অ্যান্ড্রয়েডে নোকিয়ার যাত্রা শুরু

1
386

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মেবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এক্স সিরিজ নামে নিজেদেন প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মোচন করেছে ফিনিশ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া। এক্স সিরিজের অংশ হিসেবে ‘নোকিয়া এক্স, এক্স+ এবং এক্স এল এই তিনটি স্মার্টফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। নোকিয়ার অ্যান্ড্রয়েড স্মার্টফোন নিয়ে টেক ভক্তদের মধ্যে আগে থেকে বেশ কৌতুহল থাকলেও উন্মোচনের পর স্মার্টফোনগুলো ছিল মিশ্র প্রতিক্রিয়া।

Nokia Chief Executive Stephen Elop unveils the Nokia X at the Mobile World Congress in Barcelona অ্যান্ড্রয়েডে নোকিয়ার যাত্রা শুরু
অ্যান্ড্রয়েড স্মার্টফোন বলা হলেও গুগলের অনেক ফিচারই নেই স্মার্টফোনগুলোতে, তার বদলে আছে নোকিয়ার আশা এবং মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেমের নানা ফিচার।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

হার্ডওয়্যার ফিচারের দিক থেকে সাধ্যের মধ্যে স্মার্টফোন হিসেবে বাজারের অন্যান্য সাশ্রয়ী দামের সঙ্গে খুব একটা পার্থক্য নেই নোকিয়া এক্সের। এতো আছে ১ গিগাহার্টজের ডুয়াল কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর এবং ৫১২ মেগাবাইটের র্যাম। ৪ জিবি ইন্টারনাল মেমোরি থাকলেও ব্যবহার করা যাবে এক্সটারনাল মাইক্রোএসডি কার্ড। তুলনামূলক ভাবে দুর্বলই বলতে হবে নোকিয়া এক্সের ৩ মেগাপিক্সেলের ক্যামেরাকে। এক সঙ্গে দুইটি সিম ব্যবহার করা যাবে স্মার্টফোনটিতে।
এ ব্যাপারে নোকিয়ার ভাইস প্রেসিডেন্ট অফ মার্কেটিং জুসি নেভানলিনা বলেন, ‘নোকিয়া এক্স সিরিজের স্মার্টফোনগুলো হচ্ছে নোকিয়া নতুন সাশ্রয়ী দামের স্মার্টফোন পরিবার। এক্স এখানে ইঙ্গিত করে মাইক্রোসফটের ক্লাউড, অ্যান্ড্রয়েড অ্যাপ আর নোকিয়ার মিশেলে তৈরি হাইব্রিড স্মার্টফোন।

মূলত কম দামের স্মার্টফোনের ক্রেতাদের কথা মাথায় রেখেই নোকিয়া এক্স সিরিজের স্মার্টফোনগুলো বানিয়েছে। নোকিয়া এক্স, এক্স+ এবং এক্সএল স্মার্টফোনগুলো বিক্রি হবে যথাক্রমে ৮৯ ইউরো, ৯৯ ইউরো এবং ১০৯ ইউরো দামে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 + 10 =