ক্যাবল অপারেটরদের জন্য গ্রাহকদের মাসিক বিল ও অন্যান্য হিসেব-নিকেষ করার বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড (বাংলায় ভিডিও টিউটোরিয়াল সহকারে)

0
716

আমাদের দেশে ডিসের গ্রাহক এবং সময়ে সাথে সাথে বেড়েছে ক্যাবল অপারেটরদের সংখ্যা। কিন্তু গ্রাহকদের হিসেব নিকেষ করার জন্য তেমন কোন বিশেষায়িত সফটওয়্যার তৈরী হয়নি বললেই চলে। যাও হয়েছে সেগুলোর জটিল ইনষ্টলেশন (এসকিউএল সার্ভারের ব্যবহার), ব্যবহার পদ্ধতি এবং ইংরেজী ভাষার কারণে ক্যাবল অপারেটররা খুব একটা সুবিধা করতে পারেননি বলেই আমার দেখা। তাই এ বিষয়ে ২০১২ এর প্রথম দিকে একটি ক্যাবল বিলিং সফটওয়্যারের কাজ শুরু করি, যার পুর্ণাঙ্গ সমাপ্তি হয় ২০১৪ এর জানুয়ারীতে।  নাম দেই cBill । সিবিলের সাথে পূর্ণাঙ্গ বাংলা ভিডিও টিউটোরিয়াল দেয়া আছে। ডাউনলোড করে আগে এর টিউটোরিয়ালগুলো দেখে শুরু করলে কোন সমস্যা ছাড়াই হিসেব নিকেশ শুরু করতে পারেন।

cBill download link

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

cBill এর ফিচার সমুহ:

(১)    বাংলা ভাষার পূর্ণাঙ্গ সাপোর্ট, এছাড়া ইংরেজী এবং স্প্যানিশ ভাষা ব্যবহারের সুবিধা।
(২)    মাসিক বিল বহি, গ্রাহক তালিকা, গ্রাহকের ব্যক্তিগত রিপোর্ট, বকেয়া গ্রাহকদের তালিকা, এলাকাভিত্তিক রিপোর্টসহ আপনার নিজের ইচ্ছেমাফিক যে কোন রিপোর্ট তৈরী করার সুবিধা।
(৩)    গ্রাহকের মাসিক বিল এন্ট্রি (বর্তমান মাসের বিল, পুর্বের বকেয়া, ডিসকাউন্ট ইত্যাদি)
(৪)    প্রতিদিন/মাস/বছরের আয়-ব্যয় এর হিসাব
(৫)    যে কোন রিপোর্ট পিডিএফ, ওয়ার্ড, এক্সেল বা এইচটিএমল ফরম্যাটে এক্সপোর্ট করে হার্ড ডিস্কে সেভ করা।
(৬)   বাংলায় ভিডিও টিউটোরিয়াল
(৭)  অত্যন্ত সহজ সেটাপ এবং ডাটাবেস কমপ্যাক্ট ও ব্যাকআপ রাখার সুবিধা। উইন্ডোজ নষ্ট হলেও কোন ডাটা বা সেটিংস নষ্ট হবেনা। পাসওয়ার্ড প্রোটেকশন লগইন। যে কোন প্রকার পিসিতেই রান করানো সম্ভব। যেকোন উইন্ডোজ সার্পোটেড।

এখানে শুধু বেসিক ফিচারগুলো উল্লেখ করা হলো এর বাইরে আরো অনেক ফিচার রয়েছে। প্রাথমিক ভাবে শুরু করতে হলে ফেসবুক ফ্যান পেইজ থেকে ডাউনলোড করে নিয়ে জিপ ফাইলটি সি ড্রাইভ ছাড়া অন্য যেকোন ড্রাইভে এক্সট্রাক্ট করুন। এর পর টিউটোরিয়াল ফোল্ডার থেকে এমপিফোর ফরম্যাটের টিউটোরিয়াল টি ভিএলসি প্লেয়ার দিয়ে দেখে নিন এবং ব্যবহার শুরু করুন। কিছু কিছু ক্ষেত্রে বাংলা ঠিকমত নাও আসতে পারে সেক্ষেত্রে ফ্রেশ উইন্ডোজে বিজয় ২০০৯ ইনষ্টল করুন। ঠিক হয়ে যাবে। এই সফটওয়্যাটি যে কেউ ব্যবহার করে মতামত জানাতে পারেন আমার ই-মেইলে  rubel.tv[@]gmail.com। তবে আবারো অনুরোধ জানাচ্ছি ব্যবহারের পুর্বে অবশ্যই ভিডিও টিউটোরিয়ালটি দেখে নিন ভালো করে।

ডাউনলোড লিংক পাবেন এর ফ্যান পেজে। সিবিলের ফেসবুক ফ্যান পেজ: www.facebook.com/cbillbd

=========================================
আমার আগের পোষ্ট: ক্যাবল অপারেটরদের নিজস্ব চ্যানেল তৈরীর সফটওয়্যার।
=========================================

যদি সত্যিকারেই প্রয়োজনবোধ করেন তাহলে এগুলোর ফ্যান পেজে লাইক দিতে ভুলবেন না। কারণ এই সফটওয়্যারগুলোর শুধু মাত্র মাইনর আপডেট এর জন্য টিউনার পেজের মুল্যবান পাতা নষ্ট করতে ইচ্ছুক নই। তাই লাইক দিয়ে আপডেট থাকুন, সেই সাথে অপ্রয়োজনীয় মনে হলে লাইক দেয়া থেকে বিরত থাকুন।

ধন্যবাদ সবাইকে

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − thirteen =