কেন উইবলিতেই সাইট বানাবেন?

0
283

আসসালামু আলাইকুম।

আজকে আমরা উইবলি নিয়ে আলোচনা করব। এই টিউনটি শুধু তাদের জন্যই করা হচ্ছে যারা এটি সম্পর্কে জানেন না।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তো চলুন প্রথমেই জেনে নেই এর মাধ্যমে আপনি কী কী করতে পারেন।

১. সহজ ড্রাগ এন্ড ড্রপ টুল
উইবলির মাধ্যমে আপনি খুব সহজেই ড্রাগ এন্ড ড্রপ টুলের মাধ্যমে আপনি সাইট ডিজাইন করতে পারেন। আপনার পেইজে যুক্ত করতে পারেন ছবি, লেখা, ভিডিও, স্লাইড শো, সার্ভে সহ অনেক কিছু।

 

drag-and-drop কেন উইবলিতেই সাইট বানাবেন?

 

২. কাস্টম ডোমেইন যুক্ত করা এবং আনলিমিটেড হোস্টিং

আপনি আপনার .com অথবা .net টাইপ ডোমেইনগুলো যুক্ত করতে পারেন এখানে। যদি এমন কোন ডোমেইন না থাকে সমস্যা নেই। উইবলির আন্ডারে তৈরীকৃত সাব ডোমেইনেও চালাতে পারবেন আপনার সাইট।

আর হোস্টিং?
উইবলি হোস্টিং এবং ব্রান্ডউইথের ব্যাপারে বলছে, ‘ We do not put a cap on the amount of bandwidth, pages, or space associated with your account. The only constraint is that files are limited to 10MB each for a standard Weebly account and 250MB each (and up to 1GB each for video files specifically) in a pro account.’

বুঝতেই তো পারছেন। আরেকটা জিনিস লক্ষ্য রাখবেন, উইবলিতে সাইট খুব দ্রুত লোড হয়। আর দ্রুত লোড হওয়া সাইটকে গুগলও তার সার্চ রেজাল্টে আগে স্থান দেয়।

 

৩. সবসময় কাস্টম সাপোর্ট

উইবলিতে কাজ করার সময় যে কোন সমস্যায় পড়লে আপনি তাদেরকে আপনার সমস্যার ব্যাপারে জানাতে পারেন। জবাব পাবেন এক দিনের মধ্যে। যেটা আপনি ওয়ার্ডপ্রেস অথবা জুমলা দিয়ে সাইট বানালে হয়তবা সম্ভবপর হয়ে উঠতনা। আপনার সমস্যা জানাতে http://help.education.weebly.com/ লিঙ্কে ক্লিক করে নিচে ‘Ask us a Question’ এ ক্লিক করে প্রশ্ন করতে পারেন।

 

a কেন উইবলিতেই সাইট বানাবেন?

 

৪. সিকিউরিটি
উইবলির সবচেয়ে যে জিনিসটি আমার ভালো লাগে সেটা হচ্ছে সিকিউরিটি। আপনাকে আপনার সাইট হ্যাকড হবার ব্যাপারে চিন্তিত হতে হবে না। আমি ওয়ার্ডপ্রেসে সাইট বানিয়েছি বহু। কয়েকমাস চালানোর পরই নানা রকম সমস্যায় পড়তাম। সর্বশেষে আমার সাইট হ্যাক্ড হয়ে যায়। আমার ক্লায়েন্টের কাছ থেকে অনেক কটূ কথার শিকার হয়েছিলাম আমি। তো, উইবলি চালালে এ ব্যাপারে আপনাকে কোন চিন্তাই করতে হবে না। কোন ব্যাক্তি যদি ১০ বার আপনার ইউজার নেইম আর ভুল পাসওয়ার্ড দিয়ে ঢোকার চেষ্টা করে তাহলে অটোমেটিকলি তাকে থামিয়ে দেয়া হবে উইবলির পক্ষ থেকে।

 

৫. ১০০ এর উপরে সাইট ট্যামপ্লেট

উইবলির রয়েছে ১০০ এর উপরে সাইট ট্যামপ্লেট। প্রত্যেকটা ট্যামপ্লেটই খুব সুন্দর এবং প্রফেশনাল।

৬. Search Engine Optimization

উইবলির মাধ্যমে খুব সহজেই Search Engine Optimization এর কাজটি করা সম্ভব। তাছাড়াও উইবলির রয়েছে easy-to-follow guide যার মাধ্যমে খুব সহজেই আপনার সাইটকে সার্চ রেজাল্টে অনেক উপরে নিয়ে আসতে পারবেন।

 

৭.  High-quality mobile websites

আপনি যদি ওয়ার্ডপ্রেস অথবা জুমলা ব্যাবহার করেন তাহলে আপনাকে মোবাইলে আপনার সাইটকে সুন্দরভাবে শো করানোর জন্য বিভিন্ন প্লাগিন্স ব্যাবহার করতে হবে। কিন্তু, উইবলিতে আপনাকে কিছুই করতে হবে না। সবই তৈরী করা রয়েছে আপনার জন্য।

 

৮. সহজতর ব্লগিং
ব্লগিং-ই যদি আপনার টার্গেট হয় তাহলে আপনার কাজকে অনেক সহজ করে দিতে পারে উইবলি। ব্লগিং সব ধরণের সুযোগ-সুবিধা রয়েছে এতে। একটা ব্লগ তৈরী করেই দেখুন না কত সহজে কাজগুলো করা সম্ভব!!!

৯. পরিপূর্ণ ই-কমার্স সলূ্যশন
আপনি যদি অনলাইনে আপনার প্রোডাক্ট সেল করতে চান উইবলি আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত সকল ধরণের সুবিধা প্রদান করবে। এই ভিডিওটি দেখলেই ব্যাপারটা পরিস্কার হয়ে যাবে। https://www.youtube.com/watch?v=mgdjyHxGg0g

তবুও সংক্ষেপে বলে দিচ্ছি যা যা করতে পারবেন এতে,

১. Shopping Cart and Checkout
২. Mobile Store and Checkout
৩. Filtered Product Search
৪. Digital Goods and Physical Products
৫. Search Engine Optimized Stores
৬. Flexible Shipping Options
৭. Fine-Grained Tax Control
৮. Inventory Management
৯. Android and iPhone Apps

১০. Website Statistics
আপনার সাইটে কয়জন ভিজিটর আসল তা জানার জন্য ওয়ার্ডপ্রেস অথবা জুমলায় আপনাকে একটি প্লাগিন ব্যাবহার করতে হত। এখানে কিছুই করা লাগবে না। খুবই সহজে সব কিছু বিস্তারিতভাবে দেখতে পাবেন আপনার ড্যাশবোর্ড থেকে।

 

graph কেন উইবলিতেই সাইট বানাবেন?

 

তো, আশা করি উইবলির উপকারী দিকগুলো বুঝতে পেরেছেন। ওয়ার্ডপ্রেস ও জুমলাও সন্দেহাতীতভাবে ভালো টুল। কিন্তু, উইবলি আপনার কাজটাকে খুবই সহজ করে দেয়। আপনার কোন ধরণের কোডিং জানার দরকার নেই সাইট বানানোর জন্য। এই সাইটের সিকিউরিটি এবং সকল কিছুর সহজতাই আমাকে সবচেয়ে বেশী মুগ্ধ করেছে। উইবলিতে একটা এ্যাকাউন্ট তৈরী করে কয়েকদিন ব্যাবহার করুন। পার্থক্যটা আপনি নিজেই বুঝতে পারবেন।

এ্যাকাউন্ট করার জন্য ক্লিক করুন এখানে

সবাই ভালো ও সুস্থ্য থাকুন। আল্লাহ হাফেজ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × three =