টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ঢাকার সড়কে ফ্রি ওয়াইফাই

1
318

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে সৌন্দর্য বর্ধনের পাশাপাশি রাজধানীতে প্রথমবারের মতো ওয়াইফাইয়ের আওতায় আসছে ব্যস্ত সড়ক। আগামী মাসে জাহাঙ্গীর গেট থেকে বনানী পর্যন্ত পৌনে তিন কিলোমিটার মূল সড়কে এই সুবিধা পাবেন নগরবাসী। সড়কটিতে সৌন্দর্য বর্ধনের পাশাপাশি ওয়াইফাইয়ের আওতায় আনার প্রকল্পটি বাস্তবায়ন করছে ভিনাইল ওয়ার্ল্ড নামে একটি বিজ্ঞাপনী সংস্থা। ফলে এই সড়ক দিয়ে চলাফেরার সময় যে কেউ পাঁচ এমবিপিএস গতির ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবে।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা আবেদ মনসুর জানান, “আমরা মূলত সৌন্দর্য বর্ধনের কাজ পেয়েছিলাম। পরবর্তীতে সড়কটিকে ওয়াইফাইয়ের আওতায় আনার পরিকল্পনা করি।” সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সৌন্দর্য বর্ধন ও ইন্টারনেট সেবার কাজটি করা হচ্ছে বলে জানান তিনি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Feb_2014_desh1392790393 টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ঢাকার সড়কে ফ্রি ওয়াইফাই

সড়ককে ওয়াইফাইয়ের আওতায় আনার পরিকল্পনার পেছনে যুক্তি দিয়ে আবেদ বলেন, “এতে যাত্রীরা অন্তত এই পথটিতে যানজটে আটকে থাকলে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।ওয়াইফাই সেবা দেয়ার জন্য ইতোমধ্যে কয়েকটি টেলিকম অপারেটর ও ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে কথা-বার্তা চলছে।”

সৌন্দর্য বর্ধন বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাহাঙ্গীর গেট থেকে বনানী পর্যন্ত পৌনে তিন কিলোমিটার সড়কবিভাজন সাজানো হচ্ছে বাংলার কবি, সাহিত্যিকসহ বরেণ্য ব্যক্তিদের ৬৪টি ম্যুরাল দিয়ে। থাকবে আরো ৬৪টি ম্যুরাল, যাতে স্থান পাবে বাংলাদেশের প্রত্মতাত্ত্বিক নিদর্শন।

পাশাপাশি মার্বেল পাথরে খোদাই করে লেখা হবে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র ৭ মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ভাষণ, মুক্তিযুদ্ধ, এভারেস্ট জয়সহ স্বাধীনতাপূর্ব ও পরের ১৫টি অর্জনের বর্ণনা।

আগামী ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল ভেন্যু ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

আবেদ মনসুর জানিয়েছেন, ফেব্রুয়ারির শেষ নাগাদ তারা কাজ শেষ করবেন। মার্চের শুরুতে হবে উদ্বোধন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − thirteen =