ফ্রি ইন্টারনেট ব্যবহার সম্পর্কিত অভিজ্ঞতা (সকলের অবগতির জন্য)

0
448
ফ্রি ইন্টারনেট ব্যবহার সম্পর্কিত অভিজ্ঞতা (সকলের অবগতির জন্য)

ব্লগার ভাই

সুপ্রিয় পাঠক, আমি "ব্লগার ভাই "। আমি কয়েক বছর ধরে টিউনারপেজ এ টিউন করি। আমার নিজস্ব ব্লগে আরো টিপস পাবেন।www.ideabuzz.net
ফ্রি ইন্টারনেট ব্যবহার সম্পর্কিত অভিজ্ঞতা (সকলের অবগতির জন্য)

আমরা সবাই চাই ইন্টারনেট যদি নরমাল রেটে পাওয়া যেত! আমরা সবাই চাই ইন্টারনেটকে যদি ফ্রিতে ব্যবহার করা যেত! কিন্তু সেটা কোনদিনই সম্ভব নয়। তবে চুরি করা অন্য ব্যাপার।

ইদানিং প্রায়ই ফ্রি ইন্টারনেট ব্যবহার নিয়ে বেশকিছু টিউন দেখা যাচ্ছে।আর তা দেখে সত্যিই আমরা খুব খুশিমনে সেই পোষ্টগুলো পড়ে অনুসরণের চেষ্টা করে থাকি।আমার কিছু অভিজ্ঞতার কথা আপনাদেরকে জানাতে চাই।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কয়েক দিন ধরে ফ্রি ইন্টারনেট চালাবো বলে সিদ্ধান্ত নেই। যেকরে হোক ফ্রি ইন্টারনেট ব্যবহার করতেই হবে এই চিন্তা মনে নিয়ে কনফিগারেশন শুরু করলাম। অনেকেরে অনেক টিউন ফলো করে যা পেলাম। তা হল সবাই প্রক্সি ব্যবহার করছে। তো যাই হোক যথারীতি নিয়মানুযায়ী সবকিছু করলাম। এরপর দেখলাম সত্যিই ইন্টারনেট ফ্রিতে চলছে। ততক্ষনে আমার প্রায় ৩০ মিনিট চলে গেছে। তো আধা ঘন্টা অপচয় করলেও ফ্রিতে চলার পর সত্যিই ভাল অনুভব করলাম।

নিচে সমস্যাগুলো তুলে ধরা হল:

সময় অপচয়

অনেক দিন ফ্রি ইন্টারনেট সেট আপ করতে যেয়ে আজে বাজে টিউন পড়ে অনেক সময় নষ্ট করেছি কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। আজকে সফল হলাম।

ইন্টারনেটের গতি নিয়ে সারাদিন খেলা করা:

১ দিন যেতে না যেতেই ইন্টারনেটের গতি জিরো হয়ে গেলো মাঝে মাঝে ওঠে আর মাঝে মাঝে জিরো। এই খেলা খেলতে খেলতে ২ দিন পার করলাম। সুতরাং মূল্যবান সময় নষ্ট করলাম।

যখন ইন্টারনেট ০/কেবি স্পিডে চলছিল তখন ভাবলাম হায় এই হলো ফ্রি ইন্টারনেট। কি লাভ হল? হিসেব করে দেখলাম। স্বাভাবিকভাবে কম্পিউটারে কাজ করতে গিয়ে যে পরিমান মেধা ও টেনশন কাজে লাগাই তার থেকে ৫ গুন টেনশন এই ২ দিনে আমারে ছিল।

কিন্তু কাজের কাজ কিছুই হলোনা।

সবথেকে বড় কথা হলো এভাবে আপনি সবোর্চ্চ ২০০ মেগাবাইট খরচ করতে আপনি ২ দিন পাগলের মত খাটতে হবে।

এছাড়া কত ধরনের যে ঝামেলা রয়েছে তা একমাত্র তারাই জানে যারা এগুলো চালায়। যেমন: এইচটিটিপিএস সাইট, সফটওয়্যার কানেক্ট হয়না, স্লো গতি, মাঝে মাঝে স্পিড নাই। এবং এভাবে ১০ মিনিট, ২০ মিনিট এমনকি ঘন্টাও যায়। তাহলে কি হলো? বরং মাথা নষ্ট হল।

অনেক ঘাটাঘাটি করলাম ইন্টারনেটে এটাকে ভালভাবে চালানোর জন্য কিন্ত কি আর বলবো। যেই লাউ সেই কদু।

তাছাড়া কোন নিশ্চয়তায় আপনারা যার তার সেট করা সফট্ওয়্যার দেখার সাথে সাথেই ডাউনলোড করছেন।

পরিশেষে একটি কথা আপনাদের বলতে চাই দয়া করে ফ্রি ইন্টারনেট ব্যবহার নিয়ে আর সময় নষ্ট করবেন না। ফ্রিতে যা পাওয়া যায় তার চেয়ে বেশি কেড়ে নেয়। আপনার সময়কে ভাল একটা কাজে ব্যয় করুন। কিছু শিখুন। এগুলো করে কোন লাভ নেই। সবই লস।

আর মাত্র কয়েক দিন এর বেশী কেউ এগুলো চালাতে পারে না।কারন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা এগুলো বন্ধ করে দেয়। তাই এভাবে না করে নিজের সময়কে বাচান। কিছু করুন, কিছু শিখুন।

এখনও ইচ্ছা করলে অনেকের মতো ইন্টারনেট সাথে ফ্রিতে খেলা করতে পারি। কিন্তু কোন লাভ নেই। যে নেটওয়ার্ক আর ভিখারীর মতো স্পিড পাওয়া যায় তা দেখলে প্রচন্ড রাগ সৃষ্টি হয়। তাই সবাইকে বলছি দয়া করে আপনাদের মূল্যবান সময় নষ্ট করবেন না।

এ বিষয়ে আপনার মতামত কমেন্ট করে লিখুন।
আজ এই পর্যন্তই।
পোষ্টটি আগে এখানেপ্রকাশিত।
আর সময় হলে আমার এই ব্লগ থেকে একটু ঘুরে আসবেন
>>>>>>>>>>>>>>>>>>>>>ধন্যবাদ সবাইকে<<<<<<<<<<<<<<<<<<<<<<

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − seven =