Xbox হ্যাকিং!পাঁচ বছরের এক শিশু তার বাবার এক্স বক্স একাউন্ট হ্যাক করেছে

0
1004

সম্প্রতি সান ডিয়েগোতে এমন ঘটনা ঘটেছে। পাঁচ বছরের এক শিশু তার বাবার এক্স বক্স একাউন্ট হ্যাক করেছে। তার পরিবারের সূত্রে এ খবর জানা গিয়েছে। তার পুরো নাম ক্রিস্টোফার ভন হ্যাসেল, সে অনলাইনে খেলাধুলায় বেশি আগ্রহী। সম্প্রতি সে তার বাবার এক্স বক্স একাউন্ট হ্যাক করে সেখানেই এখন গেম খেলে। সিএনএনের কেজিটিভি-টেন(KGTV-10) এর এক সাক্ষাৎকারে তার কাছে এ ব্যাপারে জানতে চাইলে সে কিছুটা ভেংচি কেটে বলে – আমি এমনই… ইয়েহহ।ক্রিস্টোফারের বাবা রবার্ট ডেভিস হঠাৎ করেই খেয়াল করেন তার একাউন্ট থেকে কেউ লগিন হচ্ছে এবং খোঁজ নিয়ে জানেন তার ছেলেরই কাজ এটা এবং দেখেন যে সেখানে সে গেমসও খেলে যা তার বয়স অনুপাতে ঠিক নয়।

image_31684_0 Xbox হ্যাকিং!পাঁচ বছরের এক শিশু তার বাবার এক্স বক্স একাউন্ট হ্যাক করেছে

এরপর উনি ক্রিস্টোফারকে এ ব্যাপারে জিজ্ঞেস করে যা জানলেন তার পরের ঘটনা এই পাঁচ বছর বয়সী শিশুর দ্বারা সত্যিই চমকপ্রদ ঘটনা, যদিও পাশাপাশি এটি তাকে ভাবাচ্ছেও। ক্রিস্টোফার জানায় যখন সে তার বাবার একাউন্টে প্রবেশ করেছিলো তখন তার কাছে পাসওয়ার্ড চাইলে সে যে পাসওয়ার্ড প্রবেশ করায় সেটা সঠিক না থাকলেও স্ক্রীনে ভেরিফিকেশন পাসওয়ার্ড অপশন ভেসে ওঠে। তখন সে স্পেস বার চেপে চেপে এন্টার দেয় এবং Xbox এ ঢুকতে সক্ষম হয়।
আমি জাস্ট অবাক হচ্ছি অনালাইন  সিকুউরিটি ব্যবস্থা এতোটাই দুর্বল যে কেউ চাইলেই এর নিরাপত্তা ভাঙতে সক্ষম এমনকি পাঁচ বছরের শিশু পর্যন্তও – জানান ডেভিস।  KGTV টেলিভিশনকে তিনি জানান ক্রিস্টোফার তিন চার বার তার স্মার্ট ফোনে হোম বাটন চেপে চেপে এটা হ্যাক করতে সক্ষম হয়েছে। তিনি মনে করছেন এটা মাইক্রোসফটের কারিগরি দুর্বলতা এবং এই দুর্বলতা এমন নামী কোম্পানির কাটিয়ে ওঠা উচিত।জবাবে মাইক্রসফট এক লিখিত বিবৃতিতে জানায় তারা তাদের Xbox এর এই দুর্বলতা কাটিয়ে ওঠার ব্যাপারে খুব দ্রুতই পদক্ষেপ নেবেন।
এমনকি তারা তাদের সিকিউরিটি রিসার্চের লিস্টে ক্রিস্টোফারের নামও যুক্ত করেছেন যাতে  মাইক্রোসফটের পণ্য আরও সিউকিউরড হতে পারে। আর ক্রিস্টোফারের এই অনুসন্ধানের জন্য সেটা জেনেই হোক আর না জেনেই হোক মাইক্রোসফট তাকে ( প্রকারন্তরে তার বাবা ডেভিডকে) চারটা গেম, পঞ্চাশ ডলার এবং এক বছরের Xbox এর সাবস্ক্রিপ্সশন ফ্রী দিয়েছে বলে জানা যায়।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + 11 =