স্বল্প মুল্যের ওয়ালটনের ৮৫ ইঞ্চি স্মার্ট এলইডি থ্রিডি টিভি

0
604

ইলেকট্রনিকস পণ্যের বাজারে এবার বাণিজ্য মেলার প্রধান আকর্ষণ ওয়ালটনের ৮৫ ইঞ্চি টিভি। বড় পর্দার এই স্মার্ট এলইডি থ্রিডি টিভি দেখার জন্য ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা। এছাড়া ওয়ালটনের অন্যান্য মডেলের স্মার্ট এলইডি টিভিগুলোও এবার নজর কাড়ছে ক্রেতাদের।  স্মার্ট এলইডি থ্রিডি টেলিভিশনকে বলা চলে প্রযুক্তির বিস্ময়। পর্দায় ভেসে উঠা ছবিকে মনে হয় জীবন্ত। এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে ঢুকলেই এই টিভির দিকে দৃষ্টি পড়বে। ৮৫ ইঞ্চি সাইজের এত বড় স্মার্ট এলইডি টিভি ইতোপূর্বে অনেকেই হয়তো দেখেন নি। আর তাই এটি দেখতে সবাই ভিড় করছেন প্যাভিলিয়নে।  কর্তৃপক্ষ জানিয়েছে, বিভিন্ন মডেল ও ডিজাইনের ১৬ থেকে ৫০ ইঞ্চি এলইডি টিভি বাজারজাত করছে ওয়ালটন। ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ আকরামুজ্জামান অপু বলেন, এসব টিভিতে আছে স্মার্ট টেকনোলজি, অ্যান্ড্রয়েড ভার্সন ও ডিএলএনএ প্রযুক্তি। তাই এসব টিভির সাহায্যে ইন্টারনেট ব্রাউজ করার পাশাপাশি স্কাইপ, ইউটিউব ও ফেসবুক ব্যবহার করা যায়। নতুন প্রযুক্তির এসব টিভিতে বিদ্যুৎ খরচ হয় খুব কম। ফ্লুরোসেন্ট টিউবের তুলনায় এলইডিতে ৪০ শতাংশ বিদ্যুৎ খরচ কম হয় ও পর্দায় ছবির মান ভাল আসে। এছাড়া এলইডি মনিটর চোখের জন্য সহনশীল, নিরাপদ, আরামদায়ক। উচ্চ প্রযুক্তির এসব টিভি ওজনেও খুব হালকা।

Smart-TV- স্বল্প মুল্যের ওয়ালটনের ৮৫ ইঞ্চি স্মার্ট এলইডি থ্রিডি টিভি

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

জানা গেছে, এলইডি টিভিতে ফোর কে আলট্রা হাই ডেফিনেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এলইডি ডিসপ্লেগুলোকে এলসিডি ডিসপ্লের উন্নত রূপ বলা হয়ে থাকে। ব্যাকলিট লাইট হিসেবে লাইট এমিটিং ডায়োড ব্যবহার করা হয় এলইডি টিভিতে। ফলে ফ্লুরোসেন্ট টিউবের তুলনায় এলইডিতে ৪০ শতাংশ বিদ্যুৎ খরচ কম হয় ও পর্দায় ছবির মান ভাল আসে। এলইডি মনিটরে টিভি দেখলে সাধারণত চোখের কোন ক্ষতি হয় না। কত ডিগ্রি পর্যন্ত মনিটরের স্বাভাবিক কালার দেখা যায় তা বোঝাতে ভিউয়িং অ্যাঙ্গেল ব্যবহার করা হয়।

জানা গেছে, ওয়ালটন ইতোমধ্যে বাজারজাত করছে ১৬ থেকে ৫০ ইঞ্চি সাইজের বিভিন্ন মডেলের টিভি। যেখানে ৫০ ইঞ্চি এলইডি টিভির দাম রাখা হচ্ছে ৮৪ হাজার ৮শ’ টাকা, ৪৬ ইঞ্চি-৭৮ হাজার, ৪২ ইঞ্চি-৬৯ হাজার, ৩৯ ইঞ্চি-৫৬-৫৯ হাজার, ৩২ ইঞ্চি-৪১-৪২ হাজার ৯শ, ২৯ ইঞ্চি-৩৫ হাজার ৫শ, ২৮ ইঞ্চি-৩০ হাজার ৫শ থেকে ৩১ হাজার ৫শ, ২৪ ইঞ্চি-২৩ হাজার ৬শ থেকে ২৩ হাজার ৯শ, ২৩ ইঞ্চি-২১ হাজার ৮শ এবং ১৬ ইঞ্চি-১১ হাজার ৮শ টাকা পর্যন্ত।

ওয়ালটনের ৮৫ ইঞ্চি স্মার্ট এলইডি টিভি প্রসঙ্গে অপু বলেন, আমরা মেলায় আগত ক্রেতা ও দর্শনার্থীদের মতামত নিচ্ছি। তাতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। অনেকে এই টিভিটি দ্রুত বাজারে নিয়ে আসার পরামর্শ দিয়েছেন। ক্রেতাদের চাহিদা বিবেচনায় নিয়ে আগামী মার্চ মাস নাগাদ বড় আকারের এই টিভিটি বাজারজাত করার পরিকল্পনা রয়েছে।

উত্তরা থেকে মেলায় আসা জেসমিন হাসান বলেন, ওয়ালটন দেশে এত সুন্দর টিভি তৈরি করছে এটা খুবই ভালো। ওয়ালটনের পণ্য দেখে বুঝতে পারছি- দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশীয় শিল্প বিকাশে সকলের উচিত বিদেশি পণ্য বর্জন করা।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 4 =