যেভাবে আপনার টাচ স্ক্রীন ডিভাইস এর যত্ন নিবেন

2
263
আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশাকরি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালই আছেন। দিনে দিনে পৃথিবীতে স্মার্ট ফোন এর প্রয়োজন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। কারণ স্মার্ট ফোন আধুনিক যুগ এর সাথে তাল মিলেয়ে চলতে সক্ষম। আর টাচ ফোন গুলো ব্যাবহার করার সময় কিছু সতর্কতা অবলম্বন করতে হয়। কারণ টাচ ডিভাইস বিভিন্ন কারণে কাজ করা বন্ধ অথবা কম কাজ করতে পারে অথবা উলটা পালটা ফলাফল দিতে পারে। তাই টাচ ডিভাইস এর যত্ন নেওয়া অনেক জরুরী। আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি আপনার স্মার্ট ফোন অথবা টাচ মোবাইল এর কিভাবে যত্ন নিবেন তা নিম্নে দেওয়া হলঃ

 

আপনার টাচ মোবাইল, স্মার্ট ফোন, ডিভাইস যেটিই হোক ধুলাবালিযুক্ত স্থানে রাখবেন না। কারণ ধুলাবালি টাচ এর স্পর্শকাতরতা কমিয়ে দেয়। এমন কি এক পর্যায় টাচ সম্পূর্ণ কাজ করা বন্ধ করতে পারে।
টাচ স্ক্রিন মোবাইল এর স্ক্রিন এ পানি,ঘাম,তেল বা অন্য কোন তরল পড়লে এর টাচ এর কর্মক্ষমতা নষ্ট হয়ে যাওয়ার অনেক সম্ভবনা বেশি।
আর টাচ মোবাইল কখনও জোরে ঝাকাবেন না।
রোঁদে বা অতিরিক্ত তাপ টাচ এর জন্য ব্যাপক ক্ষতিকর। সুতরাং এই সমস্যা থেকে বাঁচার জন্য স্ক্রিন পেপার ব্যাবহার করতে পারেন। কেননা স্ক্রীন পেপার ব্যাবহার এ টাচ এর মধ্যে সহজে দাগ পরে না।
টাচ স্ক্রীন নষ্ট হওয়ার সবচেয়ে বড় কারন হল টাচ এ জোরে জোরে চাপ দেওয়া।তাই টাচকে যতটা কোমলভাবে ব্যাবহার করা উচিত করতে হবে।
টাচ ব্যাবহার করার জন্য সাবান পানির দ্রবন ব্যাবহার করা যাবে না। যদি পরিষ্কার করার প্রয়োজন পরে তাহলে নরম কাপড় অথবা টিসু ব্যাবহার করতে পারেন। আর টাচ পরিষ্কার করার সময় অবশ্যই মোবাইল বন্ধ করে পরিষ্কার করবেন।
মোবাইল এর পর্দায় পানি পড়লে সাথে সাথে ব্যাটারি খুলে মোবাইল খুলে ফেলুন। এর ভেজা অবস্তাই মোবাইল চালু করার চেষ্টা করবেন না। এতে টাচ নষ্ট হয়ে যাওয়ার সম্ভবনা থাকে।
আর সবচেয়ে বড় সমস্যা মোবাইল যাতে হাত থেকে পরে না যায় সেদিকে খেয়াল রাখবেন।
আপনি যদি উপরের দেওয়া নিয়মগুলো মেনে চলতে পারেন আশাকরি আপনার টাচ এর কোন কিছুই হবে না আর হলেও সমস্যায় পড়বেন না। তাহলে আজ থেকে আপনি নিশ্চিন্তে ডিজিটাল বাংলাদেশ এ ডিজিটাল মোবাইল মানে স্মার্ট ফোন নিশ্চিন্তে ব্যাবহার করতে পারবেন। ধন্যবাদ সকলকে। আজকে এই পর্যন্ত।

এই পোস্ট টি পূর্বে প্রকাশিত হয় এখানে , আর এই রকম পোস্ট দেখতে এখানে ।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 + fifteen =