Google কে ব্যবহার করুন calculator হিসেবে

3
376

সার্চ ইঞ্জিন Google কে আপনি Simple/Scientific Calculator এবং Converter হিসেবে ব্যবহার করতে পারবেন। প্রথমে Google এর হোমপেজ খুলুন। এখন আপনি এই সার্চ বক্স থেকে আপনার উত্তর পেয়ে যাবেন। যেমনঃ-
১. সার্চ বক্সে টাইপ করুন 4+3 তারপর ‘Search’ এ ক্লিক করুন সাথে সাথে আপনি একটি ক্যালকুলেটর আইকন দেখতে পাবেন এবং এর উত্তর পেয়ে যাবেন 4+3=7।
২. আপনি (+)যোগ, (-)বিয়োগ, (*)গুন, (/)ভাগ একসাথে ব্যবহার করতে পারবেন। যেমনঃ- টাইপ করুন 5+2*3 এর উত্তর পেয়ে যাবেন 5+(2*3)=১১।
৩. আপনি shift+6(^) key দিয়ে power হিসেবে ব্যবহার করতে পারবেন। যেমনঃ- টাইপ করুন 2^10 এবং এর উত্তর পেয়ে যাবেন 1024।
৪. আপনি sqrt, sin, cos, tan, log, lm ইত্যাদি এগুলোও ব্যবহার করতে পারবেন এই calculator এ। যেমনঃ- টাইপ করুন log(200), sqrt(4), sin(45 degrees) ইত্যাদি।
৫. এছাড়া ও আপনি এটি দিয়ে এক numbering format থেকে অন্য numbering format যেমনঃ- binary, decimal, octal and hexadecimal. এ convert করতে পারবেন। যেমনঃ 54 to binary, 123 to hex, 0b110010 to octal,0x789 to binary, 0x1234 to roman এ।
৬. এটি দিয়ে আপনি conversions করতে পারবেন। যেমনঃ- টাইপ করুন “2 miles in kilometers”,”100 degrees f in celcius”, “One hour in seconds”, 5 kilometers in miles, “One decade in minutes”।
এখান থেকে আপনি google calculator সম্পর্কে আরো details পেতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. পিসিতেই তো ক্যল……… থাকে । এটার প্রয়োজন কি ? অনেক ধন্যবাদ

    • হয়ত বা আপনার পোস্ট এর অর্থ আমার মাথায় ঢুকেনি । কোন ক্ষেত্রে এটির প্রয়োজন হয় । একটু বুঝিয়ে বললে ভাল হয় ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 14 =