ডাউনলোড করে রেখে দিন, সৃতি হয়ে থাকবে আজীবন।

0
286

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকের জন্মদিন ছিল ৪ ফেব্রুয়ারি। জন্মদিন উপলক্ষে ফেসবুকের প্রথম পৃষ্ঠায় (লগ-ইন পেজ) রাখা হয়েছে একটা ভিডিও। পেজের বাম পাশেই এক মিনিট এক সেকেন্ডের ভিডিওটিতে ১০ বছর পূর্তির বিষয়টি তুলে ধরা হয়েছে। ভিডিওর নিচে ব্যবহারকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

facebook logo ডাউনলোড করে রেখে দিন, সৃতি হয়ে থাকবে আজীবন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আর ব্যবহারকারীদের জন্য এনেছে দারুণ এক চমক। ফেসবুকে ব্যবহারকারীর সবকিছু এক নজরে দেখতে ব্যবহারকারীদের জন্য লুকব্যাক নামের এক চমক যেকোনো ব্যবহারকারী লগ-ইন অবস্থায় http://www.facebook.com/lookback ঠিকানায় গেলেই দেখতে পারবেন। যে ব্যবহারকারী যত দিন ধরে ফেসবুক ব্যবহার করছেন সে অনুযায়ী সাজানো হয়েছে ভিডিওটি। ‘আ লুক ব্যাক’ নামের এক মিনিট দুই সেকেন্ডের ছোট একটি ভিডিওর মধ্যে ব্যবহারকারী কবে ফেসবুকে যোগ দিলেন, সবচেয়ে লাইক পাওয়া ছবি কিংবা স্ট্যাটাস কোনটি, কোন ছবি শেয়ার করেছেন, কোন সালে কোন ছবিটি ব্যবহার করেছেন ইত্যাদি জানা যাবে।

যদিও গতকাল পর্যন্ত ফেসবুক শেয়ার বাটন দেয়নাই, কিন্তু আজকে দিয়ে দিয়েছে। ভিডিওটির উপরের ডান পাশে শেয়ার বাটনের মাধ্যমে খুব সহজেই তা বন্ধুদের মাঝে শেয়ার করতে পাড়বেন।

কিন্তু আমার মতো সবাই হয়ত চাইবেন এই দুর্লভ ভিডিওটি ডাউনলোড করে রাখতে। এই ভিডিওটি ডাউনলোড করতে প্রথমে এই সাইট এ গিয়ে লিঙ্ক এর ফাঁকা জায়গায় আপনার ভিডিওটির লিঙ্ক দিয়ে তারপর ডাউনলোড বাটন এ ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে।

ফায়ারফক্স ব্রাউজারে প্লাগিন এর মাধ্যমেও ভিডিওটি ডাউনলোড করতে পারেন। ফায়ারফক্স ব্রাউজারে ডাউনলোড হেল্পার নামের প্রোগ্রাম (অ্যাড-অন) ব্যবহার করে ভিডিওটি নামনো যাবে। অ্যাড-অনটি ডাউনলোড করে নিন এইখান থেকে।

ফেসবুকের এই ভিডিও সুবিধাটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে আলোচনায় উঠেছে। নামানো ভিডিওগুলো ব্যবহারকারীরা শেয়ারও করছেন। চাইলে একই সঙ্গে এ ভিডিওগুলো দেখা যাবে #FacebookIs10 হ্যাশট্যাগের মাধ্যমে।

আমার এই কষ্ট করে পোস্ট লেখার পরেও যদি আপানাদের কোন উপকারে আসে তাহলে আমার ফেসবুক পেজ এ লাইক দিতে কৃপণতা করবেন না। আর সময় পেলে আমার ওয়েবসাইট এ ঘুরে আসতেও ভুলবেন না।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eleven + 6 =