এ সপ্তাহের ক্যুইজ-১৫ এবং গত পর্বের বিজয়ী

44
436
এ সপ্তাহের ক্যুইজ-১৫ এবং গত পর্বের বিজয়ী

টিউনারপেজ কুইজ

প্রতি সপ্তাহে ক্যুইজের সঠিক উত্তর দিয়ে একজন ভাগ্যবান বিজয়ী জিতে নিন ১টি ৪জিবি পেন ড্রাইভ । সঠিক উত্তর দাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে। <a href="http://www.tunerpage.com/quizbox">প্রতি সপ্তাহের কুইজ পাবেন এখানে।</a>
এ সপ্তাহের ক্যুইজ-১৫ এবং গত পর্বের বিজয়ী

টিপি’স ক্যুইজ – ১৪ এর উত্তর

টিপি’স ক্যুইজ – ১৪ এর বিজয়ী

প্রশ্ন : একটি ইলেক্ট্রিক ট্রেন ঘন্টায় ২০০ মাইল বেগে ঠিক পশ্চিম দিকে যাচ্ছে। আর সেই সময় ঘন্টায় ২০০ মাইল বেগে বাতাস ঠিক পূর্বদিকে বইছে। এখন ট্রেনের ধোঁয়া কোন দিকে বইবে ? সঠিক উত্তরঃ

ট্রেনের ধোঁয়া কোন দিকেই বইবেনা কারণ ইলেক্ট্রিক ট্রেনের ধোঁয়া হয়না

নাম : megher_chador
মুঠোফোন নং : ০১৮১৬৮০১০২০

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

অভিনন্দন টিজে megher_chador , ক্যুইজ ১৪- এর বিজয়ী হয়ে আপনি পেয়েছেন ৫০ টাকার মোবাইল টক টাইম। অতি শিগ্রহি আপনার মোবাইল আপনার প্রাপ্ত উপহার পৌঁছে যাবে। সাপ্তাহিক এই আয়োজনে যে কেউ হয়ে যেতে পারেন বিজয়ী।

এছাড়াও গত পর্বের ক্যুইজের যারা সঠিক উত্তর দিয়েছেন তাঁরা হলেন-

  1. জি এম পারভেজ@liTu
  2. মোঃ জাহিদ হোসেন। (জীবন)
  3. কাজী আজীম
  4. megher_chador
  5. রাজন
  6. এস.এম. মাহমুদুল হাসান
  7. আজব (আরফিন)
  8. Shariful Hasan
  9. স্বপ্নবাজ রাহাত
  10. error
  11. kamrul hasan
  12. Shohag
  13. এস.এম. তারেক
  14. riponkumar
  15. ইয়াসির আরাফাত
  16. Jabedbd
  17. apply422
  18. tajulit
  19. Md. Razib Uddin
  20. এসডি স্টার
  21. Rahul
  22. imdipta
  23. gmshawon
  24. তানভীর আহমেদ
  25. Dipta Das
  26. good boy
  27. রাকিবুল হাসান

 

এ সপ্তাহের টিউনারপেজ’স ক্যুইজ – ১৫

প্রশ্নঃ  ধরে নিন এখন ঘড়িতে বাজে বিকেল ৫টা তাহলে আপনাকে বলতে হবে এই সময় থেকে ঠিক ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ ঘন্টা পরে ঘড়িতে কটা বাজবে? (কিভাবে বের করেছেন বিস্তারিত বলতে হবে)

উত্তরঃ ?

( বি.দ্র. এ কুইজের উত্তর অবশ্যই এ কুইজের পোষ্টে মন্তব্য করে দিতে হবে। উত্তর দেওয়ার শেষ সময় আগামী ০৭/১০/২০১১ইং তারিখ শুক্রবার রাত ১২:০০টা পর্যন্ত।)

অংশগ্রহণের নিয়মাবলী :

১. টিউনারপেজের সদস্য ছাড়া অন্য কেউ এ ক্যুইজে অংশগ্রহণ করতে পারবেন না। টিউনারপেজের সদস্যপদ লাভ করতে টিউনারপেজে নিবন্ধন করাতে হবে।

২. ক্যুইজের উত্তর দেওয়ার জন্য লগইন করুন। তারপর নিচে এ ক্যুইজের মন্তব্যের ঘরে শুধু উত্তর এবং আপনার মোবাইল নং উল্ল্যেখ করে দিতে হবে। আপনার মোবাইল নং দিতে কোন প্রকার সমস্যা হলে আপনার পূর্ণ নাম এবং মোবাইল নং আমাদের মেইল করে দিন এই ঠিকানায় : tunerpage@tunerpage.com

৩. সঠিক উত্তরদাতাদের মধ্যে লটারির মাধ্যমে একজন বিজয়ীকে নির্ধারণ করা হবে।

৪. একজন যদি অনেকগুলো Fake ID খুলেন সেই ক্ষেত্রে আমরা Trace করতে পারলে আপনাকে ক্যুইজ থেকে সেই সপ্তাহের জন্য বাতিল করতে বাধ্য হব উত্তর সঠিক থাকলেও। কিন্তু পরের সপ্তাহে আবার অংশগ্রহণ করতে পারবেন।

৫.একটি আইডি একাধিক উত্তর করলে সেক্ষেত্রে প্রথমে দেওয়া উত্তরটি গ্রহন করা হবে ।

[এটি টিউনারপেজের নিয়মিত একটি সাপ্তাহিক ক্যুইজ আয়োজন, প্রতি সপ্তাহে একজন বিজয়ী হতে পারেন ক্যুইজের সঠিক উত্তর দিয়ে]

 

পুরস্কার :

১. পুরস্কার হিসেবে বিজয়ীর জন্য রয়েছে ৫০ টাকার ফ্লেক্সিলোড।

২. ফ্লেক্সিলোড দেওয়ার আগে আপনাকে ফোন করে সঠিক নং টি যাচাই করে নেয়া হবে। আপনার মোবাইল বন্ধ থাকলে টাকা পাঠিয়ে দেওয়া হবে। সেই ক্ষেত্রে টাকা না পেয়ে থাকলে ক্যুইজে মন্তব্যের মাধ্যমে দু’দিনের মধ্যে আমাদের জানাতে হবে। অন্যথায়, এর দায়ভার কতৃপক্ষ বহন করবে না।

ফলাফল :

প্রতি পরবর্তী ক্যুইজে আগের ক্যুইজের সঠিক উত্তরদাতার নাম ঘোষণা করা হবে এবং ফ্লেক্সিলোড পাঠানো হবে। চোখ রাখুন টিউনারপেজে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

44 মন্তব্য

  1. উত্তর হল দুপুর দুইটা।

    ব্যাখ্যাঃ

    ভাবছিলাম একটা এনালগ ঘড়ি এনে বিষয়টা হাতে কলমে পরীক্ষা করব । কিন্তু ঘড়ি দান করার মত কোন মহৎ ব্যাক্তি না পাওয়াতে মুখে -মনে হিসাব করতে হল ।
    ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ +৩=২৪…০০ যা ২৪ দ্বারা নিঃশেষে বিভাজ্য হবে। পথিবীতে প্রত্যেক ২৪ ঘন্টা পর পর কিন্তু একই সময় ফিরে আসে।লিপইয়ার যখন হয় সে বছরে ৩৬৫ দিনের সাথে একদিন বড়ে কিন্তু ২৪ ঘন্টার কোন হেরফের হয় না।সুতারাং লিপ ইয়ার আমাদের হিসাবে কোন প্রভাব ফেলবে না।
    এখন ঘড়িতে বাজে বিকেল ৫টা, তাহলে ২৪ দিয়ে নিঃশেষে বিভাজ্য যেকোন ঘন্টা পরে অবশ্যই একই সময় ৫ টাই হবে ।কিন্তু আমাদের মডুর দেওয়া সংখাটা হল ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ ,যাকে ২৪ দিয়ে নিঃশেষে বিভাজ্য সংখা বানাতে ৩ যোগ করত হয়েছিল ।সুতরাং ওই নির্দিষ্ট ঘন্টা পরে আমাদের সময় বর্তমান ৫টার থেকে তিন ঘন্টা কম হবে ।

    অর্থাৎ আমাদের সময় ৫-৩=দুপুর ২ টা হবে ।

    ভাবছি সহজেই কিন্তু লিখতে গিয়া জটিল করে ফেললাম ।

  2. আভিন্দন মেঘের চাদর কে। টিউনার পেইজ এর সাথেই থাকুন।

  3. কুইজের উত্তরঃ ঘড়ি তে বাজবে দুপুর ২টা…
    কিভাবে বের করলাম==>> প্রথমে ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ ঘণ্টার সাথে ৩ যোগ করলাম যাতে যোগফল ২৪০০০০০০০০০০ হয় কারণ যোগফল ২৪০০০০০০০০০০ হলেই এটা ২৪ দিয়ে নির্বিশেষে ভাগ দেওয়া যায়… যেহেতু ২৪ ঘণ্টা পর পর ঘড়ির সময় একই রকম থাকে তাই ২৪০০০০০০০০০০ ঘণ্টা পর ও ৫ টা বাজবে… প্রথমে যেহেতু ৩ যোগ করেছি তাই এবার ৩ বিয়োগ দিলাম এবং উত্তর পেলাম ২ টা… :-)
    ফোন নং– ০১৮১৬৮০১০২০

    • দুপুর ২ টা বাজবে……।।

      কারন আমরা জানি ২৪ ঘন্টা পরপর ঘড়ি তে এক টাইম থাকে
      এখানে ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ এর সাথে ৩ যোগ করলে পাই ২৪০০০০০০০০০০ ।।
      ২৪০০০০০০০০০০ ঘন্টা পর ঘরিতে ৫ তা এ বাজবে……।

      কিন্তু আমি ৩ ঘন্তা যোগ করেছিলাম তাই আসলে ৫-৩=২ টা বাজবে………।

      আশলে দুপুর ২টা বাজবে……
      ধন্নবাদ…।

  4. হায় হায়। এটা আমি কি করছি? টাইপে ভুল করেছিলাম। আসলে উত্তরটা হবে বিকেল 4টা। কিভাবে? 239999999997ভাগ24ঘন্টা ভাগফল সমান 9999999999দিন এবং ভাগশেষ অবশিষ্ট 23ঘন্টা। দেয়া আছে বিকেল 5টা, এর সাথে যোগ 23ঘন্টা । অতএব, 9999999999দিন পর অর্থাত,10000000000তম দিন বিকাল 4 টা। আগের উত্তরে ভুল টাইপের জন্য দুঃখিত। মোবাঃ01724023073
    আমার করা অংকটার লিঙ্ক দিলাম।
    যেহেতু আমার উত্তরের সাথে আর কারো উত্তর মিলে নাই সেহেতু কারোও আপত্তি থাকার কথা নয়। টিউনারপেজসহ সবাই ব্যাপারটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। http://rexbd.isgreat.org/uploads/Photo0048.jpg

  5. ১.২৩৯৯৯৯৯৯৯৯৯৭+৩ =২৪০০০০০০০০০০( ঘন্টায় আনা হলো )
    ২.২৪০০০০০০০০০০/২৪=১০০০০০০০০০০(দিনে আনা হলো )
    ৩.যেহেতু ২৪ ঘন্টায় ১ দিন তাই ১০০০০০০০০০০ দিন পর ৮ টা বাজবে কিন্তু প্রথমে ৩ ঘন্টা যোগ করার কারনে পরে ৩ ঘন্টা বাদ দেয়া হলো .
    তাই ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ ঘন্টা পর বিকেল ৫ টা বাজবে …..

  6. টিউনার পেজ কে অসংখ্য ধন্যবাদ…আমি টিউনার পেজ এর রেগুলার vigitor হলেও এই প্রথম কুইজে অংশগ্রহন করেছিলাম এবং প্রথম বারেই বিজয়ী হলাম তাই সকালে যখন টিউনার পেজ থেকে ফোন পেলাম তখন অনেক খুশী লাগলো বিজয়ী হিসেবে…আরো খুশী লাগবে যখন flexiload টা receive করবো ;-)…কিন্তু এখনো পর্যন্ত flexiload পাইনি :(

  7. এই কুইজের সঠিক উত্তরঃ যদি “দিনের আলো কাজেলাগান” পদ্ধতিতে সময় পরিবর্তন না হয় তাহল আজ থেকে ৯৯৯৯৯৯৯৯৯৯ দিন পরে দুপুর/বিকেল ৩টা বাজবে । অর্থাত আন্তর্জাতিক ফর্মেটে ১৫টা । এই ছোট্ট অংক কাগজে কলমেই করেছি ।

  8. আমি আমার ক্যালকুলেটর হারিয়ে ফেলেছি.. কারো কাছে ভালো মোবাইল ক্যালকুলেটর থাকলে শেয়ার করেন.. ডিজিটেল বাংলাদেশে, কাগজে-কলমে যোগ,বিয়োগ,গুন,ভাগ করতে মন চাই না…..

  9. আমার মনে হয় বিকেল ৫ টা থেকে ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ ঘন্টা পরের সময় হবে রাত ১২ টা। অর্থ্যাৎ আন্তর্জাতিক সময়ে ২৪ টা।
    আমি ২৩৯৯৯৯৯৯৯৯৯৭ সংখ্যার সাথে ৫ যোগ করে পেয়েছি ২৪০০০০০০০০০২. যেহেতু ২৪ এর পরে ৯ টি শূন্য রয়েছে তাই তখন ঘড়িতে ২৪:০০ টা বাজে।
    আমার মুঠোফোনঃ ০১৮৩১৯৬০৯৩০

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty − 7 =