ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন

1
457
শৌখিনতা  এবং বিলাসিতা যখন পৌছায় স্মার্টফোন এ তখন প্রশ্ন আসে দামি এবং এক্সক্লুসিভ স্মার্টফোন গুলোতে। বিলাসিতা করে অনেকে অনেক দামি দামি ডিভাইস ইউজ করছে আবার অনেকে কয়েকটাও ইউজ করে। এছারাও অনেকে মার্কেট এ আসা নতুন ডিভাইস এর সাথে আপডেইটেড থাকে সবসময়। তবে এমন যদি হয় আপনার কাছে থাকবে ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি মোবাইলটি!! আজগুবি নয়! আসলেও সত্য। এন্ড্রয়েড বেইজড ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি মোবাইল হচ্ছে  VERTU CONSTELLATION যার স্টারটিং প্রাইস €4,900 যা টাকায় প্রায় ৫ লক্ষ টাকা! কি আছে এই মোবাইল এ? চলুন জানি এই পোস্ট থেকেই।
vertu  ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন

ব্রিটেন এর মোবাইল নির্মাতা VERTU এর সম্পূর্ণ এবং ১০০% হ্যান্ডমেইড মোবাইল এটি যাতে ব্যাবহার করা হয়েছে এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম। আমার জানা তথ্য অনুযায়ী ২০১২ পর্যন্ত এই কোম্পানিটি নোকিয়া এর অধিনে ছিল তবে ২০১৩ থেকে আলাদা হউয়ার পর VERTU নিজেরাই তৈরি করছে তাদের ডিভাইস গুলো।  এর আগে কোম্পানিটি রিলিজ করেছিল তাদের  Vertu Ti নামক এইরকম একটি বিলাসবহুল ডিভাইস।

ডিভাইসটি সম্পর্কে যদি আমি রিভিউ করি তবে হয়তো এটি HTC ONE, iPhone 5S , Samsung Galaxy S4 , Galaxy S5 থেকে কনফিগ ভালো হবেনা তবে দামের দিক দিয়ে বেশি কেন? কারন এর বিল্ড মেটেরিয়াল।
ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন
ডিভাইসটি 4.3 ইঞ্ছি এবং 1,280 x 720 পিক্সেল ডিস্প্লে নিয়ে গঠিত তবে এটায় Amoled কিংবা Super Amoled স্ক্রিন ইউজ করা হয় নি। তাহলে? এই ডিভাইস এর ডিস্প্লে sapphire glass দিয়ে করা। এখন প্রশ্ন জাগতে পারে sapphire glass টা আবার কি? আসলে এটা কোন গ্লাস না যা কিনা পরিষ্কার এবং স্বচ্ছ ক্রিস্টাল নির্মিত পাথর। sapphire glass লিখে গুগল করলেই এই ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন। iPhone 6 এ অ্যাপল এই প্রযুক্তি ব্যাবহার এর কথা ভাবছে।
ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন
উপরের ছবিতে যেমন দেখছেন ঠিক তেমনই ডিভাইসটি ইউরোপের  Alps মাউন্টেন থেকে ইমপোর্ট করা লেদার দিয়ে কাভার করা। তবে মজার ব্যাপার এই লেদারটি টেস্ট এ অনেকটা মিষ্টি কিংবা এলকোহল আবার পেট্রোল মাঝে মাঝে ক্যাচাপ এর মতো যা ওয়েদার এর সাথে চেঞ্জ হয়।
ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন
এই ডিভাইস এর বডি টি তৈরি করা হয়েছে গ্রেড-৫ টাইটেনিয়াম দিয়ে যা কিনা স্টেইনলেস স্টিল এর চেয়েও দ্বিগুণ শক্তিশালি তবে ওজনে অনেক হালকা। ডিভাইসটি ওজনে মাত্র ১৭৯ গ্রাম যদিও গেলাক্সি এস৪ কিংবা হেইচটিসি ওয়ান এর চেয়েও ভারি।
সফটওয়্যার এবং অপারেটিং সিস্টেম নিয়ে বলতে গেলে যা বলতে পারি তা হল এই ডিভাইসটি Android 4.2 নিয়ে তৈরি তবে তারা তাদের নিজস্ব ইউজার ইন্টারফেস ব্যাবহার করেছে এই ডিভাইস এ যেমনটি স্যামসাঙ এবং হেইচটিসি করে। এছারাও এই ডিভাইস এর সকল তথ্য,কল,ম্যাসেজ, ক্যালেন্ডার এবং পার্সোনাল তথ্য সবকিছু এনক্রিপট সিস্টেম এ স্টোর হয়। এছারাও এতে দেয়া হয়েছে বিশেষ এক জিপিএস সিস্টেম যার সাহায্যে খুব সহজেই আপনি ডিভাইস কোম্পানি কে জানাতে পারবেন যে আপনি কোন বিপদ অথবা ডেঞ্জার যোন এ আছেন এতে করে তারা বিশেষ পদক্ষেপ নিতে পারবে।
ফটোগ্রাফির দিক থেকেও কম নেই ডিভাইসটি। এতে দেয়া হয়েছে ১৩মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং ১দশমিক৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ক্যামেরায় থাকছে প্রিমিয়াম অনেক ফিচার।
vertu constellation review front angle clock ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন
পারফর্মেন্স এর দিক থেকেও কোন দিকে কম নেই ডিভাইসটি। এতে রয়েছে dual-core Snapdragon S4 CPU এবং 1GB RAM। যদিও ডিভাইসটি রিলিজ করা হয়েছে ২০১৩ তে তবুও Antutu benchmark এ স্কোর করেছে ২১১৭ যা খারাপ না!
vertu constellation review camera angle macro ওয়ার্ল্ড এর সবচেয়ে দামি এন্ড্রয়েড স্মার্টফোন
তবে আমার কাছে খারাপ লেগেছে একটি ব্যাপার যা হল ডিভাইস এর ব্যাটারি! কারন এতে ইউজ করা হয়েছে মাত্র 1,800mAh ব্যাটারি যা কিনা ডিভাইস এর মান কিংবা দাম কোনদিকেই মানায় না!
অনেকদিন ধরে ভাবতেছিলাম  ডিভাইসটি সম্পর্কে  আপনাদের জানাবো এবং পরিচয় করিয়ে দিবো এই আজব দামের ডিভাইস এর সাথে। তাই আজ সংক্ষেপে একটু পরিচিতি দিলাম এই ডিভাইসটির। আমি নিচে একটি হ্যান্ডস অন ভিডিও এড করেছি এই VERTU CONSTELLATION যা কিনা ইউটিউব থেকে আমি পেয়েছি।
ডিভাইসটির অফিসিয়াল লিংক- http://constellation.vertu.com/

এই পোস্ট টি পূর্বে প্রকাশিত হয় এখানে , আর এই রকম পোস্ট দেখতে এখানে ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

6 + sixteen =