নাম ছাড়াই লগইন হবে ফেসবুকে

0
317

ইউজার আসল না ভুয়া সে বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ তাদের নীতিমালা দ্রুত শিথিল করতে যাচ্ছে। সামাজিক এ যোগাযোগ মাধ্যমের নিয়মিত ব্যবহারকারীদের জন্য এটি হতে পারে বড় ধরনের আঘাত- ব্যবহারকারীরা নাম প্রকাশ না করেই লগ ইন করতে পারবেন!

ব্লুমবার্গ বিজনেস উইককে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। তিনি বলেন, “আমি জানি না, ভারসাম্য বেশি নষ্ট হচ্ছে কিনা, তবে আমি অবশ্যই মনে করি, আমরা এমন একটা জায়গায় আছি, যেখানে শুধু প্রকৃত আইডির বিষয় আশয় নিয়ে থাকার কোনো প্রয়োজন নেই।”

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফেসবুক-লগ-ইন নাম ছাড়াই লগইন হবে ফেসবুকে

জুকারবার্গ বলেন, ‘আপনি যদি সব সময় আসল পরিচয় নিয়ে চাপে থাকেন, তো সেটা বোঝা বা ভার ছাড়া কিছুই নয়।’

৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা দিবস সামনে রেখে গত ডিসেম্বরে ফেসবুক কোম্পানির প্রকৌশলীরা সমবেত হয়েছিলেন, নতুন কী করা যায় তা নিয়ে আলোচনা করতে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানান, ওই অনুষ্ঠান থেকে ৪০ টি নতুন আইডিয়া পাওয়া গেছে। এর মধ্যে ৬টি চলতি বছর বাস্তবায়ন করা হবে। নামহীন লগ ইন এর মধ্যে একটি।

প্রতিষ্ঠার সময় ফেসবুক ছিল আসল পরিচয়ভিত্তিক অনলাইন। এখনো সাইন ইন করতে, কোনো কিছু শেয়ার করতে হয় নিজ নামেই। কিন্তু এখন ফেসবুক কর্তৃপক্ষ ভাবছে, অনেক কিশোর ও তরুণ-তরুণী রয়েছে যারা হয়তো কোনো ছবি বা অন্য কিছু তাদের বাবা-মা কিংবা শিক্ষকদের দেখাতে চায় না। কিন্তু প্রকাশ করতে চায়। তাই তারা নতুন করে সুবিধাটি চাল করতে চাচ্ছেন। টুইটারে যেমন আসল নাম প্রকাশের বিষয়টি ঐচ্ছিক (অপশনাল)।

জুকারবার্গ জানান, নতুন অ্যাপসটি হবে অনেকটা ইনস্টাগ্রামের মতো, যেখানে ব্যবহারকারীকে ফেসবুকের প্রমাণপত্র নিয়ে লগ ইন করতে হয় না, বা ছবি শেয়ার করতেও তার প্রয়োজন হয় না।

তার মতে, ‘১০ বছর পর এখন এটা অবশ্যই আরেকটু বেশি ভাসাম্যপূর্ণ। এবং আমার মনে হয়, এটি ভালই।’

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight − two =