নারীদের নিরাপত্তায় মোবাইল অ্যাপস

1
313
অনেক নারীর ফোনে প্রায়ই অজানা মোবাইল নাম্বার থেকে ফোন কিংবা এসএমএস আসে। যা বিরক্তি কিংবা নানা রকম সমস্যার সৃষ্টি করে। এছাড়া রাস্তায় চলার পথে হঠাৎ করে যদি আপনি বিপদে পড়েন তাহলে আপনাকে সুরক্ষার ব্যবস্থা করে দিতে পারে অ্যানড্রয়েট মোবাইলের অত্যাধুনিক পদ্ধতি ‘ট্রু কলার ও সেফ সেলফ’ নামের অ্যাপ্লিকেশন।
মোবাইলে ট্রু কলার নামের অ্যাপ্লিকেশন চালু থাকলে অচেনা নাম্বার থেকে ফোন আসুক আর এসএমএস আসুক তৎক্ষণাৎ ফোনের মালিকের খোঁজ আপনি পেয়ে যাবেন। এছাড়া ফোন হারিয়ে গেলে কোথায় আছে তাও জানা যাবে।
নারীদের শুধুমাত্র প্রযুক্তির ওপর নির্ভর করে চললে হবে না। কারণ আমাদের দেশে অবাঞ্জিত সিম কার্ড এবং ফেক আইডি দিয়ে সিম কেনা যায়। ফলে রেজিষ্টার্ড নামের হদিশ মিললেও ব্যবহারকারীর হদিশ নাও মিলতে পারে।
সেফ সেলফ নামের অ্যাপ্লিকেশন মোবাইলে চালু থাকলে রাস্তাঘাটে আপনি বিপদে পড়লে অ্যাপসে চাপ পড়লে পৌছে যাবে বিপদবার্তা আপনজনদের কাছে। এক্ষেত্রে আপনার ফোনের অ্যাপসের সঙ্গে কানেক্ট থাকতে হবে আপনজনের ফোনের অ্যাপস।
এছাড়া আপনাকে সতর্ক থাকতে হবে বিপদে পড়ার সঙ্গে সঙ্গে আপনি আপনার ফোনে চাপ দিতে পারবেন কিনা এবং আপনার প্রিয়জনের মোবাইলে বিপদবার্তা পৌছানোর সঙ্গে সঙ্গে সে চেক করবে কিনা। এছাড়া মোবাইলে অ্যাপস চালু আছে কিনা সেদিকটাও আপনাকে খেয়াল রাখতে হবে।
গুগল প্লে স্টোরে এ এন্ডরয়েড অ্যাপসটি পাওয়া যাবে।
সুত্র: Prothombarta
Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × one =