এখুনি সবাই ৫০০ টাকা নগদ নিয়ে নিন ফেসবুক থেকে

1
1188

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে প্রতি মুহুর্তেই নতুন নতুন লোক যোগ দিচ্ছেন, নতুন নতুন স্ট্যাটাস আপডেট আসছে, ফটো আপলোড হচ্ছে এবং এতে আরও অনেক ‘সামাজিক’ কার্যক্রম চলছে। ফেসবুকের উদ্দেশ্য সামাজিক যোগাযোগ হলেও কতিপয় ব্যবহারকারী এই সাইটটিকে তাদের নিজের অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য প্ল্যাটফর্মটির অপব্যবহার করছে। কখনও ফ্রি ইন্টারনেটের লোভ দেখিয়ে, কখনও বা ফাও সফটওয়্যারের ফাঁদে ফেলে, কেউ কেউ লাইক/কমেন্টের স্বপ্ন (অ্যাড করলে লাইক-কমেন্ট ফ্রি) দেখিয়ে লোকজন বোকা বানাচ্ছে।

কিছুদিন আগে ফেসবুকে অত্যন্ত ‘হিট’ একটি স্ক্যাম নিয়ে পোস্ট দিয়েছিলাম। সেটি ছিল ‘ফ্রি ইন্টারনেট’ ব্যবহারের নামে গ্রাহকদের টাকা সুকৌশলে নিজের মোবাইলে ব্যালেন্স ট্র্যান্সফার করিয়ে নেয়ার একটি স্ক্যাম সম্বন্ধে সচেতনতামূলক আর্টিকেল। এখানে ক্লিক করে “সাবধান! ফ্রি ইন্টারনেট চালাতে গিয়ে প্রতারণার শিকার হবেন না!” শিরোনামের সেই পোস্টটি  পড়ে দেখতে পারেন। আজকের পোস্টে আমরা আরও একটি অনলাইন প্রতারণার মুখোশ খুলব।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কম্পিউটারে-টানা-কাজে1 এখুনি সবাই ৫০০ টাকা নগদ নিয়ে নিন ফেসবুক থেকে

ফেসবুকে আজকাল প্রায়ই দেখবেন, অনেকেই এরকম কিছু কমেন্ট করছেন “আজকে ফেসবুকে ডুকতেই এক বড় ভাই মেসেজ দিল । এখন থেকে বুঝি ফেসবুকে ইনকাম করা যায় । আমি প্রথমে বিশ্বাস করিনি পরে যখন আমি ৫০০ টাকা পেলাম তখন আমার বিশ্বাস হল । খুব সহজেই আপনি ও আমার মত টাকা পাবেন, নিচের লিংকে যান, তারপর সেখানে যা যা বলা হবে সব গুলো করুন। মাত্র ১০ মিনিট সময় লাগবে। এটি পে-পাল ও ফেইসবুক অনুমোদিত। লিংক: অমুক.tk”; অনেকে ‘বড়ভাই’ এর স্থলে ‘খালাতো ভাই’ ব্যবহার করে থাকে। বাকী সব একই।

কী, পরিচিত লাগছে নিশ্চয়ই? লাগতেই হবে! কারণ উপরের লেখাটুকু ইদানীং মহামারীর মত ছড়িয়ে পড়েছে। আপনি যেকোনো স্ট্যাটাস বা পোস্ট দেন না কেন, এক শ্রেণির ফেসবুকার কনটেন্ট নির্বিশেষে তাতে উপরোক্ত কমেন্ট কপি-পেস্ট মারে।

তাদের দাবি, এসব সাইটে নাকি ১০ মিনিট কাজ করেই ৫০০ টাকা পাওয়া যায়! কী আশ্চর্য তাইনা? আমি এরকম বেশ কিছু সাইটে ভিজিট করে ব্যাপারটা অনুসন্ধান করেছি। সেগুলো মূলত স্পষ্ট স্ক্যাম বা সোজা বাংলায় ধোঁকাবাজি।

ওসব সাইটে যেসব কাজ করতে দেবে তা হল, প্রথমেই কয়েকটি ফ্যানপেজে লাইক/শেয়ার দেয়া, ওদের একটি মেসেজ (ঐ যে, আজ সকালে ফেসবুকে ডুকতেই… ব্লা ব্লা ব্লা) ফেসবুকে অন্য কোন পেজে কমেন্ট আকারে পোস্ট করা ও একটি বক্সের মধ্যে আপনার মোবাইল নাম্বার এন্টার করা। ওরা আপনাকে মোবাইল নাম্বারে ৫০০ টাকা রিচার্জ/ ব্যালেন্স লোড করে দেয়ার লোভ দেখাবে।

এবার একটু চিন্তা করুন। এইটুকু কাজের দাম ৫০০ টাকা? এটাও আবার মানুষ বিশ্বাস করে? আমরা থ্রিজি, 3.9জি ব্যবহার করি, কিন্তু এই যদি হয় আমাদের জানাশোনার অবস্থা যে, পেইজে লাইক দিয়েই ৫০০ টাকা ইনকাম করা যায়, তাহলে সেটা খুবই হতাশাজনক।

পেইজ লাইক ও কমেন্ট করেই ১০ মিনিটে ৫০০ টাকা আয় করতে পারলে আপনি তো অচিরেই মিলিয়নিয়ার হয়ে যাবেন! থামেন ভাই, এইসব আকাশকুসুম চিন্তা বাদ দেন! টাকা আয় করা এত সহজ না।

অনলাইনে আয় করার জন্য আপনি ওডেস্ক, ফ্রিল্যান্সার প্রভৃতি সাইটে অ্যাকাউন্ট খুলতে পারেন। এছাড়া নিজের ওয়েবসাইট থাকলে গুগল অ্যাডসেন্সও হতে পারে অর্থ আয়ের মাধ্যম। আরও অনেক বৈধ ও নিরাপদ উপায়ে ইন্টারনেটে আয় করা সম্ভব। সুতরাং ফেসবুকে ‘ডুকতেই’ এসব ‘বড়ভাই/ খালাতো ভাই’ এর ফাঁদ এড়িয়ে চলুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen + sixteen =