পকেট মানি দিয়ে ইন্টারনেট ব্যাবহার করেন? তাহলে ব্যান্ডউইথ বাঁচাতে এখুনি ইন্সটল করুন ‘অপেরা ম্যাক্স’

0
414

জনপ্রিয় ব্রাউজার অপেরার নির্মাতা প্রতিষ্ঠান অপেরা সফটওয়্যার সম্প্রতি ‘অপেরা ম্যাক্স’ নামের নতুন অ্যাপ্লিকেশন মুক্তি দিয়েছে। ‘লিমিটেড পাবলিক বেটা’ হিসেবে মুক্তি দেয়া এ অ্যাপ্লিকেশনটি সীমাবদ্ধ ব্যান্ডউইথের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য কাজে আসবে বলে জানিয়েছে অপেরা।

Opera-Max পকেট মানি দিয়ে ইন্টারনেট ব্যাবহার করেন? তাহলে ব্যান্ডউইথ বাঁচাতে এখুনি ইন্সটল করুন 'অপেরা ম্যাক্স'

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মোবাইলে ইন্টারনেট ব্যবহারকারীদের পছন্দের ব্রাউজারের তালিকায় অপেরা প্রায়ই প্রথমে থাকে, আর তার পেছনে অন্যতম কারণ হলো অপেরার ডেটা কম্প্রেশন প্রযুক্তি। অপেরা ব্যবহারের ফলে ওয়েবসাইটের তথ্য কম্প্রেস করে মোবাইলে লোড করা হয়, যার ফলে লিমিটেড ডেটার ইন্টারনেট ব্যবহারকারীদের অনেক সাশ্রয় হয়। গত বছর অপেরা তাদের এ নতুন প্রযুক্তিটি আলাদা একটি অ্যাপ্লিকেশন হিসেবেই চালু করে। আর এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সীমিতভাবে এই অ্যাপটি উন্মুক্ত করেছে অপেরা।

অপেরা ম্যাক্স মূলত ভিপিএন প্রযুক্তি ব্যবহার করে ব্যবহারকারীর ফোনের যাবতীয় ডেটা ট্রাফিক পরিমাপ করে। এরপর নন-এনক্রিপ্টেড সব ডেটা অপেরা তাদের সার্ভারের মাধ্যমে কম্প্রেস করে আনে যাতে করে ছবি, ভিডিও ইত্যাদি কম ডেটা বা ব্যান্ডউইথ ব্যবহার করেই লোড করা সম্ভব হয়। তবে এই পদ্ধতি ফেসবুক বা গুগলের মতো ‘এইচটিটিপিএস’ সিকিউরড প্রোটোকল ব্যবহারকারী ওয়েবসাইটে কাজ করবে না বলেও জানিয়ে দিয়েছে অপেরা সফটওয়্যার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + nineteen =