! এবার ট্রাকের পিছনের দরজা টি খুলো রাকায়াত লোকদের রক্ষার জন্য! একি! ভাস তোমাকে মুখের উপর মেরে অজ্ঞান করে দিবে!!

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

অজ্ঞান হয়েই মিশন শেষ হবে!

Warrior Rescue Service

Objectives:

  •  ডোবা হতে বের হও
  •  ট্রাকটিকে ফলো করো
  •  হেলিক্পটারে পৌঁছাও
  •  গণ কবর হতে বের হও
  •  অস্ত্র এবং যন্ত্রপাতি সংগ্রহ করো
  •  ক্যাম্পগুলোতে অস্ত্রের জন্য খোঁজ নাও

জ্ঞান ফিরার পর নিজেকে একটি বড় পাথরের টুকরার সাথে বাঁধা অবস্থায় দেখবে তুমি। আর তোমার সামনে হবে পাগলামীর লেকচার দিতে থাকবে ভাস। এবং লেকচার শেষে তোমাকে গভীর পানির ডোবায় ফেলে দিবে বাঁধা অবস্থায়। এখন একটি কুইট টাইম ইভেন্টের মাধ্যমে তোমাকে বাঁধন খুলতে হবে।

খুলার পর ডোবা হতে সাঁতার কেটে বের হও। সামনেই একজন পাইরেট থাকবে। ওকে মেরে নাও আর অস্ত্রটি সংগ্রহ করো। সামনে আরো দুজন পাইরেট রয়েছে। একজন কে মেরে কুইট কিলের মাধ্যমে আরেকজনকে হত্যা করো।

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

এবার সামনে যেতে থাকো আর ডান দিকে মোড় নাও। একটি হেলিক্পটার তোমার মাথার উপর দিয়ে উড়ে যাবে।

এবার স্নাইপার নিয়ে ফিল্ডটিকে শত্রু মুক্ত করতে লেগে যাও। শত্রু মুক্ত হলে সামনে নদীতে ঝাঁপ দাও এবং এরিয়াটি পার হও।

ওপারে দুইজন স্নাইপার এবং একজন হেভি গানার থাকবে তো সাবধান। এবার ব্রিজটি ক্রস করে হেলিক্পটারে উঠো। উল্লেখ্য যে, এখানে তোমাকে অনেক পাইরেটের সাথে ফাইট করতে হবে তাই গুলি এবং অস্ত্রের দিকে খেয়াল রাখতে হবে।

হেলিতে উঠার পর পাইলটকে অস্ত্রের মুখে তুমি উড়িয়ে নিয়ে যেতে বলবে। কিছুদুর যাবার পর একটি আরপিজি বোম এসে হেলিকে ধ্বংস করে দিবে এবং ক্র্যাশ হবে।

তোমার জ্ঞান যায় যায় অবস্থায় তুমি দেখবে যে ভাস তোমার দিকে এগিয়ে আসছে এবং কিছু কথা বলার পর তোমার বুকে গুলি করে দেয়!!!

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

তোমার জ্ঞান ফিরার পর দেখবে যে তুমি একটি গণ কবরের গভীরে রয়েছো। এখন একটি কুইক টাইম ইভেন্টের মাধ্যমে তোমাকে গণ কবরটি থেকে উঠে আসতে হবে। গণ কবরের উপরে উঠে একটি মজার জিনিস দেখার জন্য প্রস্তুত হও!!

কবরের আশে পাশের মানুষ তোমাকে ভুত বলে ভাববে!! হাহাহা!

ডেনিস কবরের পাশেই থাকবে, ডেনিস বলবে যে, লিজাকে বিল্ডিংয়ে পুড়িয়ে দেবার সময় ভাস যেই লাইটারটি জেসনের পকেটে রেখেছিল আজ সেই লাইটারে গুলি লেগেছে বিধায় জেসন বেঁচে যায় এই যাত্রায়। ডেনিস চিত্রাকে সব খবর দিতে চলে যায়।

এখন তোমাকে তোমার অস্ত্র এবং যন্ত্রপাতি উদ্ধারের জন্য নিকটবর্তী একটি পাইরেটদের ক্যাম্পে যেতে হবে। ক্যাম্পে কিছু ভিন্ন ভিন্ন টাইপের পাইরেট থাকবে। তাদেরকে হত্যা করো এবং নিজের অস্ত্র জোগাড় করো।

New Rite of Passage

কিছু ১৮+ দৃশের জন্য প্রস্তুতি নিয়ে রেখো! হাহাহা!

Objectives:

  •  চিত্রার সাথে দেখা করো
  •  কালি দৈত্যে পরাজিত করো
  •  মেরে ফেলো একে

চিত্রার মন্দিরে ফাস্ট ট্রাভেলে যাও। এখন চিত্রার সামনে যেতেই একটি কাটসিন আসবে। সেখানে চিত্রা তোমাকে রাকায়াতের ইতিহাস বলবে এবং আরেকটি মন্দিরের সামনে নিয়ে তোমাকে এক ধরণের জঙ্লি বিষ খেতে বলবে। এটা খাবার পরই তোমার হ্যালুসিনেশন ব্যাপক বৃদ্ধি পাবে।

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৪র্থ খন্ড)

মন্দিরের উপরে সেই বিশালাকার কালি (ink) দৈত্য উঠবে এবং তোমাকে তাকে পরাজিত এবং হত্যা করতে হবে। তোমাকে অফুরন্ত এক্সপ্লোসিভ এরো অস্ত্রটি দেওয়া হবে। দৈত্যের চেহারায় নিশানা লাগিয়ে দৈত্যটিকে পরাজিত করো এবং পরে দৈত্যটির হাত বেয়ে তার মাথার কাছে গিয়ে সেই প্রাচীন ছুঁড়িটির সাহায্যে দৈত্যে মাথাটি কেটে ফেলো!

এবার নিজেকে আবিস্কার করবে তুমি চিত্রার নিচে । চিত্রা অর্ধ উলঙ্গ হয়ে তোমার সাথে মিলিত হবে। আর এইসব শেষে নিজেরে তুমি পাবে রাকায়াতে নতুন লিডার হিসেবে। মিশন শেষ!

Payback

সময় এসেছে ভাসকে হত্যা করার! চিত্রা তো সেই জাতের মাইয়্যা গো!!

Objectives:

  •  ভাসের আইল্যান্ডে যাও
  •  ভাসের কম্পাউন্ডে প্রবেশ করো
  •  ভাসকে খুঁজো এবং হত্যা করো
  •  কম্পাউন্ডের মধ্যে দিয়ে ফাইট করে যাও

ভাসের আইল্যান্ডে গিয়ে তার কম্পাউন্ডে ফাইট করতে হবে তোমাকে। সেখানে অনেক মানে অ-নে-ক পাইরেট থাকবে তাই গুলি এবং অস্ত্রের দিকে খেয়াল রাখতে হবে। এমনটি বাঘের সাথেও লড়তে হতে পারে তোমাকে।

এবার কম্পাউন্ডের ভিতরে গিয়ে ভাসকে খুঁজো। ভাসকে পেলে একটি হ্যালুসিনেশন শুরু হবে এবং বহুত কিছুই দেখবে তুমি।

তবে ভাস কে হত্যা করতে হলে হ্যালুসিনেশন কাটসিনের শেষে গিয়ে ভাসের বুকে মধ্য দিয়ে ছুঁড়িটি ভেদ করতে হবে একটি কুইট টাইম ইভেন্টের মাধ্যমে।

বাকি মিশনগুলো নিয়ে সময় পেলে হয়তো কোন একদিন ফিরে আসতে পারি গেমস জোনে। কারণ জিটিএ ৫ নিয়ে একটি বিশাল প্রজেক্ট হাতে নিয়েছি। আর ফারক্রাই ৩ এর সবগুলো মিশন নিয়ে পূর্ণাঙ্গ Walkthrough ভবিষ্যৎ এর কোনো এক পর্বে হবে। যাই হোক,

সবাইকে স্বাগত জানাচ্ছি সেই পর্বে । সে পর্যন্ত সবাইকে বিদায় জানাচ্ছি।

Series Navigation << গেমস জোন :: টম ক্ল্যান্সিস হক্স ২ (২০১০)গেমস জোন :: ফুয়েল (২০০৯) >>
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen + 16 =