৫ মিনিটে তৈরি করুন কৃত্রিম “রক্ত”!

0
409

সিনেমায় নায়কের গুলি খেয়ে রক্তাক্ত হবার দৃশ্যে নিশ্চয়ই গা শিউরে ওঠে? কিংবা যুদ্ধের সিনেমায় রক্তারক্তি দৃশ্য দেখে মনটাই খারাপ হয়ে যায়,তাই না? আসলে রক্ত বস্তুটাই এমন যে দেখা মাত্র মনের ওপরে প্রচণ্ড এক রকম চাপ তৈরি হয়। কিংবা রক্ত সম্পর্কে কি আপনার মনে ভীতি কাজ করে? সেই ভয়ের দিন শেষ,এখন আপনি চাইলে নিজের রান্না ঘরে বসেই তৈরি করে ফেলতে পারবেন কৃত্রিম রক্ত। না,এটা অবশ্যই দেহে ঢোকানো যাবে না। তবে খাওয়া যাবে অবশ্যই! আর অভিনয়ের ক্ষেত্রে তো দারুণ কাজে আসবে। আসল রক্তের সাথে কেউ পার্থক্যই ধরতে পারবে না দেখে! বন্ধুদের চমকে দিতে দারুণ একটা বস্ত এই নকল রক্ত।

fake blood 1 ৫ মিনিটে তৈরি করুন কৃত্রিম "রক্ত"!

চিন্তা করে দেখুন তো হ্যালোউইনে বা সাধারণ স্কুল-কলেজের নাটকে আপনি বা আপনার বাচ্চা/ছোট ভাইবোন একটা ভূতুড়ে চরিত্রে অভিনয় করবে। কিন্তু রক্ত ছাড়া কি ভূতুড়ে চরিত্র ঠিক করে ফুটিয়ে তোলা যায়? আর শুধু লাল রঙ ব্যবহার করলেও ঠিক রক্তের আমেজটা আসে না। দেখে নিন কিভাবে একদম সত্যিকারের রক্তের মতো “নকল” রক্ত তৈরি করতে পারবেন আপনি, আর সবচাইতে মজার ব্যাপারটা কি জানেন? এই রক্ত তৈরি হয় একেবারে ১০০ ভাগ খাবারের উপাদান দিয়ে সুতরাং মুখে গেলেও চিন্তিত হবার কোনই প্রয়োজন নেই। হ্যাঁ, নাটক সিনেমায় যে রক্ত দেখে আমরা শিউরে উঠি এটা একদম সেরকম হবে দেখতে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বিজ্ঞান মানেই কি কেবল ভারী ভারী বইয়ের মাঝে থাকা দুর্বোধ্য সব নিয়মনীতি? নাকি বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষা মানেই শুধু ফিটফাট ল্যাবরেটরি আর বোতলে বোতলে ভরা সব রাসায়নিক? কোনটাই নয়! একদম সাধারণ কিছু উপাদান দিয়ে আপনি নিজেই তৈরি করতে পারবেন মজাদার একেকটি বৈজ্ঞানিক পরীক্ষা।

fake blood 2 ৫ মিনিটে তৈরি করুন কৃত্রিম "রক্ত"!আর এই কাজ টি করার জন্য কোনও ল্যাবরেটরি প্রয়োজন হবে না, আপনার নিজের রান্নাঘরটিই যথেষ্ট! চকলেট সস, কর্ণ সিরাপ আর টুকিটাকি কিছু উপাদান দিয়ে তৈরি করে ফেলুন একদম আসলের মতো নকল রক্ত!

কি কি লাগবেঃ

  • – কর্ণ সিরাপ
  • – চকলেট সস/সিরাপ
  • – ময়দা
  • – লাল, নীল এবং সবুজ ফুড কালার
  • – মেশানোর জন্য টুকিটাকি মেজারিং কাপ, চামচ ইত্যাদি।

যা করতে হবেঃ

১) এক ভাগ পানি এবং তিন ভাগ কর্ণ সিরাপ একটা বাটিতে মিশিয়ে নিন।
২) এক ফোঁটা এক ফোঁটা করে লাল ফুড কালার মেশাতে থাকুন এতে।

fake blood 3 ৫ মিনিটে তৈরি করুন কৃত্রিম "রক্ত"!৩) যথেষ্ট লাল হয়ে গেলে এতে একটুখানি নীল বা সবুজ ফুড কালার মিশিয়ে ফেলুন, কারন রক্তের মাঝে একটু কালচে ভাব থাকে। তবে খুব বেশি নিল/সবুজ মেশাবেন না, বেগুনি হয়ে যাবে। তিন চা চামচ পরিমান লাল রঙ দেবার পর এতে এক ফোঁটা নীল মেশাতে পারেন।
৪) রক্তের রঙ ঠিক আছে, কিন্তু একটু পাতলা মনে হচ্ছে না রক্তটাকে? মানুষের রক্ত তো বেশ ঘন হয়। এবার একে ঘন করে তোলার পালা। চকলেট সিরাপ একটু একটু করে মেশাতে থাকুন এতে যতক্ষণ না যথেষ্ট ঘন মনে হয় এই “রক্ত”।
৫) রক্ত বেশি স্বচ্ছ মনে হলে একটু ময়দা মেশাতে পারেন।
৬) তৈরি হয়ে গেলো আপনার রক্ত। এরপর কিছুক্ষন একে সেট হতে দিন আর ব্যবহার করুন সবাইকে ভড়কে দিতে!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

ten + 19 =