সহজ উপায় ওয়েব পেজকে পিডিএফ হিসেবে সেভ করুন

0
313

ভবিষ্যতে তথ্যসূত্র হিসেবে ব্যবহার করার জন্য আমরা ব্রাউজারের বুকমার্ক সুবিধাটি ব্যবহার করে থাকি। কিন্তু এই অস্থিরতার যুগে ধরুন সেই সাইটটাই বন্ধ হয়ে গেল অথবা লেখার বিষয় পরিবর্তন করা হল অথবা আপনি এমন একটা পদ্ধতিতে পেজটি সংরক্ষণ করতে চাইছেন যা ওপেন করতে ওয়েব ব্রাউজারের প্রয়োজন হবে না – তখন কি করবেন?

সহজ উত্তর ওয়েব পেজটিকে পিডিএফ হিসেবে সংরক্ষণ করুন। এই ফরম্যাটে সংরক্ষণ করলে ফাইলটি শেয়ার, প্রিন্ট অথবা পরবর্তীতে পরিবর্তন আনাও সহজ হয়ে পরবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ওয়েবকে পিডিএফ ফাইলে পরিণত করার জন্য অনেক ধরণে টুলস আপনি ইন্টারনেটে পাবেন। কিন্তু আমাদের পছন্দের সফটওয়্যারটির নাম ওয়েব২পিডিএফ। সফটওয়্যারটি আপনাকে ইউআরএল কপি পেস্ট করার মাধ্যমে পরিবর্তন, submit@web2pdfconvert.com এই ইমেইল ঠিকানায় ইউআরএল পাঠানোর মাধ্যমে অথবা ওয়েব২পিডিএফ বুকমার্কলেট ইনস্টল করার মাধ্যমে পিডিএফ ফরম্যাটে ওয়েব পেজ পরিবর্তনে সহায়তা করবে।

যে কোন ব্রাউজারের সাথে অ্যাড অন হিসেবে ব্যবহার করার জন্য ওয়েব২পিডিএফ এর সাইট চলে যান এবং পিডিএফ বাটন অপশন এর উপর ক্লিক করুন। তারপর “…browser and convert web pages to PDF files with one click using…” এর উপর ক্লিক করুন।

এর পর বুকমার্কলেটের উপর ক্লিক করুন এবং বুকমার্কলেটকে টেনে ব্রাউজারের ফেভারিট বারের উপর নিয়ে আসুন।

web2pdf-11393145 সহজ উপায় ওয়েব পেজকে পিডিএফ হিসেবে সেভ করুন

এখন যখনই কোন ওয়েব পেজ সেভ করতে হবে তখন বুকমার্কলেটের উপর ক্লিক করুন। সেখান থেকে সেভ অ্যাজ পিডিএফ নির্বাচন করুন। কিছুক্ষণ পর নতুন ট্যাব খুলবে এবং ওয়েব পেজটি পিডিএফ এ সফলভাবে কনভার্ট করতে পারার বার্তা প্রদান করবে। এর সাথে সাথে পাবেন আরো তিনটি অপশন, ডাউনলোড পিডিএফ, গুগল ডকে সেভ করার সুবিধা এবং ফাইল জাম্বোতে ফাইল সেভ এবং শেয়ার করার সুবিধা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 4 =