পিসি এর ইন্টারনেট গতি বাড়ান খুব সহজে

2
633

উইন্ডোজ তার সিস্টেমকে আপগ্রেড রাখার জন্য স্বাভাবিক ভাবে অতিরিক্ত ২০% Reserve Bandwidth সব সময় ধরে রাখে। আমরা খুব সহজে এই অতিরিক্ত Reserve Bandwidth এর সঠিক ব্যবহার করে আমাদের ইন্টারনেটের গতি বাড়াতে পারি।

■যেভাবে করবেন:

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ক) স্টার্ট মেনু থেকে রান এ ক্লিক করুন। gpedit.msc টাইপ করে এন্টার দিন।

খ) তারপর Group Policy Editor ওপেন হবে. এখন, Local Computer Policy >> Computer Configuration >> Administrative Templates >>Network >> QOS Packet Scheduler >> Limit Reservable Bandwidth এ যান ।

গ) Limit Reservable bandwidth এ ডাবল ক্লিক করুন. এটা not configure করা থাকবে।

এখন সিলেক্ট করুন এবং ENABLE করুন, এখন Bandwidth limit % এ গিয়ে ০ লিখে দিন।

OK করে বের হয়ে আসুন।

এখন তাহলে আর আপনার কম্পিউটারে আর ২০% গতি রিজার্ভ করা থাকবেনা।

ইতিপূর্বে বিভিন্ন সফটওয়্যার দ্বারা অনেকে হয়তো ইন্টারনেট গতি বাড়িয়েছেন। কিন্তু এতে ইন্টারনেট গতি বাড়লেও পিসি কিছুটা ধীর হয়ে যায়। কিন্তু এখন ধীর হবে না।

► মনে রাখবেন পিসিতে যত কম সফটওয়্যার ইনস্টল করবেন পিসির উইন্ডোজ তত ভাল Performance দিবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. ফ্রীল্যান্সিং শুরু করুন প্রফেশনাল ফ্রীল্যান্সারদের কাছ থেকে এডভান্সড ওয়ার্ডপ্রেস শিখে । amar nam sumon আমাদের দেশে স্টুডেন্টরা ফ্রীল্যান্সিং করে লাখ লাখ টাকা ইনকাম করছে । আপনি কেন পিছিয়ে থাকবেন? ফ্রীল্যান্সিং আসলে খুব বেশি কঠিন কিছু না । ভালো কোন একটা কাজ শিখে সঠিক গাই্ডলাইন নিয়ে কাজ শুরু করলেই সফল হওয়া যায় । বর্তমানে ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে ওয়ার্ডপ্রেসের চাহিদা সবচাইতে বেশি । ওয়ার্ডপ্রেসের কাজ করে আপনি খুব সহজেই মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন ।ওয়ার্ডপ্রেস (ইংরেজি: WordPress) ওয়ার্ডপ্রেস হচ্ছে বর্তমানে সর্বাধিক জনপ্রিয় ব্লগ পাবলিশিং অ্যাপলিকেশনস এবং শক্তিশালী কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS), বর্তমানে ৭.৫ মিলিয়ন ওয়েবসাইটের ভিতর ১.২ মিলিয়ন মানুষ ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্ম ব্যবহার করে। যা পিএইচপি এবং মাইএসকিউএল দ্বারা তৈরিকৃত ওপেন সোর্স ব্লগিং সফটওয়্যার। ওয়ার্ডপ্রেস প্রথম পর্যায়ে একটি ফ্রি ব্লগিং প্লাটফর্ম ছিল যা পরবর্তীকালে একটি ইঞ্জিন তৈরি করে এবং বিনামূল্যে তা ডাউনলোড করে যেকোনো ব্লগারকে ব্যবহারের সুবিধা দিতে শুরু করে . ওয়ার্ডপ্রেস দ্বারা কোনো প্রকার পিএইচপি, মাইএসকিউএল বা এইচটিএমএল জ্ঞান ছাড়াই একটি প্রোফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করা সম্ভব। আর এই কারণেই দিন দিন ওয়ার্ডপ্রেস চাহিদা এবং কাজের সংখ্যা বেড়ে চলেছে। প্রতিনিয়ত ওয়ার্ডপ্রেসের নতুন নতুন কাজ বাড়ছেই। যেকোনো ধরনের ওয়েবসাইট বানানোর জন্য বর্তমানে সেরা সিএমএস প্ল্যাটফর্ম । ম্যাট মুলেনওয়েগ ২০০৩ সালের ২৭শে মে এটি প্রাথমিকভাবে প্রকাশ করেন। জানুয়ারি ২০১২ পর্যন্ত ওয়ার্ডপ্রেস ৩.৪ সংস্করণ ৩ কোটিরও বেশিবার ডাউনলোড হয়েছিল (!!)। বর্তমানে ওয়ার্ডপ্রেস সিএমএস ব্যবহার করে আপনি খুব সহজেই যেকোন অনলাইন সংবাদপত্র, কর্পোরেট ওয়েবসাইট, ইকমার্স সাইট, ক্লাসিফাইড সাইট, কিংবা সোশ্যাল মিডিয়া সাইট বানিয়ে ফেলতে পারেন খুবই কম সময়ে। কেবল ফ্রিল্যান্স ক্যারিয়ারই নয়, কর্পোরেট এবং বহুজাতিক কোম্পানিগুলোতেও এখন ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা অনেক।একটি PHP ও MySQL দ্বারা তৈরি উন্মুক্ত প্রযুক্তি ব্লগিং সফটওয়্যার। বর্তমানে এটি সর্বাধিক জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS), এবং বিশ্বের প্রথম সারির ১০,০০,০০০টি ওয়েবসাইটের ১২% এটি ব্যবহার করে। সফটটেক আইটি ইন্সটিটিউট এ আপনাকে প্রফেশনাল ফ্রীল্যান্সাররা এডভান্সড ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টে প্রশিক্ষন দিয়ে সফল ফ্রীল্যান্সার হিসেবে গড়ে তুলবে । শুধু প্রশিক্ষনই সফটটেক আইটি ইন্সটিটিউট এর উদ্দেশ্য নয় । আপনাকে সফল ফ্রীল্যান্সার হিসেবে গড়ে তোলাই প্রধান লক্ষ্য ।সফটটেক আইটি ইন্সটিটিউটের এডভান্সড ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এর ক্লাস শুরু হবে ২১ মার্চ । প্রশিক্ষন ফী ১২,০০০ টাকা । স্টুডেন্টদের জন্য ইন্সটলমেন্টের ব্যাবস্থা রয়েছে । রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১৯ মার্চ । আসন সংখ্যা সীমিত । ঠিকানাঃ বাড়ি-৪, রোড-১/A, সেক্টর-৯, উত্তরা, ঢাকা – ১২৩০ যোগাযোগঃ ০১৭৯ ৩১৪ ৬৫০৯

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

16 − seven =