যে কোনো প্রসেসরকে বানিয়ে ফেলুন Core i7

0
336

আপনার বন্ধুরা কোর আই ফাইভ বা কোর আই সেভেন ব্যবহার করে। কিন্তু আপনারটা সেলেরন/ডুয়েল কোর। প্রসেসর আপগ্রেড করবেন সে অবস্থাও এ মুহূর্তে নেই। কোনো সমস্যা নেই, ছোট্ট একটা ট্রিক ব্যবহার করে খুব সহজেই আপনার বন্ধুদের বোকা বানিয়ে ফেলতে পারবেন। কনফিগারেশনে আপনার সেলেরন প্রসেসরকেই দেখাবে কোর আই থ্রি বা সেভেন!

139 যে কোনো প্রসেসরকে বানিয়ে ফেলুন Core i7

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এজন্য নোটপ্যাড চালু করে নিচের কোডটুকু লিখে ফেলুন অথবা কপি পেস্ট করুন।
Windows Registry Editor Version 5.00
[HKEY_LOCAL_MACHINEHARDWAREDESCRIPTIONSystemCentralProcessor] “ProcessorNameString”=”Intel Core I-7″

এখানে Intel Core i7 এর পরিবর্তে যা লিখবেন সেটাই হবে আপনার প্রসেসরের নাম। ফাইলটি processor.reg নামে সেভ করে ক্লোজ করুন। এবার ফাইলটি চালু করে Yes বাটনে চাপুন। আপনার প্রসেসরের নাম পরিবর্তিত হয়ে যাবে।

তবে এই কাজটি যখন করবেন শুধুমাত্র সেই সেশনেই নাম পরিবর্তিত হয়ে থাকবে। আপনি যদি নামটি স্থায়ীভাবে রাখতে চান তাহলে একটি শর্টকাট তৈরি করে তা Startup এ রাখতে হবে।

এজন্য ডেস্কটপে একটি শর্টকাট তৈরি করুন। শর্টকাটের লোকেশন দিন regedit/S “Location of the .reg file” অর্থাৎ আপনার তৈরি করা reg ফাইলটি যদি সি ড্রাইভে থাকে তাহলে লিখুন regedit/S “C:processor.reg” । এবার আপনার তৈরি করা শর্টকাট ফাইলটি কপি করুন। আপনি যদি উইন্ডোজ এক্সপি ব্যাবহারকারী হন তাহলে ফাইলটি C:Documents and SettingsAll UsersStart MenuProgramsStartup ডিরেকটরিতে পেস্ট করুন। আর আপনি যদি উইন্ডোজ ভিস্তা/৭/৮ ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে  C:Users {User-Name}AppDataRoamingMicrosoftWindowsStart MenuProgramsStartup ডিরেক্টরিতে পেস্ট করুন।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 5 =