বাংলালিংক হুয়াওয়েই আন্তর্জাতিক যুব ক্যাম্পের আয়োজন

0
248

স্থানীয় শিক্ষার্থীদের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তির ওপর জ্ঞান অর্জনের সুযোগ করে দিতে বাংলালিংক-হুয়াওয়েই আন্তর্জাতিক যুব ক্যাম্পের আয়োজন করতে যাচ্ছে। ১২ দিনব্যাপী এই যুব ক্যাম্পে অংশগ্রহণকারীরা চীনের দুটি শহর সফর করতে পারবেন। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বাংলালিংক-হুয়াওয়েই ইন্টারন্যাশনাল ইয়ুথ ক্যাম্প আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানায় কোম্পানি দুটির প্রতিনিধিরা।

বাংলালিংকের সিইও জিয়াদ সাতারা বলেন, ‘দেশের তরুণদের জন্য এটি একটি বিস্ময়কর অভিজ্ঞতার বিষয় হবে; কারণ বড় দুটি টেকনোলজি ভিত্তিক কোম্পানির সহযোগিতায় তাদের হাতে-কলমে শিক্ষা দিতেই বাংলালিংক ও হুয়াওয়েই এ আয়োজন করেছে। এতে করে শিক্ষার্থীরা কোম্পানি দুটির বড় প্রকৌশলদের সঙ্গে পরিচিত হয়ে তাদের নিজেদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে সক্ষম হবেন।’

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Bangla-Link বাংলালিংক হুয়াওয়েই আন্তর্জাতিক যুব ক্যাম্পের আয়োজন

তিনি বলেন, ‘বাংলালিংক গত তিন বছর ধরে গ্র্যান্ডমাস্টার অ্যাপ্লিকেশন আইডিয়া জেনারেশন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। শিক্ষার্থীরা দলগতভাবে এতে অংশ নিয়ে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ে তাদের উদ্ভাবিত অ্যাপ্লিকেশন ও সল্যুশন আইডিয়া তুলে ধরেন। যা বাস্তবায়নের ফলে দেশের জনগণ উপকৃত হয়ে থাকেন। গ্র্যান্ডমাস্টার সিজন ১, ২ ও ৩ এর বিজয়ী দলগুলোর সদস্যরা এই ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ পাবে।

বাংলাদেশে ইতিমধ্যে থ্রি-জি প্রযুক্তির প্রচলন শুরু হয়ে গেছে। এই যুব ক্যাম্পে অংশ নেওয়ার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের জ্ঞান সমৃদ্ধ করে উন্নতমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তির সল্যুশন উদ্ভাবনের সুযোগ পাবেন। এতে দেশের মানুষের জীবন ধারার পরিবর্তন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলালিংকের হেড অফ পিআর অ্যান্ড কমিউনিকেশন শরফুদ্দিন আহমেদ, পিআর অ্যান্ড কমিউনিকেশন সিনিয়র ম্যানেজার শেহজাদ এস হোসেন, হুয়াওয়েইর হেড অফ মার্কেটিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স মো. সাফায়েত আলম, পিআর অ্যান্ড কমিউনিকেশন এসোসিয়েট ম্যানেজার ইফতেখার আজম প্রমুখ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × one =