ইউটিউবে টু-ডি ভিডিওকে থ্রিডি ভিডিওতে কনভার্ট করুন

0
228

সবগুলো বড় বড় কম্পানী নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে প্রতিদিন। ফেসবুক, গুগল এবং টিউটার তাদের চমকপ্রদ সব ফিচার চালু করার পর এখন যেন ইউটিউবের সময়। তারা নিয়ে এসেছে থ্রিডি ভিডিও ফিচার। ইউটিউব তার গ্রাহকদেরকে ভিডিও-র নতুন অভিজ্ঞতা দেয়ার জন্য তিনটি নতুন ফিচার নিয়ে এসেছে।

বিশ্বের সর্ববৃহৎ ভিডিও শেয়ারিং কম্পানী এখন চালু করেছে টু-ডি ভিডিওকে থ্রি-ডি ভিডিওতে কনভার্ট করার সুযোগ; এবং এটা করা যাবে মাত্র একটি ক্লিকের মাধ্যমেই। তবে এটা চালু হয়েছে বেটা ধাপে; অর্থ্যাৎ এটা এখনও পুরোপুরি প্রডাকশনে যায়নি। আপনি এই ভিডিও কনভারশন কাজটি করতে পারবেন আপনার নিজস্ব ঝুকি নিয়ে। আর ইউটিউব আশা করছে, এর ভেতর যদি কোনও রকম সমস্যা থাকে, তাহলে সেটা তাদেরকে জানাতে। টুকটাক সমস্যা থাকলে সেগুলো ঠিক করে, তারপর ছাড়া হবে প্রডাকশন ভার্সন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বর্তমানে থ্রি-ডি ভিডিও করতে হলে, একজন ভিডিওগ্রাফারকে দুটি ক্যামেরা নিয়ে স্যুটিং করতে হয়, তারপর বিশেষ সফটওয়্যার দিয়ে সেই দুটো ক্যামেরার ভিডিওকে জোরা দিয়ে বানানো হয় থ্রিডি ভিডিও। ইউটিউবের এই নতুন ফিচারের পর, মাত্র একটি ক্লিকের মাধ্যমেই তৈরী হবে থ্রিডি ভিডিও। জীবন যেন কখনই এতো সহজ ছিল না।

আপলোড করা ভিডিওকে থ্রিডি-তে কনভার্ট করার জন্য-
১). প্রথমেই টু-ডি ভিভিও আপলোড করতে হবে
২). তারপর ভিডিও লিস্টিং থেকে যেই ভিডিওটিকে কনভার্ট করতে চান, সেটার “এডিট ইনফো” (Edit Info)-তে ক্লিক করুন।
৩). তারপর “থ্রি-ডি ভিডিও”(3D Video)-তে ক্লিক করুন।

টু-ডি ভিডিও থেকে তৈরী হয়ে গেলো থ্রি-ডি ভিডিও। তবে এই ভিডিও দেখার জন্য বিশেষ থ্রি-ডি চশমা লাগবে।

দ্বিতীয় ফিচারটি হলো – রিজিউম্যাবল আপলোড (resumable uploads), অর্থ্যাৎ আপনি যদি লম্বা ভিডিও আপলোড করতে গিয়ে কোনও কারনে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, তারপর আবার যখন সেই ভিডিওটি আপলোড করতে যাবেন, তখন প্রথম থেকে আপলোড করতে হবে না – আগে যেখানে এসে থেমে গিয়েছিল ঠিক তারপর থেকে সেটা আপলোড শুরু হবে। এতে করে, আপনি যেটুকু আপলোড করেছিলেন সেটুকু সময় বেঁচে যাবে।

এছাড়াও ব্যবহারকারীদের নতুন ধরনের ভিডিও তৈরী করার জন্য ইউটিউব দুটো নতুন প্লাটফর্ম রিলিজ করেছে – ভিলিক্স (VLix) এবং ম্যাজিস্টো (Magisto)। ভিলিক্স দিয়ে আপনি আপনার ভিডিওটিতে নতুন এফ্যাক্ট যোগ করতে পারবেন; এবং ভিডিও শুরু ও শেষে টেক্স যোগ করতে পারবেন। আর ম্যাজিস্টো দিয়ে আপনি ভিডিও এডিট করতে পারবেন, এবং তৈরী করতে পারবেন মজার মজার ভিডিও।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 3 =