সফল ফ্রীল্যান্সার হওয়ার সঠিক উপায়।

0
296
সফল ফ্রীল্যান্সার হওয়ার সঠিক উপায়।

সফটটেক-আইটি ইনস্টিটিউট

সফটটেক-আইটির অঙ্গপ্রতিষ্ঠান "সফটটেক-আইটি ইনস্টিটিউট"। সফটটেক-আইটি ইনস্টিটিউট উত্তরায় দক্ষ প্রশিক্ষক দ্বারা হাতে কলমে ফ্রিল্যান্সিং সম্পর্কিত বিভিন্ন ধরণের স্কিল ডেভেলপমেন্ট প্রজেক্ট এর উপর প্রশিক্ষণ দিচ্ছে। বিস্তারিত-http://softtech-it.com

* সার্টিফাইড প্রফেশনাল ওয়েব ডেভেলপমেন্ট, * রেসপনসিভ ওয়েব ডিজাইন, * এডভান্সড সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, * সার্টিফাইড প্রফেশনাল ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট, * প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, * সার্টিফাইড ইমেইল মার্কেটিং
* সার্টিফাইড ব্লগিং এন্ড অ্যাফিলিয়েট মার্কেটিং, * অ্যাডভান্সড অফিস এপ্লিকেশনস
, * বেসিক অফিস এপ্লিকেশনস -
সফল ফ্রীল্যান্সার হওয়ার সঠিক উপায়।

সফল ফ্রীল্যান্সার হওয়ার জন্য আপনাকে যে বিষয় গুলো করতে হবে।

১/ প্রথমে আপনাকে কোন নির্দিষ্ট কাজে অবশ্যই এক্সপার্ট হতে হবে । রেস্পন্সিভ ওয়েব ডিজাইন এর চাহিদা বর্তমানে সবচাইতে বেশি ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২/ শুধু কাজ শিখলেই হবেনা । কাজ শিখেই কাজে এপ্লাই করা শুরু করে দিবেন না। কোন প্রফেশনাল এবং দক্ষ ফ্রীল্যান্সার এর গাইডলাইন নিয়ে তার অধীনে কিছুদিন কাজ করুন । পেমেন্ট নিবেন না।

৩/ যখন আপনার মনে হবে আপনি এখন ঐ কাজে ক্লায়েন্ট এর যে কোন ধরনের চাহিদা পূরন করতে পারবেন, তখন কাজে এপ্লাই করা শুরু করুন । তখন থেকে কারো কাজ ফ্রী করার দরকার নাই। তখন কারো কাজ করলে অবশ্যই পেমেন্ট নিয়ে কাজ করবেন ।

success.jpg Resize সফল ফ্রীল্যান্সার হওয়ার সঠিক উপায়।

৪/ কাজ পাওয়ার সব চাইতে ভালো মাধ্যম হলো ওডেস্ক ( oDesk.com ) । এখানে কাজে এপ্লাই করে কাজ নিতে হয় । তবে আপনি যদি সপ্তাহে ২৫ তা বিড করেন ভাল এমাউন্ট এর কাজ গুলোতে, তাহলে যদি মিনিমাম ৫ টা ইন্টারভিউ ও আসে, তাহলে আপনি আপনার সেই বড় ভাই এর হেল্প নিয়ে এর মধ্যে মিনিমাম ২ টা ক্লায়েন্ট কে ম্যানেজ করে কাজ নিতে পারবেন । ধরে নিলাম দুইটা কাজের এমাউন্ট ১০০ ডলার করে ২০০ ডলার । আপনি নতুন হিসেবে অনেক ভালো এমাউন্ট । আর ভালো গাইডলাইন পেলে নতুন অবস্থায় এভাবে কাজ পেতে কোন সমস্যা হওয়ার কথা না।

৫/ কিছুদিন ওডেস্কে এভাবে কাজ করার পর ইল্যান্সে ( elance.com ) বিড করা শুরু করুন, একই ভাবে চেষ্টা করুন । ইনশা আল্লাহ অবশ্যই ভালো ফলাফল পাবেন ।

৬/ আপনি নতুন হিসেবে যদি আপনার ইংলিশ এর স্কিল খুবই খারাপ হয়, এবং আপনার মনে হয় ইংলিশ এর কারনেই আপনি ভালো কাজ পাচ্ছেন না। তাহলে ফাইভারে ( fiverr.com ) চলে যান। ঐখানে ঠিকভাবে প্রফাইলে আপনার স্কিল গুলো দিয়ে রাখলে , আপনাকে কোন কাজে বিড করতে হবেনা। ক্লায়েন্টরা ই আপনাকে খুজে কাজ দিবে । ফাইভার থেকে বিড না করেই মাসে ৩০০ ডলার অনায়াসে আয় করা সম্ভব ।

সবাই ভালো থাকবেন । কিছু বুঝতে সমস্যা হলে অবশ্যই জানাবেন ।

পোস্টটি আগে প্রকাশিত হয়েছে সফটটেক-আইটি ইনস্টিটিউট এর পেজ-এ

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − 4 =