বাংলাদেশের ২টা সরকারি সাইট ধ্বংসের হাত থেকে বাচাইলো বিসিএ…

18
463

University Grants Commission of Bangladesh এর ওয়েব সাইট হ্যাক হল 3xp1r3 সাইবার আর্মি নামক এক হ্যাকার গ্রুপ হ্যাক করে 23/10/2011  তারিখে এই সাইট বাংলাদেশ সাইবার আর্মি এর নজরে পরে ২৪-১০-২০১১ তারিখে এবং এটি বাংলাদেশ সাইবার আর্মি সাইট পুনরুধার করতে সক্ষম হয়। এই সাইটিএর বাগ(Bug) দেখিয়ে বাংলাদেশ সাইবার আর্মি অনেক আগেই মেইল করে। কিন্তু সাইটের এ্যডমিনদের কোন সারাশব্দ নাই। তারা তাদের বাগ ঠিক করে নাই। এইদিকে ২৩ তারিখ 3xp1r3 cyber army এই সাইট টা হ্যাক করে।, দেখুন তার স্ক্রিনশটঃ

বাংলাদেশের ২টা সরকারি সাইট ধ্বংসের হাত থেকে বাচাইলো বিসিএ…

ওরা বলতেসে তারা বাংলাদেশি হ্যাকার একজন বাংলাদেশি হয় কিভাবে বাংলাদেশের ক্ষতি করে। এই সাইট তারা হ্যাক করে দেশের ভাবমুর্তি নস্ট করছে। আমাদের দেশের সাইট যখন অন্য দেশের কোন হ্যাকার হ্যাক করে তখন আমরা তাদের গালি গালাজ করি, কিন্তু নিজের দেশের মানুষ হয়ে যখন দেশের ক্ষতি করে তখন? তাদের উচিত ছিল সাইটের ভুলগুলো এ্যডমিনদের মেইল করে দেওয়া। কিন্তু তারা তা না করে উলটো সাইটটিই হ্যাক করে ফেলসে। ওরা শুধু হ্যাক করেই শান্ত হয় নি, এই খবর বুক ফুলিয়ে অন্য সবার কাছে বলেও বেরাচ্ছে । আরো অবাক হবেন এই শুনে তারা তাদের হ্যাক পেজ/ডিফেস পেজ এ গালাগালিও করছে। দেখুন মিরর ওরা শুধু যে এই একটি সাইট হ্যাক করছে বাংলাদেশের তা কিন্তু না। আরো অনেক সাইট এরা হ্যাক করছে আমাদের দেশের। Embassy Of Bangladesh এর সাইটটিও এরা হ্যাক করছে। আশ্চার্য, নিজের দেশের সাথে তারা কিভাবে বেইমানি করল?

বাংলাদেশের ২টা সরকারি সাইট ধ্বংসের হাত থেকে বাচাইলো বিসিএ…

তবে আশার কথা হল এই সাইটেরও বাগ ইমেল করে বাংলাদেশ সাইবার আর্মি অনেক দিন, কিন্তু এখানেও এ্যডমিনদের কোন তৎপরতা নেই। এই সাইটটিও বাংলাদেশ সাইবার আর্মি পুনুদ্ধার করে। http://www.bdembassyamman.com/ তারা এ্যডমিন/কতৃপক্ষকে মেইল  করে জানিয়ে দিতে পারত তা না করে তারা গালাগালি করছে। এতে শুধু যে ভাবমুর্তি নস্ট হইছে শুধু তাই না দেশের ক্ষতিও হয়েছে। বাংলাদেশ সাইবার আর্মি সাইটটি পুনুদ্ধার করার আগ প্রজন্ত এই সাইটের সেবা থেকে ব্যবহারকারি বঞ্চিত হয়েছে এখানে, বাংলাদেশ সাইবার আর্মি সাইটটি Restore করে এবং এ্যডমিনদের জানাচ্ছে তবে দুঃখের বিশয় এ্যডমিনরা সক্রিয় না। তারা তাদের কাছে প্রেরিত মেইল পড়ে না। আর যদি সাইট হ্যাক হয়েও যায় তারপরও সাইটের বাগ ঠিক করে না। তবে বাংলাদেশ সাইবার আর্মি দেশের জন্য কাজ করে এসেছে করে যাচ্ছে…এবং করে যাবে ।

বাংলাদেশের ২টি সরকারি সাইট ধংশের হাত থেকে বাচালো বাংলাদেশ সাইবার আর্মি। 

ধন্যবাদ.

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

18 মন্তব্য

  1. সবার উদ্দেশ্যে বলছি……সাইটগুলো এক্সপায়ার সাইবার আর্মির নাম দিয়ে ইন্ডিয়ান সাইবার গ্রুপ হ্যাক করেছে,এটা ইন্ডিয়ানদের নতুন চাল। উদ্দেশ্য আমাদেরকে ছত্রভঙ্গ করা। কারন এক্সপায়ার সাইবার আর্মি বাংলাদেশের হয়ে ইন্ডিয়ান সাইটগুলো হ্যাকিংয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

  2. BCA শুরু থেকে একের পর এক কাজ করেই চলেছে ।যা কিনা বাংলাদেশের ইন্টারনেট জগত্‍ কে বিশ্বের সকল দেশের সাথে পরিচয় করিয়ে দিচ্ছে ।বাংলাদেশের ইন্টারনেটের জগত্‍ তের এক সূর্য BCA

  3. ধন্যবাদ BCA কে। তাদের অসাধারণ কাজ করার জন্য। আশা করি তারা এই ভাবে বাংলাদেশের সাইটগুলো রক্ষা করবে।
    আর তাদের প্রতি রইল অনেক ঘৃণা, যার নিজেরা নিজেদের সাইট হ্যাক করে।

  4. সাবাস বাংলাদেশ সাইবার আর্মি। আপনারাই পারবেন দেশকে সাইবার ক্রাইম থেকে রক্ষা করতে :) :)

  5. wow ! বাংলাদেশ সাইবার আর্মি চমৎকার একটা কাজ করেছে :) অভিনন্দন তাদের !

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 − four =