আসছে নোকিয়ার নতুন গ্যাজেট “Treasure Tag”. খোজাখুজির দিন শেষ!!……

0
318

জরুরি কাজে বাইরে যাচ্ছেন,এমন সময় বাসার চাবি খুজে পাচ্ছেন না। পুরো বাসা তন্ন তন্ন করে খুজেও কোথাও পাচ্ছেন না!!। এরকম বিরক্তিকর পরিস্থিতিতে আমাদের হরহামেশাই পরতে হয়।আপনাকে এরকম বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি দিতেই সাবেক টেক জায়ান্ট নোকিয়া নিয়ে আসছে  বিশেষ এক ধরনের গ্যাজেট যার নাম দেয়া হয়েছে “ট্রিজার ট্যাগ”। গ্যাজেটটি নোকিয়া তাদের লুমিয়া সিরিজের ফোনের জন্য বিশেষভাবে তৈরি করেছে।

Nokia-Treasure-Tag-in-post আসছে নোকিয়ার নতুন গ্যাজেট "Treasure Tag". খোজাখুজির দিন শেষ!!......

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রকৃতপক্ষে কাজের সাথে মিল রেখেই এই নাম দেয়া হয়েছে। এই বিশেষ ধরনের গ্যাজেট আপনার টুকিটাকি প্রয়োজনীয় জিনিসপত্রের সার্বক্ষনিক খোজখবর রাখবে।দেখতে অনেকটা চাবির রিং এর মত ছোট এই যন্ত্র আপনি আপনার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সাথে আটকে রাখতে পারবেন।

treasure-tag-app আসছে নোকিয়ার নতুন গ্যাজেট "Treasure Tag". খোজাখুজির দিন শেষ!!......

এই যন্ত্রে থাকবে একটি বিশেষ ধরনের সেন্সর যা NFC প্রযুক্তির মাধ্যমে আপনার নোকিয়া লুমিয়া ফোনের সাথে যুক্ত থাকবে।ফোনে থাকবে বিশেষ ধরনের আপ্লিকেশন যা আপনাকে ট্যাগটি আপনার আশেপাশে কোথায় কোন জিনিসের সাথে আছে তা নির্দেশ করবে, আর কষ্ট করে খোজাখুজি করতে হবে না।

650_1000_nokia-treasure-tag আসছে নোকিয়ার নতুন গ্যাজেট "Treasure Tag". খোজাখুজির দিন শেষ!!......

এক একটি ফোনের সাথে সর্বোচ্চ ৪টি ট্যাগ যুক্ত করা যাবে। গ্যাজেটটির পাওয়ার সোর্স হিসেবে থাকছে একটি নন রিচার্জেবল ব্যাটারী,  যা কিনা নিরবিচ্ছিন্নভাবে টানা ৬ মাস পর্যন্ত কাজ করবে (নোকিয়ার ভাষ্যমতে)।

আশা করা যাচ্ছে আগামী ২৪ ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস এ নোকিয়া আনুষ্ঠানিকভাবে গ্যাজেটটি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করবে।

আগামী মাস থেকে ইউরোপ ও আমেরিকার বাজারে গ্যাজেটটি পাওয়া যাবে বলে ধারনা করা যাচ্ছে। প্রাথমিক অবস্থায় এর দাম নির্ধারন করা হয়েছে ৩০ ডলার (একটু বেশি হয়ে গেল মনে হচ্ছে!!)।

নন রিচার্জেবল ব্যাটারী ও দাম নিয়ে বিতর্ক থাকলেও নোকিয়ার এই  আইডিয়াটা যে নিঃসন্দেহে প্রসংশার দাবিদার তা আর বলার অপেক্ষা রাখে না।

আন্তর্জাতিক মাতৃভাষা মহান দিবসে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করে আজকের মত শেষ করছি।

সবাই ভালো থাকবেন।

ফেসবুক এ আমি

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − five =