রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

0
475

যদি আপনি দুর্রঘটনাক্রমে আপনার কিছু টেক্সট ম্যাসেজ অথবা সবগুলো ডিলেট করে ফেলেন অস্থির হবেন না।অস্থির হওয়ারও কিছুই নেই।কারন আমি আপনাদের জন্য নিয়ে এসেছি এই দূর্ঘটনা সমাধানের দারুন এক ঔষধ। শুধু কিভাবে রিকভার করা যায় তাই নয়, কিভাবে করলে আর ম্যাসেজ হারাবেন না তার তাবিজও আছে।
আপনি আপনার হারানো টেক্সট ম্যাসেজ ফিরে পাওয়ার সম্ভাবনা ৯৯%

কিন্তু এক % যে অপূর্ণতা তা হল “সময় “, সময় এক্ষেত্রে চরম গুরুত্বপুর্ন। আপনি যদি আপনার এসএমএস ইনবক্স ডিলেট করে ফেলেন ভুলে আপনাকে তাড়াতাড়ি তা রিকভারের চেষ্টা করতে হবে।কারন রিকভার করা তখনই সম্ভব যখন তা মেমোরির যেখানে সেভ হয় সেখানে থাকবে।দেরী করলে নতুন আপডেট এর জন্য কিংবা অন্য কারনে আপনার ডিলেট করা ম্যাসেজ সেখান থেকেও বিলুপ্ত হতে পারে।তাইই আপনাকে যত দ্রুত সম্ভব রিকভারের চেষ্টা করতে হবে।
রিকভারের জন্য প্রয়োজনীয় টুলস : এখানে রয়েছে আপনাকে এই রিকভারের কাজটি করার জন্য পিসির প্রয়োজনীয় কিছু অ্যাপ।আপনি ম্যাকবুকেও ইউজ করতে পারবেন এগুলো। এই অ্যাপ গুলো মোটামোটি ফ্রি এবং সব প্রায় একই রকম কাজ করে। আপনি কোনটি পছন্দ করবেন সেটি আপনার উপর নির্ভর করে।কারন সঅসবগুলোই একই কাজ করে।আপনার অ্যান্ড্রয়েডের মেমোরি স্ক্যান করে এবং ডিলেটেড ম্যাসেজ আইডেন্টিফাই ও রিকভার করে। অ্যাপগুলো প্রত্যেকেই নিম্নোক্ত চারটি বেসিক কাজ করে –

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১-কানেক্ট (Connect)

২-স্ক্যান (Scan)

৩-প্রিভিউ (Preview)

৪-রিকভার (Recover)

Coolmuster Android SMS+Contacts Recovery

Wondershare Dr. Fone for Android (requires root)

Android Data Recovery

যেভাবে অ্যান্ড্রয়েডে হারানো টেক্সট ম্যাসেজ রিকভার করবেন:আপনার প্রোগ্রাম পছন্দের উপর ডিপেন্ড করে ধাপগুলো আলাদা হতে পারে,কিন্তু সব গুলোতেই আপনাকে নিচের কাজগুলো করতে হবে।আমি উদাহরণ হিসেবে Wondershare এর ধাপগুলো দেখাচ্ছি।

১-আপনার পছন্দমত উপরের যেকোন একটি প্রোগ্রাম ডাউনলোড করুন এবং ইনস্টল করুন। আপনার পিসিতে প্রোগ্রাম টি লাঞ্চ করুন।

২-ইউএসবি ক্যাবল দিয়ে আপনার অ্যান্ড্রয়েড কানেক্ট করুন পিসির সাথে। কানেক্ট করুন পিসিতে ইনস্টল করা রানিং রিকভার প্রোগ্রামটির সাথে।

drfone android sc01 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

৩-আপনার অ্যান্ড্রয়েডে USB Debugging ইনেবল করুন। এটি করার জন্য আপনার মেইন সেটিংসে ডেভেলপার অপশন এ অ্যাকসেস থাকতে হবে।যদি আপনার অ্যাক্সেস না থাকে তাহলে About Phone এ গিয়ে Build Number এ যান এবং ঘনঘন ট্যাপ করুন।এবার আপনি মেইন সেটিংসে ডেভেলপার অপশন অ্যাকসেস পেয়ে যাবেন।আর সেটা জাস্ট About Phone এর উপরেই।Developer Option এ যান এবং USB Debugging (অথবা Android Debugging আপনার ROM অনুসারে) বক্স চেক করুন।

drfone android sc02 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

৪-রিকভারি প্রোগ্রামের কার্যাবলী অনুসরণ করুন আপনার অ্যান্ড্রয়েড মেমোরি স্ক্যান অথবা অ্যানালাইজ করার জন্য।

drfone android sc05 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

৫-প্রসেসটি কম্পলিট হলে আপনার অ্যান্ড্রয়েডে স্টোর করা ডাটা ব্রাউজ এবং প্রিভিউ অ্যাকসেস পেয়ে যাবেন।এবার সেটা ডিলেট করা হোক আর না হোক সব একসাথে পেয়ে যাবেন। আর এটা ততক্ষণ পারবেন যতক্ষণ এটা আপনার ডিভাইস থেকে একেবারে মুছে না যায়। তাই অতি শীগ্রই রিকভার করার চেষ্টা করা প্রয়োজন।

drfone android sc09 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

৬-এবার আপনার কাংখিত ম্যাসেজ সিলেক্ট করে রিকভার করুন ডিভাইস অথবা আরো ভালভাবে সংগ্রহ করতে পিসিতে।

নোট : যদি আপনি এই প্রসেস পিসি ছাড়া করতে চান তাহলে, আপনার ডিভাইস অবশ্যই রুট করতে হবে এবং পেইড অ্যাপ ব্যবহার করতে হবে।তাই সবদিক বিবেচনায় পিসি ব্যবহার করাই উত্তম।

যাতে ম্যাসেজ আবার না হারায় সেজন্য যা করবেন : ওকে! আপনি হয়ত এই লেসন শিখেছেন অথবা শিখতে পারেন নি।যদি আপনি উপরের প্রোগ্রাম কম্পলিট না করতে চান অথবা এই প্রসেস পছন্দ না করেন তাহলে,আমি আপনাকে বলব এমন কিছু করেন যাতে এই মাইনকা চিপায় না পড়তে হয়।উপরের প্রসেস যাতে না করতে হয় সেই উপায়তো জানবেন অন্তত। সেজন্য এখন থেকেই আপনার সব ম্যাসেজ ব্যাকআপ করে রাখুন। পাঁচ মিনিটেই ব্যাকআপ করে ফেলুন সব টেক্সট ম্যাসেজ যেটা আপনাকে ম্যাসেজ হারানোর পেইন থেকে রক্ষা করবে। ম্যাসেজ ব্যাকআপ রাখার জন্য

ডাউনলোড করুন- SMS Backup & Restore

তারপর নিচের ছবিগুল অনুসরন করে ব্যাকআপ করে ফেলুন!

AndroidPIT SMS Backup 1 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

AndroidPIT SMS Backup 3 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

AndroidPIT SMS Backup 2 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

AndroidPIT SMS Backup 4 রিকভার করুন দূর্ঘটনাবশত ডিলেট করা আপনার সব টেক্সট ম্যাসেজ

ভালো লাগলে ঘুরে আসতে পারেন আমার অ্যান্ড্রয়েড ব্লগ  সকল Android তথ্য পাবেন এই ব্লগে ।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + one =