ফ্রিল্যান্সার রাসেলের দোষীদের বিচার চাই, কারা এই ভন্ড কমিউনিটি ?

17
1447

রাসেল আহমেদ বাংলাদেশের একজন স্বনামধন্য ফ্রিল্যান্সার। বাংলাদেশের অন্যতম ফ্রিল্যান্সার ওয়ার্ডপ্রেস ডেভেলপার, প্লাগিন ডেভেলপার এবং আর আর ফাউন্ডেশনের কর্তা রাসেল আহমেদের উপরে এক নেক্কার জনক হামলা হয়েছে। এই হামলাতে রাসেল আহমেদ গুরুতর আহত হয়েছে। তার কানে ও হাতে ১৪টি সেলাই লেগেছে।  ঘটনা সম্পর্কে রাসেল আহমেদ তার স্টেটাসে বলেন ঘটনার সরমর্ম যেটি তার পিতা মকবুল থানায় অভিযোগ করেছেন তা হুবহু

বরাবর,
অফিসার ইনচার্জ,
ভেড়ামারা মডেল থানা, কুষ্টিয়া।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বিষয়: অভিযোগ প্রসঙ্গে।

জনাব,
যথাবিহীতি সম্মান প্রদর্শণ পূর্বক নিবেদন এই যে, আমি মো: মকবুল হোসেন (৫৫) পিতা মৃত: শতকত আলী মুন্সি সাং ফারাকপুর, থানা: ভেড়ামারা, জেলা: কুষ্টিয়া। এই মর্মে অভিযোগ দায়ের করিতেছি যে, গত ইংরেজি ১৭/০২/২০১৪ তারিখে সন্ধ্যা অনুমান ০৫.৪৫মিনিটের সময় আমার ছেলে রাসেল আহমেদ (২৫) ০২নং গ্যারেজ মাঠ হইতে ফুটবল খেলা শেষে নিজ মোটরসাইকেল যোগে বাড়ী ফেরার পথে, পথি মধ্যে শিপন মিস্ত্রি সাং ফারাকপুর, থানা: ভেড়ামারা, জেলা: কুষ্টিয়া এর বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পৌছালে পূর্ব শক্রতার জের হিসাবে বিবাদী ১। রাব্বী (১৯) পিতা: আবেদ আলী ২। রুবেল (২০) পিতা: বাদশা মিয়া ৩। বাপ্পি (২১) পিতা: মুকুল মিস্ত্রি ৪। কবির (২০) পিতা: রকিব ৫। রকি (১৯) পিতা: হাফিজুল ৬। রাজ্জাক (২০) পিতা: সিদ্দিক সর্বসাং নওদাপাড়া, থানা: ভেড়ামারা, জেলা: কুষ্টিয়া সহ আরও অনেকেই আমার ছেলে রাসেল আহমেদ এর মটরসাইকেল এর সামনে আসিয়া মটর সাইকেল থামাতে বলে। আমার ছেলে মটরসাইকেল থামাইলে বিবাদি রাব্বী তার হাতের ফর্মা ইট দিয়া আমার ছেলের কানের উপর স্ব-জোরে আঘাত করিয়া গুরুতর রক্তাক্ত জখম করে। বিবাদী রুবেল তার হাতের লোহার রড দিয়া আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে মাথার উপর আঘাত করিয়া গুরুতর জখম করে। বিবাদী বাপ্পি তার হাতের বাটাম, কবির তার লাঠি দিয়া আমার ছেলের শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারি ভাবে আঘাত করিয়া ফেলিয়া জখম করে। বিবাদী রকি, রাজ্জাকদ্বয় আমার ছেলেকে এলোপাথারি ভাবে কিলঘুষি মারিয়া ফেলাইয়া জখম করে। বিবাদীরা তাদের হাতের লোহার রড, ইট, বাটাম দিয়া আমার ছেলের মটরসাইকেল এর উপর স্ব-জোরে আঘাত করিয়া ভাংচুর করিয়া আনুমানিক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকার ক্ষতি সাধন করে। আমার ছেলের ডাকচিতকারে আসে পাশের লোকজন ঘটনা স্থলে আসে। ঘটনা দেখে ও শোনে। স্ববাসিরা ঘটনাস্থলে আসিলে বিবাদীরা চলিয়া যাবার সময় খুন, জখম এর হুমনি দেয়। বিবাদীরা এলাকার প্রভাবশালী ও একই পরিবারভুক্ত। বিধাই তাদের বিরুদ্ধে কোন কথা বলার সাহস পর্যন্ত পায় না। আমার জখমী ছেলের অবস্থান খারাপ দেখিয়া রিক্সা যোগে ভেড়ামারা থানা স্থাস্থ্য কমপ্লেক্স এ নিয়া ভর্তি করে। বর্তমানে চিকিৎসাধিন আছে। চিকিৎসার পর সামান্য স্বুস্থ হলেই আমার জখমি ছেলের মুখে ঘটনার বিস্তারিত শুনিয়া চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় স্থানীয় গণ্যমান্য লোকজনদের কে ঘটনার বিষয় জানাইয়া থানায় জানাইতে বিলম্ব হইল। অতএব, জনাব মেহের বানী করিয়া আমার এই লিখিত দরখাস্ত খানা গ্রহণ করিয়া সরেজমিনে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিয়া আপনার সদয় মর্জি হয়। তাং – ১৮ ফেব্রুয়ারী ২০১৪ ইং বিনীত মো: মকবুল হোসেন ০১৭২৫-১৮৬৪৭৯ তবে অদৃশ্য হাতের ইশারাতে থানায় কোন মামলা হয় নাই। সাধারন একটা জিডি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে রাসেল আহমেদের  আর আর ফাউন্ডেশন এর ছাত্ররা বৃহস্পিতিবার মানব বন্ধনের ঢাক দেয় প্রেস ক্লাবে। আমিও গিয়েছিলাম আর আর ফাউন্ডেশনের এই মানববন্ধনে। কিন্তু লক্ষ করে দেখলাম সেখানে প্রধান ব্যানরেই আর আর ফাউন্ডেশনের নাম নেই। অনেক অবাক হয়ে আয়োজকদের বললাম আর আর ফাউন্ডেশনের লোগো বা নাম কোথায় । আয়োজকদের একজন খুব হাসি মুখে বলে এটা ফ্রিল্যান্সার কমিউনিটি প্রোগ্রাম আর আর ফাউন্ডেশন সহযোগী হিসেবে আসছে। 1926762_10203119911269326_698945452_n ফ্রিল্যান্সার রাসেলের দোষীদের বিচার চাই, কারা এই ভন্ড কমিউনিটি ?

ছবিটাতে আয়োজকদের দেখা যাচ্ছে এবং তাদের সামনে মানববন্ধনের ব্যানার। ব্যানারটিতে লেখা আছে ফ্রীল্যান্সার রাসেল আহমেদ এর উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে মানববন্ধন বাংলাদেশ ফ্রীল্যান্সার কমিউনিটি। এই ব্যানারের পেছনে থাকা সকলের চেহারাতে খুশি। পাশে দেখা যায় আর আর ফাউন্ডেশনের একটি লোগো খোচিত একটি ব্যানার যেখানে পেপালের দাবি জানানো হয়েছে এবং লোকটি চেহারাতে হতাশার ছাপ। 1957958_10203119928669761_439620041_n ফ্রিল্যান্সার রাসেলের দোষীদের বিচার চাই, কারা এই ভন্ড কমিউনিটি ?এই ছবিটিতে কিছু লোক ইন্টারনেট, হামলা কেন, প্রযেক্টের বাস্তাবায়ন, পেপাল চাই এবং বিচার চাই শ্লোগানের ছোট ছোট ব্যানার নিয়ে দাড়িয়ে আছে। বাংলাদেশ ফ্রিল্যান্সার কমিউনিটি নামের নাম সর্বস্ব এই প্রতিষ্ঠানের লোকজন আর আর ফাউন্ডেশনের মানববন্ধন চুরি করে নিজেদের পরিচয় পত্রপত্রিকায় সামনে আনার জন্য এই ঘৃন্য কাজটি করেছে। বাংলানিউজে সংবাদে বলা হয়েছে pic ফ্রিল্যান্সার রাসেলের দোষীদের বিচার চাই, কারা এই ভন্ড কমিউনিটি ? বাংলাদেশ ফ্রিল্যান্সার কমিউনিটি এই মানব বন্ধন আয়োজন করেছে  কিন্তু ইভেন্ট পেইজে যে ব্যানার ছিল তাতে কোথায় এই প্রতিষ্ঠানের নাম ছিল না প্রচারনা করা হয় আর আর ফাউন্ডেশনের 1922177_771992406162659_78763065_n ফ্রিল্যান্সার রাসেলের দোষীদের বিচার চাই, কারা এই ভন্ড কমিউনিটি ? এই মানববন্ধনের সংবাদে বাংলানিউজ সংঘঠনটির আহ্বায়ক হিসেবে কয়েকজন এর বক্তব্য প্রচার করেছে যার মধ্যে সাব্বির আহমেদ, নাজিব রাফে, আমিনুর ইসলাম  (যেকোনো প্রয়জনে :নাম : সাব্বির আহমেদ  মোবাইল নম্বর: ০১৯১৭৭১৪১৭৭  নাম : আমিনুর ইসলাম  মোবাইল নম্বর: ০১৭১২২৯৫৯৫০ নাম : নাজিব রাফেমোবাইল নম্বর: ০১৬৭৭৪২৯২৪২) অন্যতম। খুজ নিয়ে দেখা যায় সাব্বির আহমেদ আর আর ফাউন্ডেশনের একজন এডমিন এছাড়া বাকি ২ জনের একজন কোডেক্স কোডার নামক ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারী আর একজন প্রোফাইলে অনেক কিছুর কথা উল্লেখ করলেও আর আর ফাউন্ডেশনের সাথে তেমন সম্পর্ক আছে বলে দেখা যায় না। এই তিন জনের প্রতিষ্ঠান বাংলাদেশ ফ্রিল্যান্সার কমিউনিটি যারা রাসেল আহমেদের হামলার প্রতিবাদের নামে নিজেদের ব্যবসার প্রসার করার জন্য আর আর এফকে ব্যবহার করেছে। বিভিন্ন মাধ্যমে জানা গেছে আর আর ফাউন্ডেশনের প্রধান শাখা কুষ্টিয়াতে কয়েকমাস অবস্হান করেছিল সাব্বির আহমেদ এবং নাজিব রাফে। সন্দেহ হচ্ছে এখন নিজেদের ফ্রিল্যান্সার কমিউনিটির প্রচারনার রাস্তার জন্যই কি রাসেল আহমেদের উপরে হামলা চালিয়েছে এই সংঘ। কারন আর আর ফাউন্ডেশন বাংলাদেশে জনপ্রিয় একটি সেবামুলক প্রতিষ্ঠান সেখানে হঠাত করে পরিচালককে হামলা চালানো আবার সেটাকে ঘিরে সেই প্রতিষ্ঠানের নাম না নিয়ে অন্য নামে মানববন্ধন করানো এক প্রকার ঘোলাটে ঘোলাটে লাগে।  আমি আহ্বান জানাব আর আর ফাউন্ডেশনের সাথে জড়িত পরিচালকদের এই ঘটনার বিষয়ে আরো ভালভাবে নজর দেয়ার। আমি এই বিষয় দেথে মানববন্ধনের অংশ না নিয়ে আমার সাথের ১২ জনকে নিয়ে ফিরে আসি। আশা করি এই ঘটনার বিষয়ে সকলে তৎপর হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

17 মন্তব্য

  1. এখানে সব চোর আর সন্ত্রাসীদের দালাল। রাসেলকে তোরাই মার দিয়েছিস। রাসেল আহমেদ কই। ভাল করে দেখ রাসেল তোমারে মার দেয়াতে যারা কলকাঠি নাড়ছে তারা সবাই এখানে কমেন্ট করছে। এদেরকে পারলে সাইজ কর। নাইলে তোমার আর আর ফাউন্ডেশনরে অইপারে পাঠায়ে দিবে সন্ত্রাসীর দল।

  2. আপনার এমন ধরণের লিখা পোস্ট দেখে বড়ই আশা হত হলাম। কোন কিছু না জেনে না বুঝে প্রপার হোম অয়ার্ক না করে কোন কিছু বলা ঠিক না।

    টিউনার পেজের এডমিনকে অনুরোধ করবো এমন গুজব নিয়ে লেখা পোস্ট গুলো এপ্রুভ করার আগে একটু ভেবে দেখবেন। আর আমি হতাশ এখনো পোস্টটি ডিলিট হয়নি।

  3. এইসব আবালমার্কা পোলাপানের খাইয়া আর কোন কাম নাই তো, তাই এইখানে আইছে নিজেকে জাহির করতে।
    বেটা সাহস যদি তোমার থেকেই থাকে, তবে মুরগির মত একটা নাম দিয়ে আইডি খুলে কক কক করতেন না।

    নিজের পরিচয় দিয়ে কথা বললেই সকলেই খুশি হব। আলোচনা হতেই পারে, সমালোচনা হতেই পারে, তাই বলে দরজার উপার থেকে কেন ?
    আসুন, সামনে বসে আলাপ করি, সমস্যা কোথায় ???

    • রবিন তুই কি খানকির পোলা ? মাদারচোদ এই পোষ্টে তোর কোন মায়রে চুদছি ? আবাল মার্কা কথা চোদাইবার আইছস। দালালি চোদাও থানকির পোলা। এইখানে নিজেরে জাহির করার কি দেখলি ?

      মডারেটর ও এডমিন মুখ খারাপ করার জন্য দুঃখিত কিন্তু খারাপ না করলে এইসব সন্ত্রাসীদের শিক্ষা হবে না।

      • জনাব লাভকিং আপনার কি মনে হচ্ছেনা আপনার ব্যবহার তীব্র কুরুচিপূর্ণ ? আপনার লেখা নিয়ে আলোচনা করতে এসেছিলাম, আপনার মুখের ভাষা শুনে শখ মিটে গেলো :)

        ভালো থাকবেন

  4. জনাব টিউনার সাহেব, প্রথমেই বলি আপনি ফেক আইডি খুলে পোষ্ট দিয়েছেন, পরিচয় দেয়ার সাহস নেই যদি থাকে তবে কোন রকম ভগি জগি মার্কা কথা না বলে পরিচয় দিয়ে তারপর কথা বলবেন আশা করব, শুধু ত্যানা প্যাচানোর দরকার নাই। দ্বিতীয়ত রাসেল ভায়ের প্রতি আপনার ভালবাসা দেখে মুগ্ধ না হয়ে পারলাম না।

    একটা ফটোগ্রাফের উপর ভিত্তি করে অনেক গুলো বিভ্রান্তমূলক কথা বলেছেন। অনুমানে অনেক কথা বলেছেন এই বার আমার কথা শুনুনঃ
    যেদিন রাসেল ভাই সন্ত্রাসীদের হামলার শিকার হন সেদিন তিনি আমাদের সাথে ক্রিকেট খেলে ফিরছিলেন। ফেরার পথে আমাদের মেসের একটু সামনে সন্ত্রাসীরা তার উপর হামলা চালায়। যারা হামলা করেছে তারা এই দিকেরই লোক। রাসেল ভাই আহত হওয়ার পর থেকে এখন পর্যন্ত সব কিছুরই প্রত্যক্ষদর্শী আমি নিজে। তাই আপনাকে বলছি, বিভ্রান্তি ছড়ানো থেকে বিরত থাকুন। ভাল কাজ যারা করে তাদের করতে দিন। এই সব করে কোন দিন অন্যের মঙ্গল তো দূরের কথা নিজের জন্যও কিছু করতে পারবেন না।

  5. ফেক আইডিধারী জনাব, আপনি যে একজন ধারীবাজ সে কথা কলার অপেক্ষা রাখে না। এখানে আমরা আর আর ফাউন্ডেশন এর নাম ব্যবজার করতে আসি নাই। আমরা এসেছিলাম বাংলাদেশের সকল ফ্রিল্যান্সার হয়ে। আমাদের যদি অন্য কোন উদ্দেশ্য থাকত তাহলে আমরা শুধু আর আর ফাউন্ডেশন এর নাম ব্যবজার করতাম। ভাই বুকে তো সাহস নাই সামনাসামনি কিছু বলার শুধু পারেন ব্লগে। আপনাদের মত ধইঞ্চা সবসময় ছিল, আছে এবং থাকবে। সবশেষে পেপালের দাবি নিয়ে যে দাড়ানো ছিল সে হল আমি।

  6. আমার সাথেতো আপনার কথা হয়েছে বলে মনে পরেনা। আর আপনি ফেক আইডি দিয়ে কেনো পোস্ট করেছেন। আপনার আসল পরিচয় দিয়ে পোস্ট করুন, যদি সাহস থাকে। আপনার আর আর এফ এবং রাসেল ভাই এর প্রতি ভালবাসা অনেক, এটা দেখে আসলেই ভালো লাগছে। আমি সত্যি খুব আগ্রহী আপনার সাথে সরাসরি কথা বলতে।

    • মোটা করে যে লোকটা আছে সুন্দর ব্যানারএর মাঝখানে ডান পাশ থেকে ২ নাম্বারে আছে তার সাথে কথা হয়েছিল।

      • আপনি কাদের লোক, এবং কাদের মদদে এটা হচ্ছে এখন সেই আন্দাজ করতে পারছি। শোনেন, ভালো কিছুর সাথে থাকতে না পারেন, খারাপ কিছু করা থেকে অন্তত বিরত থাকেন।

        • কাদের লোক ? জানতে চেয়ে যদি আর আর ফাউন্ডেনের অস্তিত্বকে খুজে পাওয়া যায় না সেখানে কাদের লোক প্রশ্ন করার যোগ্যতা আপনারা আয়োজকরা রাখেন না। পত্রিকার সংবাদে কোথাও আর আর ফাউন্ডেশনের নাম দেথলাম না। ফ্রিল্যান্সার কমিউনিটি ছাড়া অন্য কোন নামের প্রচারনা কোথাও দেখলাম না। তাহলে কি রাসেল আহমেদের উপরে হামলায় আপনাদের হাত আছে ? এর আগে অনেকেই হামালার স্বীকার হয়েছে। তখন কোথায় ছিল আপনাদের কমিউনিটি? যখন ইন্টারনেটের দাম কমানোর জন্য সবাই প্রসক্লাবে মানববন্ধন করেছিল তখন আপনাদের হাসি মুখ দেখা যায় নি। হঠাত করে রাসেল আহমেদ এর মত নিরীহ লোক সন্ত্রাসী হামলার মুখে পরল আর আপনারাই সামনে আসলেন। হাসি দিয়ে দিয়ে আনন্দ মিছিলের মতন মানববন্ধন করলেন। হামলাটা কি তাহলে আপনারা চালিয়েছেন ? তাই কি এত হাসিমুখ ?

  7. ভাল করে পুষ্ট পরে কমেন্ট করেন। আয়োজকদের কাছে জানতে চেয়ে কি উত্তর পেয়েছি তা দেয়া হয়েছে।

  8. এখানে যে সাব্বির আহমেদ এর কথা বলা হয়েছে, আমি সেই সাব্বির আহমেদ। প্রথমে লেখক ভাই কে বলব, ভাই, আপনার যদি আর আর এফ এবং রাসেল আহমেদ এর প্রতি এতো ভালবাসা থেকে থাকে, তাহলে ইভেন্ট এর সময় সরাসরি আমাদের জিজ্ঞেস করলেই পারতেন। আর এখানে শুধু আর আর এফ নয়, সারা দেশের বিভিন্ন সেক্টর এর বিভিন্ন বড় ফ্রীল্যান্সার রা অংশ নিয়েছেন। রাসেল আহমেদ কে শুধু আর আর এফ না, সবাই ভালো বাসে তার কাজের জন্য।
    আর ফ্রীল্যান্সার কমিউনিটি কোন প্রতিষ্ঠান না। যেহেতু সমষ্টি গতভাবে সবার উপস্থিতিতে এটা হয়েছে, তাই সকল ফ্রীল্যান্সার দের নাম ই আনার জন্য ফ্রীল্যান্সার কমিউনিটি ব্যাবহার করা হয়েছে।
    জানি পোস্ট কর্তার কোন হুদিস পাওয়া জাবেনা, তবে মডারেটর দের দৃষ্টি আকর্শন করছি এমন বিভ্রান্তিকর পোস্ট না রাখার জন্য।
    ধন্যবাদ।

    • বড় বড় ফ্রিল্যান্সার কোথায় ছিল ? সুমন ভাই এর মত লিজেন্ডরা এখানে আসে নাই। আপনাদের এটা ভন্ডামি বলে এখন সিউর হলাম। আরেকটা কমেন্ট পেন্ডিং এ আছে বাজে মনভাব প্রকাশ করা হয়েছে বলে অশ্লিল কমেন্ট ব্লগে প্রকাশ করলাম না। মডারেটর যারা আছে তারা বিষয়টা ঠিকভাবেই দেখেছে তাই এই পোষ্ট এখনো আছে। পোষ্ট ডিলিট করতে কতটাকা দিবেন টিউনারপেউজকে ? যদি টিউনার পেইজ সত্যের সাথে থাকে তাহলে পোষ্ট ডিলিট করবে না।

      • কোন সুমন ? একটারে চিনি কিন্তু অইটাত এসইও ওয়ার্কার !! এসইও ওয়ার্কাররা সোজা কথায় স্পামার আমার ভাষায় এটা ফ্রিল্যান্সার হয় কি করে ? তাও আবার লিজেন্ড বানায়া ফেললেন ?

      • জানি না আপনি কোন সুমনের কথা বলছেন। তবে আমাকেই যদি মেনশন করে থাকেন তাহলে ভুল বলেছেন। প্রথম কথা, আমি কোন লিজেন্ড না, সাধারণ একজন মানুষ। রাসেল অনেক বড় মাপের মানুষ। উনার কার্যক্রম সকল প্রশংসার উর্ধে। আর দ্বিতীয় কথা, ঐ দিন আমার ক্লাস থাকে তাই যাওয়া হয়নি, তবে আমি ইভেন্টের মাধ্যমে আমার একাত্তত্বা ঘোষণা করি।

        এবার আসি কেন আপনি এই ইভেন্টটাকে এভাবে দেখে ভুল করলেন?

        ১। মানব বন্ধন এমন ভাবেই করা হয়েছে যেন সরকার কিংবা প্রশাসন সবার নজরে আনা যায়, তাই ফ্রিল্যান্সারদের কমিউনিটি দেখানো হয়েছে। মনে রাখবেন ব্যক্তির চেয়ে বড় কর্ম!
        ২। মানববন্ধনের ছবিতে যাদের মার্ক করা হয়েছে তাঁদেরকে অন্তত আমি ব্যক্তিভাবে চিনি কিন্তু আপনার কথার সাথে তাঁদের কার্যক্রমে কোন মিল পাইনি আমি। এভাবে ভাবার কোন অর্থ আমি পাইনা।

        ভাই আপনাকে বলছি, বিভ্রান্তি ছড়ানো থেকে দয়া করে বিরত থাকুন।

  9. আপনার যদি সত সাহস থাকে প্রতিবাদ করার তাহলে নিজের নাম দিয়ে পোষ্ট করুন দেখি আপনি রাসেল আহম্মেদের কোন সুভাকাঙ্খিডা চোরের মতো ফেক একাউন্ট দিয়ে পোস্ট করছেন ক্যান ???
    জন্মের পর থেকে পুরান ঢাকার যত প্রকার গালিগালাজ শিখছিলাম সব উজার করেই আপনাকে দিতে ইচ্চে করছিলো ভদ্রতার খাতিরে কিছু বল্লাম না

    এ্যাডমিন/মডারেটরদের কি চোখ নেই নাকি ??

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 + five =