সাধুবাবার সাহায্যে ধরে ফেলুন Data চোরকে

14
352

কেমন আছেন সবাই? আশা রাখছি সবাই খুব ভালো আছেন। আর প্রার্থনা করি যেন সবসময় ভালো থাকেন।এর আগেও আমি লিখালিখি করেছি, কিন্তু Fire Stone নামে (কেন?- বলতে পারেন টেস্ট ট্রান্সমিশন) । কিন্তু এই প্রথম অরূপ এসেছে স্বরূপে। স্বরূপেই থাকি আর অরূপেই ( Invisible ) থাকি সবসময় আপনাদের সাথেই আছি।
আজকে আমি আপনাদের শেখাবো কিভাবে ডাটা চোরকে ধরতে হয় ( যারা জানেন তাদেরকে অবশ্যই নয় :) )। তার আগে বলে নিই যে ডাটা চোর বা ডাকাত আসলে কে?
ধরে নিন, আপনি অনেক সাধ করে গ্রামীন বা রবির কাছে ১ জিবি বা ৩ জিবি ডাটা কিনলেন। চেয়ারে টানটান হয়ে বসে পড়লেন ইন্টারনেট ব্রাউজ করতে। এবার মডেমটা জাস্ট কানেক্ট করলেন। কিন্তু এরপরই দেখলেন যে আপনার সাধের ডাটা হুসহুস করে হারিয়ে যাচ্ছে। আপনি কিছুই ব্রাউজ করছেন না কিন্তু ডাটা হাওয়ায় মিলিয়ে যাচ্ছে। এবার একটু খেয়াল করুন। যারা ডাটা ডাকাত তারা আপনার সামনে দিয়ে নির্লজ্জের মত ডাটা নিজের ঘরে নিয়ে যাচ্ছে । যেমন , AVG Updater. এরা চোখের সামনে সব কাজ করে বলে এদেরকে খুব সহজেই চেনা যায় আবার থামানোও যায়। কিন্তু যারা DATA চোর, তারা আড়ালে কাজ করে বলে এদের ধরা কঠিন আবার থামানোও কঠিন।

এই ডাটা চোরকে ধরতে হলে একজন সাধুবাবা ( সফটওয়্যার ) প্রয়োজন। এই সাধুবাবার নাম Net Limiter বা সংক্ষেপে N.L. । এই সাধুবাবার কেরামতি হচ্ছে , মডেম কানেক্ট থাকা অবস্থায় কে কতটুকু ডাটা নিচ্ছে তার হিসেব রাখা , হিসেবটা জনসমক্ষে দেখানো এবং সেই সাথে যারা ডাটা চুরি করছে তাদেরকে মেরে ফেলা (Kill Connection) ।
যারা ডাটা চুরি করছে তাদেরকে মেরে ফেলার উপায় হচ্ছে Net Limiter সর্টকাট কীতে ডবল ক্লিক করে উইন্ডো ওপেন করুন। দেখুন কে কে ডাটা চুরি করছে (User-PC, Host processes ছাড়া) । সেই connection এ right click করুন। Kill Connection এ ক্লিক করুন। ব্যাস।ডাটা চোরও শেষ আপনার কাজও শেষ ।
সাধুবাবার কোডনাম NL3.0.0.11।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সাধুবাবাকে আপনার বাড়িতে নিয়ে যেতে এখানে ক্লিক করুন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

14 মন্তব্য

  1. অনেক সুন্দর পোষ্ট! আপনাকে অনেক ধন্যবাদ, ভাল থাকবেন।

  2. দারুন তো.. শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ…..

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − one =