Tab Widget ও তার ব্যবহার ও বিভিন্ন tab widget প্লাগিন

0
271

tab widget ওয়ার্ডপ্রেস সাইটের এক অসাধারণ উপাদান। যার বাবহারে আপনার সাইটের জন্য অনেকখানি জায়গা বাঁচাতে পারবেন, যেখানে আপনি অন্যান্য প্রয়োজনীয় ফিচার যোগ করতে পারবেন। বর্তমানে বিভিন্ন সাইটে tab widget এর ব্যবহার লক্ষণীয়। অনেকেই এটি সম্পর্কে খুব একটা জানেন না। এর সুবিধা কি তাও জানেন না। আজকের এই পোস্টে আপনাদের দেখানো হবে tab widget এর বিভিন্ন উপকারী দিক, যা আপনার সাইটের জন্য খুবই প্রয়োজন।

tab widget বাবহারের সুবিধা

১. tab widget ব্যবহার করলে আপনার সাইটের জায়গা খরচ কমবে, এতে আপনি সেই স্থানে অন্য কোন প্রয়োজনীয় ফিচার প্রদর্শন করার সুযোগ পাবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২. সঠিকভাবে tab widget ব্যবহার করতে পারলে আপনার সিটিআর বাড়বে এবং এর বাবহারে আপনার সাইটের লুক হবে আকর্ষণীয় ও প্রফেসনাল।

সতর্কতা tab widget বাবহারের আগে

আপনি যখন সিদ্ধান্ত নিয়েছেন tab widget ব্যবহার করবেন সাইটে, তা প্রয়োগ করার আগে একটু দেখে নিন এর বাবহারে আপনার সাইটের পেজ লোড স্পীড কমে যায় কিনা? যদি কমে তাহলে আপনাকে পরামর্শ দেয়া হচ্ছে যেন না ব্যবহার করেন। আর একান্তই যদি ব্যবহার করতেই হয় তাহলে আপনি পেজ লোড স্পীড বাড়ানোর বাবস্থা করবেন। এছাড়াও আপনি খেয়াল রাখবেন যেন বিভিন্ন ব্রাউজার যেন ঠিক ভাবে দেখায়, যেভাবে আপনি চাচ্ছেন। যদি ঠিক না দেখায় তাহলে অন্য আর একটি tab widget প্লাগিন ব্যবহার করুন।

নিচে আপনাদের জন্য কয়েকটি tab widget প্লাগিনের নাম দেয়া হল

পপুলার উইজেট

পপুলার পোস্ট ট্যাব উইজেট ফর জেটপ্যাক

ট্যাবার উইজেট

ডব্লিউপি ট্যাবার উইজেট

ট্যাবার ট্যাব উইজেট

যদি আরও ভাল মানের tab widget প্লাগিন আপনাদের জানা থাকে তাহলে শেয়ার করতে ভুলবেন না যেন। আশা করি পোস্টটি আপনাদের কাজে আসবে। ভাল থাকুন।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + 10 =