যেসব কারণে ওয়েবসাইট ওপেন হয় না ।

0
264

যেসব কারণে ওয়েবসাইট ওপেন হয় না ।

আসসালামুআলাইকুম । সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন । ভালো থাকাটাই সবসময়ের প্রত্যাশা । চলুন মূল কোথায় আসি…

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রয়োজনের নিরীখে আমরা প্রতিদিন বিভিন্ন ওয়েবসাইটে বিচরন করে থাকি । কম্পিউটার যদি ভালো থাকে, আর সেই সাথে যদি ভালে থাকে ইন্টারনেট কনেকশন, তবে সেক্ষেত্রে ওয়েবসাইটের পারফরম্যান্সও ভালো পাওয়া যায় । কিন্তু কোন কারণে যদি আপনার কম্পিউটারে ইন্টারনেট থাকা সত্ত্বেও কোন ওয়েবসাইট ওপেন না হয় তখন কি করবেন । কোন কোন এন্টিভাইরাস কিছু ওয়েবসাইটের লিংককে ভাইরাস মনে করে ঢুকতে দেয়না । সেক্ষেত্রে এন্টিভাইরাস ৫ মিনিটের জন্য স্থগিত রেখে কাঙ্খিত সাইটে ঢুকতে পারবেন । সেক্ষেত্রে কাঙ্খিত সাইটটি অবশ্যই সঠিক, বিশ্বাসযোগ্য কিংবা স্পামিং না হওয়া বাঞ্চনীয় ।

আর যদি আপনার সাইট ওপেন হতে নিম্নরূপ ম্যাসেজ আসে তখন কি করবেন ।

Untrusted যেসব কারণে ওয়েবসাইট ওপেন হয় না ।

তবে সেক্ষেত্রে খেয়াল করে দেখুন, আপনার কম্পিউটারের তারিখ এবং সময় ঠিক আছে কিনা । যদি তারিখ ও সময় ঠিক না থাকে তবে ওয়েব সাইট ওপেন হবেনা, এক্ষেত্রে I understand the risk দিযে Add exception এবং get certificate অপশনে ক্লিক করে ওয়েব সাইট ওপেন হতে পারে, তাও অনেকগুলি সাইট তারিখ ও সময় পরিবর্তন না হওয়া পর্যন্ত ওপেন হয় না ।

আরও যেসব কারণে আপনার ওয়েব সাইট ওপেন হবেনা-

১। আপনার ওয়েব সাইটের ব্যান্ডউইথ লিমিট শেষ হয়ে গেলে ।
২। ওয়েব সাইটটি নতুন বছরের জন্য আবার রিনিউ না করলে ।
৩। বেশী পরিমাণ স্পামিং এর কারণে সার্ভার কর্তৃক স্থগিত করা হলে ।
৪। ওয়েবসাইট যদি রিডাইরেক্ট করা থাকে অন্য কোন সাইটে ।
৫। নির্মাণ কাজের জন্য দিয়ে রাখা আন্ডার কনষ্ট্রাকশন রিমুভ না করা হলে ।
৬। সর্বোপরি ইন্টারনেট কানেকশন ধীরগতির হলে প্রচুর কন্টেন্ট সমৃদ্ধ সাইট ওপেন হতে চাইবেনা, শুধু আপনি দিখতে পাবেন লোডিং…, লোডিং… ।
৭। ওয়েবসাইট ওপেন হলেও ফ্ল্যাশ প্লেয়ার ইন্সটল করা না থাকলে ওয়েবসাইটের ফ­্যাশ সমৃদ্ধ কন্টেন্টগুলো দেখতে পাবেননা । পাশাপাশি কন্ট্রোল প্যানেলে বাংলা ফন্ট ইন্সটল করা না থাকলে বিভিন্ন সাইটের বাংলা লেখাগুলোও পড়তে পারবেন না । বক্স আকারে হিজিবিজি অক্ষর দেখতে পাবেন, বক্সগুলো দেখতে সুন্দর হলেও বাংলা ফণ্ট ইন্সটল করা না থাকলে পড়ার উপায় নেই ।

আজকের পোস্টটি বেশ বৃহত পরিসরে করা হয়নি, পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হবো, চেষ্টা করবো বিস্তারিত লিখতে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ ।

এ লেখাটি ভালো না লাগলে আমার সাইট থেকে ঘুরে আসতে পারেন, হয়তো সাইটটি ভালো লাগবে ।

আমার সাইট ।

ভালো থাকবেন সবাই…

সবশেষে সবার মঙ্গল কামনায় বিদায় নিচ্ছি …

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 1 =