রবির আন্তর্জাতিক এয়ারটাইম রিচার্জ সেবা

1
325

আন্তর্জাতিক রিচার্জ-সেবা চালু করেছে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। ডিজিকন টেকনোলজিসের সহযোগিতায় চালু হওয়া এই সেবার ফলে এখন থেকে অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, মধ্যপ্রাচ্যসহ অন্য সব দেশে বসবাসরত প্রবাসীরা রবির গ্রাহক প্রিয়জনের জন্য যেকোনো সময় রিচার্জ করার সুযোগ পাবেন।

এ বিষয়ে রবির ভাইস প্রেসিডেন্ট (জনসংযোগ ও প্রকাশানা) তালাত কামাল জানান, এই সেবার মাধ্যমে বিদেশে যে পরিমাণ রিচার্জ করা হবে, সেটি বাংলাদেশি মুদ্রায় পরিবর্তিত হয়ে তাৎক্ষণিকভাবে রবি গ্রাহকের অ্যাকাউন্টে জমা হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Robi640_0 রবির আন্তর্জাতিক এয়ারটাইম রিচার্জ সেবা

তালাত কামাল আরও জানান, টাকা স্থানান্তরের আগে রিটেইলার রিচার্জকারীকে বাংলাদেশি টাকায় পরিবর্তিত সংখ্যাটি জানিয়ে দেবেন। রিচার্জ করা টাকার পরিমাণ, অর্থ স্থানান্তরের পর রিচার্জকারীকে যে প্রিন্টেড রসিদ সরবরাহ করা হবে, তাতেও উল্লেখ থাকবে। এসএমএস বা ইউএসএসডি কোডের মাধ্যমে এক দেশ থেকে আরেক দেশে প্রিপেইড মোবাইল ফোনে ক্রেডিট ট্রান্সফার করা যাবে।

এ প্রক্রিয়ায় বিদেশে অবস্থানরত ব্যক্তি তাৎক্ষণিকভাবে সহজে ও নিরাপদে রবির গ্রাহকের অ্যাকাউন্টে রিচার্জ করতে পারবেন। রিচার্জ করার জন্য টাকা প্রেরণকারীকে কাছের রিচার্জ কেন্দ্রে গিয়ে অর্থ প্রদান করে রিটেইলারকে রবি মোবাইল নম্বরটি জানালেই হবে। রিচার্জ সম্পন্ন হওয়ার পর রবি ও ডিজিকনের কার্যকর নেটওয়ার্কের মাধ্যমে প্রেরক ও প্রাপক উভয়কেই দ্রুততম সময়ে এসএমএসের মাধ্যমে তা জানানো হবে। অন্যান্য দেশেও এই সেবা চালু করার জন্য ডিজিকন বেশ কিছু আন্তর্জাতিক সংস্থার সঙ্গে অংশিদারি স্থাপন করেছে। এয়ারটাইম রিচার্জ-সেবা চলতি বছরের ১ জানুয়ারি চালু হয়েছে। প্রসঙ্গত, এই মুহূর্তে দেশে দুই কোটি ৬০ লাখ রবির গ্রাহক রয়েছেন।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × five =