বাজারে সবচেয়ে কম মূল্যে স্মার্টফোন দেবে গ্রামীণফোন

0
240

স্মার্টফোনের স্বল্পতার কারণে থ্রিজির প্রসার হচ্ছে না বলে এবার বাজারে সবচেয়ে কম মূল্যে স্মার্টফোন দেবে গ্রামীণফোন। আর এ ক্ষেত্রে হ্যান্ডসেট সরবরাহ করবে বাংলাদেশি মোবাইল ব্র্যান্ড সিম্ফোনি। ইতোমধ্যে গ্রামীণফোন এ ব্যাপারে বিটিআরসি থেকে অনুমতি নিতে আবেদন জমা দিয়েছে। স্পেনের দ্বিতীয় বৃহত্তম শহর বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিবেক সুদ এ তথ্য জানিয়েছেন।

Grameen-300 বাজারে সবচেয়ে কম মূল্যে স্মার্টফোন দেবে গ্রামীণফোন

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বিবেক সুদ বলেন, ইন্টারনেট সেবাকে সহজলভ্য করে মানুষের কাছে পৌঁছে দিতে গ্রামীণফোন এখন লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এজন্য গ্রামীণফোন ডাটা সার্ভিসের ওপর গুরুত্বারোপ করেছে। তিনি বলেন, বাংলাদেশে এখনও ভয়েস কলের গ্রাহক সংখ্যা বাড়ছে। আগামী কয়েক বছর এ বৃদ্ধি অব্যাহত থাকবে। তারপরেও ইন্টারনেটের প্রসারের দিকেই গ্রামীণফোনের এখন লক্ষ্য। কারণ, ইন্টারনেটের মাধ্যমে রাজস্ব আয় আরো বাড়ানো সম্ভব। গত বছর অক্টোবর থেকে দ্রুতগতির ইন্টারনেট (থ্রিজি) চালু করেছে গ্রামীণফোন। তারপর থেকে তাদের মোবাইল ইন্টারনেটের গ্রাহক ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলেও জানান বিবেক সুদ।

বর্তমানে গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা ৪ কোটি ৪৭ লাখ। এর মধ্যে ইন্টারনেট গ্রাহক সংখ্যা এক কোটি। ইউরোপ, আমেরিকা মহাদেশের দেশে দেশে এরই মধ্যে ভয়েস কলের গ্রাহক সংখ্যা কমতে শুরু করেছে। তাছাড়া গত ২৪ ফেব্রুয়ারি বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসের প্রথম দিনেই বিনামূল্যে তাৎক্ষনিক মেসেজ আদান-প্রদানের জনপ্রিয় সেবা প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপের সিইও জন কউম চলতি বছর থেকে ভয়েস কল চালুর ঘোষণা দেন।

প্রসঙ্গত, গ্রামীণফোনের স্বল্পমূল্যের এই স্মার্টফোনের দাম ৩৯০০ টাকা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen + twelve =