নকিয়া নিয়ে এলো অ্যান্ড্রয়েড নির্ভর ৩টি স্মার্টফোন

0
370

নকিয়া অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন আনবে বলে দীর্ঘদিন ধরেই প্রযুক্তি বিশ্বে আলোচনা হচ্ছিল। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস উপলক্ষে ‘এক্স’, ‘এক্স প্লাস’ ও ‘এক্সএল’ নামে অ্যান্ড্রয়েডের কাস্টমাইজড সংস্করণের তিনটি ফোন উন্মুক্ত করেছে ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি।

নকিয়ার ‘এক্সএল’ স্মার্টফোনটির মাপ ৫ ইঞ্চি। পেছনে পাঁচ ও সামনে দুই মেগাপিক্সেলের ক্যামেরাযুক্ত স্মার্টফোনটিতে এলইডি ফ্ল্যাশ থাকবে। নকিয়া এক্স ও এক্স প্লাস মডেল দুটির ডিসপ্লের মাপ চার ইঞ্চি। নকিয়ার সাবেক প্রধান নির্বাহী স্টিফেন ইলোপ এই তিনটি স্মার্টফোন উন্মুক্ত করেছেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

nokia-x-and-x+-580x350 নকিয়া নিয়ে এলো অ্যান্ড্রয়েড নির্ভর ৩টি স্মার্টফোন

নকিয়ার অ্যান্ড্রয়েড ফোনের বিশেষ সুবিধা হিসেবে যুক্ত হয়েছে মাইক্রোসফটের ক্লাউড সেবা। এতে নকিয়ার বেশ কিছু অ্যাপ্লিকেশন প্রিইনস্টল করা থাকবে। ব্যবহারকারীরা নকিয়া স্টোর থেকে এবং ওয়েব থেকে অ্যাপ ডাউনলোড করতে পারবেন। উইন্ডোজ ফোনের সঙ্গে সাদৃশ্য রেখেই নকিয়ার নতুন তিনটি স্মার্টফোনের হোম স্ক্রিন তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

নকিয়ার এক্স স্মার্টফোনটির দাম হবে ৮৯ ইউরো বা নয় হাজার প্রায় ৫০০ টাকা । এক্সপ্লাস ও এক্সএল মডেল দুটির আনুমানিক মূল্য প্রায় যথাক্রমে ১০ হাজার ৫৭০ ও ১১ হাজার ৬৩৫ টাকা।
তবে নকিয়ার এই ৩ টি ফোনের কোনটিতেই সরাসরি গুগল প্লেস্টোরে যাওয়ার সুযোগ থাকছে না। ফলে আপনাকে অন্যান্য ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 + twenty =