বিজ্ঞাপন আসছে ফায়ারফক্সে

0
233

ফায়ারফক্সের নিউ ট্যাব পেইজেই বিজ্ঞাপন দেখাবে বহুল ব্যবহৃত ব্রাউজারটির নির্মাতা মোজিলা। মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার পাম ডেজার্টে অনুষ্ঠিত ‘ইন্টার‌অ্যাক্টিভ অ্যাডভার্টাইজিং ব্যুরোর অ্যানুয়াল লিডারশিপ মিটিংয়ে এই ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট এক প্রতিবেদনে জানিয়েছে, পাম ডেজার্টের ওই মিটিংয়ে নতুন বিজ্ঞপন ব্যবস্থা নিয়ে বিস্তারিত জানিয়েছে মোজিলা। ব্রাউজারের নতুন ব্যবহারকারীর পছন্দ হতে পারে বা কাজে লাগতে পারে এমন ওয়েবসাইট বা সেবার বিজ্ঞপন দেখানোর পাশাপাশি বিজ্ঞাপন খাত থেকে আয়ও বাড়াতে চাইছে মোজিলা। ফায়ারফক্সের নিউ ট্যাব পেইজে যে ৯টি খালি টাইলস থাকে সেখানেই বিজ্ঞাপন দেখাবে মোজিলা।

460f9989f0d0c786a689a19553b7e718 বিজ্ঞাপন আসছে ফায়ারফক্সে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

একজন ব্যবহারকারীর পছন্দ এবং ব্রাউজার রেকর্ডের উপর ভিত্তি করে পূরণ হত খালি টাইলসগুলো। এখন ওই খালি টাইলসগুলোতেই থাকবে বিজ্ঞাপন। মোজিলা ওই টাইলসগুলোর নাম দিয়েছে ডিরেক্টরি টাইলস। কেবল নতুন ফায়ারফক্স ব্যবহারকারীরাই দেখতে পারবেন ডিরেক্টরি টাইলস। যেসব ব্যবহারকারী অনেকদিন ধরে ফায়ারফক্স ব্যবহার করছেন তাদের নিউ ট্যাবে আসবে না ডিরেক্টরি টাইলস। নতুন

ব্যবহারকারীদের নিউ ট্যাবের খালি টাইলসগুলোর জায়গাতেই বিজ্ঞাপন দেখাবে মোজিলা। তবে এখনই ব্যাপকভাবে আসছে না ডিরেক্টরি টাইলস। মোজিলার কন্টেন্ট সার্ভিসবিষয়ক ভাইস-প্রেসিডেন্ট ড্যারেন হারমান জানিয়েছেন, পরীক্ষামূলক পর্যায়ে অল্প সংখ্যক ব্যবহারকারীর নিউ ট্যাবে থাকবে ডিরেক্টরি টাইলস। ডিরেক্টরি টাইলসের সময়সীমা পুরোটাই নির্ভর করবে তাদের অভিজ্ঞতার উপর।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 4 =