অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে কম্পিউটার নিয়ন্ত্রণ

0
276
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে কম্পিউটার নিয়ন্ত্রণ করতে পারবেন। এ জন্য দরকার হবে একটি অ্যান্ট্রয়েড স্মার্টফোন, উইন্ডোজ ৮ চালিত ল্যাপটপ কম্পিউটার এবং দুটির জন্যই উইন্ডোজ ৮ কন্ট্রোলার সফটওয়্যার। এই ঠিকানার ওয়েবসাইটে গিয়ে ফোন এবং কম্পিউটারের জন্য অ্যাপ্লিকেশনটি নামিয়ে ইনস্টল করে নিতে হবে।
mobile-internet-settings অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন থেকে কম্পিউটার নিয়ন্ত্রণ
এখন অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে কম্পিউটার সংযোগের জন্য উইন্ডোজ ৮ সার্ভার অ্যাপ কন্ট্রোলার সফটওয়্যার চালু করে নিন। চালু হলে এখানে Option এবং Help দুটি বোতাম দেখতে পাবেন। ফোনের সঙ্গে কম্পিউটার সংযুক্ত হলে এই উইন্ডোর নিচের দিকে স্থানীয় আইপি (ইন্টারনেট প্রটোকল) ঠিকানা দেখা যাবে। স্বয়ংক্রিয়ভাবে সংযোগ না হলে এটি দেখাবে না।Option বোতামে গেলে এখানে এটির পছন্দমতো সেটিংস সাজিয়ে নেয়া যাবে। এখন উইন্ডোজ ৮ কন্ট্রোলারের Start বোতাম চাপুন।
এবার ফোনের ওয়াইফাই নেটওয়ার্ক চালু করে অ্যাপটি চালু করে নিন। এখানে Auto Connect বোতাম চাপলে কম্পিউটারের সঙ্গে ফোনের সংযোগ হয়ে যাবে। যদি সংযোগ সফল না হয়, তাহলে বুঝে নিতে হবে ল্যাপটপ ও ফোনের ওয়াইফাই নেটওয়ার্কে সমস্যা আছে। সে জন্য Manual Connect-এ ক্লিক করে কম্পিউটারের লোকাল আইপি ঠিকানা ব্যবহার করে পরবর্তী ধাপ অনুসরণ করতে হবে। সংযোগ স্থাপন হলে কম্পিউটারে অ্যাপস সেটি জানিয়ে দেবে।
এখন এই উইন্ডোকে মিনিমাইজ করে রেখে দিলে এটি টাস্কবারের ডানে গিয়ে থাকবে। ফোনের অ্যাপসের প্যানিক বোতাম (! চিহ্নিত) চাপলে স্টার্ট মেনু, ডেস্কটপ মেন্যু, পাওয়ার বোতামসহ উইন্ডোজ আটের মোটামুটি অনেক কিছু দেখা যাবে। এবার পছন্দমতো সেবাটি বেছে নিয়ে দূর থেকেই ফোনের মাধ্যমে ল্যাপটপ কম্পিউটারকে নিয়ন্ত্রণ করা যাবে।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 + seventeen =